Asianet News BanglaAsianet News Bangla

পাইলট জন্মদিনের শুভেচ্ছা জানালেন স্পিকারকে, রাজ্যপাল আবারও হতাশ করলেন মুখ্যমন্ত্রীকে

এখনও জট কাটেনি রাজস্থানের রাজনীতিতে
বিধানসভার অধিবেশ ডাকায় সম্মতিদেননি রাজ্যপাল
খালিহাতেই ফিরতে হয়েছে অশোক গেহলটকে
শচীল পাইলট শুভেচ্ছা জানালেন স্পিকারকে 

Sachin pilot birthday wishes for rajasthan speaker governor snubs gehlot 3rd time bsm
Author
Kolkata, First Published Jul 29, 2020, 2:53 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

একবার নয়, এই নিয়ে পরপর তিন বার রাজভবন থেকে খালি হাতে ফরতে হল রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটকে। এবারও বিধানসভার অধিবেশন ডাকার বিষয়ে এখনও পর্যন্ত সবুজ সংকেত দিতে রাজি হননি রাজ্যপাল কলরাজ মিশ্র।


 শুক্রবার বিধানসভার অধিবেশন ডাকার দাবি জানিয়ে মঙ্গলবারই প্রস্তাব পাঠিয়েছিলেন অশোক গেহলট। ফাইলবন্দি সেই প্রস্তাব ফিরত পাঠিয়েছিলেন রাজ্যপাল কলরাজ মিশ্র। কিন্তু তারপরই অশোক গেহলট আবারও রাজভবনে যান। মুখ্যমন্ত্রীর কথায় রাজ্যপাল কী চাইছেন তা সরাসরি জানতেই এই ব্যবস্থা বলেও দাবি করা হয়েছে মুখ্যমন্ত্রীর তরফ থেকে। রাজ্যপালের বক্তব্য বিধানসভার অধিবেশন ডাকার জন্য ২১ দিনের নোটিশ দিতে হবে। পাশাপাশি করোনাভাইরাসের সংক্রমণ নিয়েও উদ্বেগ প্রকাশ করেছেন তিনি। এই নিয়ে গত একমাসে চারবার রাজভবনে এলেন মুখ্যমন্ত্রী। কিন্তু তারপরেও অধরা থেকে গেল সমাধান সূত্র। 

যদিও কংগ্রেস শিবিরের দাবি রাজ্যপাল সময় নিচ্ছেন। আর এতে বিধায়ক কেনাবেচায় বিজেপির সুবিধে করে দেওয়ার চেষ্টা করা হচ্ছে বলেও দাবি করা হয়েছে। যদিও রাজস্থান বিধানসভায় কংগ্রেস সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে সক্ষম হবে বলেও দাবি করা হয়েছে অশোক গেহলট শিবিরের পক্ষ থেকে। 

অন্যদিকে এখনও নিজে প্রকাশ্যে আসেননি কংগ্রেসের বিদ্রোহী বিধায়ক শচীন পাইলট ও তাঁর সঙ্গীরা। তবে ইতিমধ্যেই সুপ্রিম কোর্ট থেকে পাইলটদের বিরুদ্ধে দায়ের করা মামলা তুলে নিয়েছিলেন রাজস্থানের স্পিকার সিপি জোশী। তার আগেই অবশ্য হাইকোর্ট স্বস্তি দিয়েছে পাইলট শিবিরকে। তবে এখনও পর্যন্ত নিজের অবস্থান স্পষ্ট করেননি শচীন পাইলট ও তাঁর অনুগামীরা। 

করোনা নিয়ে 'ভুল' তথ্যে ভরা ভিডিও পোস্ট করলেন সিনিয়র আর জুনিয়র ট্রাম্প, কী রয়েছে সেই বার্তায় ...

এদিন রাজস্থানের স্পিকার সিপি জোশীর জন্মদিন। আর জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে জোশীকে সোশ্যাল মিডিয়ায় বার্তাও দিয়েছেন শচীন পাইলট। তিনি স্পিকারের সুস্থতা ও দীর্ঘ জীবন কমনা করেন বলেও জানিয়েছেন। যদিও স্পিকারের পক্ষ থেকে এখনও পর্যন্ত পাল্টা কোনও মন্তব্য করা হয়নি। 

ড্রাগনের নজর এবার হিমাচল প্রদেশের দিকে, তিব্বত সীমান্তের শেষ গ্রামের কাছে কী করছে লাল ফৌজ ..

শচীন পাইলটের এই বার্তা ঘিরে রীতিমত জল্পনা শুরু হয়েছে রাজস্থান রাজনীতিতে। শচীন পাইলট কী এবার চাইছেন স্পিকারের সঙ্গে তাঁর ঝামেলা মিটিয়ে নিতে? তবে সে প্রশ্নের কোনও উত্তর এখনও পর্যন্ত পাওয়া  যায়নি। তবে গত এক মাস ধরে শচীন পাইলট ও তাঁর অনুগামীদের পাঠানো নোটিশ ঘিরেই উত্তপ্ত ছিল রাজস্থান রাজনীতি। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios