Asianet News BanglaAsianet News Bangla

স্টেট ব্যাঙ্কে অ্যাকাউন্ট রয়েছে? গ্রাহকদের জন্য বদলে গেল নিয়ম, জানুন বিস্তারিত

এখন অনলাইন জালিয়াতির ক্রমবর্ধমান মামলার পরিপ্রেক্ষিতে, ব্যাঙ্ক এই নতুন আপগ্রেডটি YONO অ্যাপে রেখেছে। এর মাধ্যমে গ্রাহকরা একটি নিরাপদ ব্যাঙ্কিং অভিজ্ঞতা পাবেন

SBI Customers Attention, Read this news before withdrawing money, this rule has changed bpsb
Author
Kolkata, First Published Jul 3, 2022, 7:45 AM IST

দেশের সবচেয়ে বড় অর্থ লেনদেনকারী সংস্থা স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার গ্রাহকদের জন্য বড় খবর। স্টেট ব্যাঙ্কের গ্রাহকদের জন্য বদলে গেল বিশেষ নিয়ম। আপনি যদি এসবিআই-এর গ্রাহক হয়ে থাকেন, তাহলে আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ খবর। গ্রাহকদের নিরাপত্তার কথা মাথায় রেখে গুরুত্বপূর্ণ পরিবর্তন করেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। এই পরিবর্তনের মাধ্যমে, এখন গ্রাহকরা শুধুমাত্র সেই ফোন থেকে SBI-এর YONO অ্যাপ্লিকেশনে লগ ইন করতে পারবেন যার মোবাইল নম্বর ব্যাঙ্কে রেজিস্টার্ড হবে। অন্য কোনও নম্বর থেকে লগ ইন করা যাবে না। 

অর্থাৎ এখন আপনি অন্য কোনো নম্বর থেকে ব্যাঙ্কের পরিষেবা নিতে পারবেন না। আমরা আপনাকে জানিয়ে রাখি যে গ্রাহকদের অনলাইন ব্যাঙ্কিং জালিয়াতির হাত থেকে বাঁচাতে ব্যাঙ্ক এই পদক্ষেপ নিয়েছে। আমরা আপনাকে বলি যে SBI তার গ্রাহকদের জন্য সময়ে সময়ে সুবিধা দিয়ে থাকে। প্রয়োজনীয় পরিবর্তন নিয়ে আসে। এখন অনলাইন জালিয়াতির ক্রমবর্ধমান মামলার পরিপ্রেক্ষিতে, ব্যাঙ্ক এই নতুন আপগ্রেডটি YONO অ্যাপে রেখেছে। এর মাধ্যমে গ্রাহকরা একটি নিরাপদ ব্যাঙ্কিং অভিজ্ঞতা পাবেন এবং একই সাথে তারা অনলাইন জালিয়াতির শিকার হওয়া এড়াতে পারবেন। শুধু তাই নয়, গ্রাহকের অ্যাকাউন্টের নিরাপত্তাও বাড়বে বলে জানানো হয়েছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফে।

SBI Customers Attention, Read this news before withdrawing money, this rule has changed bpsb

স্টেট ব্যাঙ্ক ইতিমধ্যেই গ্রাহকদের এই তথ্য জারি করেছিল যে নতুন রেজিস্ট্রেশনের জন্য, গ্রাহককে সেই ফোন ব্যবহার করতে হবে যেখানে তার মোবাইল নম্বরটি ব্যাঙ্কে রেজিস্টার্ড রয়েছে। অর্থাৎ, SBI YONO অ্যাকাউন্টধারীদের অন্য কোনও নম্বর দিয়ে লগ ইন করার চেষ্টা করার সময় কোনও লেনদেন করার অনুমতি দেবে না। অর্থাৎ, এখন আর কেউ ভুল করেও আপনার অ্যাকাউন্টে প্রবেশের চেষ্টা করতে পারবে না। এতে অনেক ঝুঁকি এড়ানো যাবে বলেও আশা করা হচ্ছে। রেজিস্টার্ড মোবাইল নম্বরের সাহায্যে শুধুমাত্র গ্রাহকই এই প্রক্রিয়ায় অংশ নিতে পারবেন।

শুধু তাই নয়, ফোন নম্বরের জন্যও নতুন নিয়ম নিয়ে এসেছে স্টেট ব্যাঙ্ক।  নতুন নিয়মে, আপনি যে কোনও ফোনের মাধ্যমে অ্যাপে লগ ইন করতে পারবেন না, যেখানে আগের গ্রাহকরা যে কোনও ফোন থেকে লগ ইন করতে পারতেন। এখন আপনি আপনার রেজিস্টার্ড মোবাইল নম্বরের মতো একই মোবাইল থেকে YONO অ্যাপের সুবিধাটি ব্যবহার করতে পারেন। ব্যাঙ্ক বলছে, এর মাধ্যমে গ্রাহকদের নিরাপত্তার ফিচার বাড়াচ্ছে।

রাজযোগ চলছে দ্রৌপদী মুর্মুর, জেনে নিন বিজেপির রাষ্ট্রপতি পদপ্রার্থীর কুণ্ডলী

নূপুর শর্মার সমর্থনে পোস্ট, ষড়যন্ত্র করে মহারাষ্ট্রে হত্যা করা হল কেমিস্টকে

রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিয়োগে জট, রাজ্য-রাজ্যপাল সংঘাত আবার চরমে

Follow Us:
Download App:
  • android
  • ios