একমাস হল মায়ের সঙ্গে কোন যোগাযোগ নেই ইলতিজার। গত ৫ অগাস্ট জম্মু কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহারের পর থেকেই গৃহবন্দী রয়েছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। এদিন তাঁর মেয়েকে সুপ্রিম কোর্ট শ্রীনগরে গিয়ে মায়ের সঙ্গে দেখা করার অনুমতি দিল।

এদিন তাঁর আবেদনের ভিত্তিতে মামলাটি শোনেন প্রধান বিচারপতি রঞ্জন গগৈ-এর নেতৃত্বাধীন একটি বেঞ্চ। বর্তমানে চেন্নাইতে আছেন ইলতিজা। তাঁকে প্রধান বিচারপতি প্রশ্ন করেন, চেন্নাই থেকে শ্রীনগর যেতে তিনি কোথায় বাধা পাচ্ছেন? জবাবে মেহবুবা মুফতির আইনজীবী দাবি করেন ইলতিজাকে গত ৫ থেকে ২২ অগাস্ট পর্যন্ত তাঁকে হুমকি দেওয়া হয়েছেয তিনি শ্রীনগরে তাঁকে বাড়ি থেকে বের হওয়ার ও মায়ের সঙ্গে দেখা করার অনুমতি দেওয়া হচ্ছে না।

তিনি আরও জানান, একর আগেই মেহবুবা মুফতির মা ও তাঁর বোন প্রাক্তন মুখ্য়মন্ত্রীর সঙ্গে দুইবার দেখা করেছেন। কিন্তু তাঁকে দেখা করতে দেওয়া হচ্ছে না। তিনি মায়ের স্বাস্থ্য নিয়ে উদ্বীগ্ন।

আরও পড়ুন - ওরা আমাকে গ্রেফতার করলেও অবাক হব না! বিস্ফোরক মেহবুবার মেয়ে

আরও পড়ুন - বন্দি অবস্থাতেই তুমুল ঝগড়া, আলাদা রাখতে হল ওমর- মেহবুবাকে

আরো পড়ুন - কাশ্মীরিদের অবস্থা খাঁচায় বন্দি পশুর মতো, চিঠিতে অমিত শাহকে জানালেন মেহবুবা-কন্যা

আরো পড়ুন - ভিডিও গেমস খেলছেন ওমর, মেহবুবা ডুবে বইয়ে, বন্দিদশায় ভালই আছেন দুই প্রাক্তন মুখ্যমন্ত্রী

এরপরই সুপ্রিম কোর্ট তাঁকে শ্রীনগরে গিয়ে মেহবুবা মুফতির সঙ্গে দেখা করার অনুমতি দেয়। শুধু তাই নয়, ইলিতজার দাবি মেনে তাঁকে মায়ের সঙ্গে একান্তে দেখা করার অনুমতি দেওয়া হয়েছে। তবে শ্রীনগরের অন্যত্র যেতে গেলে তাঁকে জেলা কর্তৃপক্ষের অনুমতি নিতে হবে।

আপাতত শ্রীনগরে রাজভবনের কাছে একটি বাড়িতে তাঁকে গৃহবন্দী রাখা হয়েছে।