শনিবার থেকেই অজিত পওয়ারের সঙ্গে থাকা একের পর এক এনসিপি বিধায়ক ফিরে এসেছেন শরদ শিবিরে। এদিনও তার ব্যতিক্রম হয়নি এই অবস্থায় রবিবার অজিত পওয়ারৈর এক টুইটেও ঘর ওয়াপসির ইচ্ছা প্রকাশ পেল। আর তাতেই মনে করা হচ্ছে ফের ঘটতে পারে আরও এক 'মহা'চমক।

এদিন মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী অজিত পওয়ার একটি টুইট করে জানান, তিনি মনে প্রাণে এখনও এনসিপি-তেই আছেন, সারা জীবন এনসিপিতেই থাকবেন। শরদ পওয়ারই তাঁর নেতা। মহারাষ্ট্রের চলমান রাজনৈতিক নাটকে শনিবার থেকে যে মহা চমকেরর নতুন পর্ব শুরু হয়েছে, তারপর থেকে তাঁর রাজনৈতিক অবস্থান নিয়ে এই প্রথম মুখ খুললেন অজিত পওয়ার। 

তবে এনসিপি-তেই থাকা এবং শরদ পওয়ারকেই নেতা হিসেবে ঘোষণা করার সঙ্গে সঙ্গে এটাও বুঝিয়ে দিয়েছেন, এখনই তিনি বিজেপির সঙ্গ ছাড়তে নারাজ। শনিবার সাংবাদিকদের সামনে যে কথা বলেছিলেন, রবিবার টুইট করেও বিজেপি-র সঙ্গে হাত মেলানোর একই ব্যাখ্যা দিয়েছেন তিনি। তাঁর মতে এনসিপি-বিজেপি জোট সরকার গড়লে মহারাষ্ট্র পরের পাঁচ বছরের জন্য একটি স্থিতিশীল সরকার পাবে। যে সরকার রাজ্য ও রাজ্যবাসীর কল্যান করবে।

এনসিপির পক্ষ থেকে রবিবার সকালেও অজিত পওয়ারকে 'এনসিপি পরিবার'-এ ফিরিয়ে আনার প্রচেষ্টা হয়। এনসিপির পক্ষে জয়ন্ত পাতিল ও দিলীপ ওয়ালসে পাতিল তাঁর সঙ্গে যোগাযোগ করেন। কিন্তু অজিত পওয়ার বিজেপির সঙ্গেস হাত মেলানোর সিদ্ধান্ত পুনর্বিবেচনা করতে নারাজ বলেই জানা গিয়েছে। এনসিপি নেতাদের তিনি জানান, বিজেপির সঙ্গে এনসিপি ক্ষমতা ভাগাভাগি করলে আখেরে এনসিপি-রই লাভ হবে।

এদিন আরও এক টুইট করে অজিত পওয়ার তাঁর সমর্থকদেরও আশ্বস্ত করেছেন। তিনি বলেছেন, 'চিন্তার কিছু নেই , সব ঠিক আছে। তবে একটু ধৈর্য ধরতে হবে। আপনাদের সমর্থনের জন্য ধন্যবাদ।'