Asianet News BanglaAsianet News Bangla

রাহুলের ভারত জোড়ো যাত্রার মধ্যেই সনিয়ার দরবারে শশী থারুর, সঙ্গে ছিলেন তিন নেতা

একদিকে যখন ভারত জোড়ো যাত্রার মধ্যেই রাহুল গান্ধীকে দলের প্রধান হিসেবে ফিরে পেতে চাইছে কংগ্রেস ঠিক সেই কংগ্রেস সাংসদ তথা প্রাক্তন শশী থারুর কংগ্রেস প্রেসিডেন্ট সনিয়া গান্ধীর সঙ্গে দেখা করতে তাঁর বাসভবনে যান। 

Shashi Tharoor meets sonia gandhi during bharat joro yatra ahead of Congress presidential polls bsm
Author
First Published Sep 19, 2022, 4:30 PM IST

একদিকে যখন ভারত জোড়ো যাত্রার মধ্যেই রাহুল গান্ধীকে দলের প্রধান হিসেবে ফিরে পেতে চাইছে কংগ্রেস ঠিক সেই কংগ্রেস সাংসদ তথা প্রাক্তন শশী থারুর কংগ্রেস প্রেসিডেন্ট সনিয়া গান্ধীর সঙ্গে দেখা করতে তাঁর বাসভবনে যান। তাঁর সঙ্গে ছিলেন দীপেন্দ্র হুডা, জয় প্রকাশ আহরওয়াল ও বিজেন্দ্র সিং। ১০ নম্বর জনপথে দীর্ঘ সময় বৈঠক করেন সনিয়ার সঙ্গে। 


সম্প্রতি শশী থারুর কংগ্রেসের সভাপতি নির্বাচনে অংশ নিতে পারেন- এমনটাই গুঞ্জন ছিল কংগ্রেসের অন্দরে। যদিও থারুর এই বিষয়ে কোনও স্পষ্ট মন্তব্য করেননি। অন্যদিকে কংগ্রেসের আভ্যন্তরীন সংস্কার নিয়েও একটি পিটিশন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। যেখানে দলের তরুণ সদস্যদের দ্বারা তৈরি পিটিশনকে তিনি পূর্ণ সমর্থন করেছেন। শশী থারুরের সমর্থন করা পিটিশনে উদয়পুরে দলের যে লক্ষ্য নির্ধারণ হয়েছিল তার ভিত্তিতেই দলের আভ্যন্তরীন সংস্কারের দাবি করা হয়েছে। সেই পিটিশনটি থারুর নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে শেয়ার করেছেন আর লিখেছেন, এটি এখনও পর্যন্ত ৬৫০ জন সই করেছেন।  এজাতীয় পিটিশনকে সমর্থন করতে পেরে তিনি খুশি হয়েছেন বলেও জানিয়েছেন। 

আগামী অক্টোবর মাসেই কংগ্রেসের প্রেসিডেন্ট নির্বাচন হবে।  তার আগেই শশী থারুর সঙ্গে সনিয়ার মোলাকাত রীতিমত অর্থবহ বলেও মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞরা। কাণর শশী থারুর সঙ্গে একদিকে গান্ধীদের যেমন সুসম্পর্ক রয়েছে, তেমনই G-23 নেতাদেরও ভাল সম্পর্ক। তাই কংগ্রেস প্রেসিডেন্ট হওয়ায় তেমন কোনও বাধা নেই। 

অন্যদিকে কংগ্রেসের একটি অংশ এখনও রাহুল গান্ধীকে সভাপতি পদে ফিরিয়ে আনতে চাইছে। কিন্তু এই বিষয়ে কোনও মন্তব্য করেননি রাহুল গান্ধী। বর্তমানে ভারত জোড়ো যাত্রায় ব্যস্ত ওয়াইনাডের সাংসদ। যদিও ভারত জোড়ো যাত্রার মধ্যে জনপ্রিয়তা তুঙ্গে রাহুলের। 

সম্প্রতি 'অবাধ ও সুস্ঠু নির্বাচন'-এর আহ্বান জানিয়েছেন তিনি মালায়ালম দৈনিকে একটি নিবন্ধ লেখেন। নিবন্ধটির নাম 'মাতৃভূমি'।  সেই লেখাটি সম্পর্কে এদিন সাংবাদিকরা তাঁকে একগুচ্ছ প্রশ্ন করেন। আর মধ্যে অন্যতম প্রশ্ন ছিল তিনি কংগ্রেসের সভাপতি পদের জন্য প্রতিদ্বন্দ্বীতা করবেন কিনা?  তবে শশী থারুর রিপোর্টের সত্যতা স্বীকার বা অস্বীকার করেননি। তবে তিনি জানিয়েছেন তিনি যা লিখেছেন সেটা তিনি মন থেকেই লিখেছেন। 

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে শশী থারুর বলেন, 'আমার মন্তব্য করার মত কিছু নেই। আমি আমার নিবন্ধে যা লিখিছে তা আমি মন থেকে মেনে নিয়েছে। আর সেটা হল নির্বাচন কংগ্রেসের জন্য ভাল দিক। এতে কংগ্রেসের উপকারই হবে।' প্রতিবেদনে বলা হয়েছে থারুরকে তিরুবন্তপুরমের একজন সাংসদ সভাপতিপদে প্রতিদ্বন্দ্বিতা করার আহ্বান জানিয়েছেন। কিন্তু এই বিষয়ে তিনি এখনও সিদ্ধান্ত নিতে পারেননি। পিটিআই সূত্রের খবর কংগ্রেসের সভাপতি পদে তিনি প্রার্থী হতে পারেন। তবে এবিষয়ে তিনি এখনও মনস্থির করতে পারেননি। এই বিষয়ে ঘনিষ্টদের সঙ্গে আলোচনা করছেন। 

ভারত জোড়ো যাত্রার ভাইরাল ভিডিও, নেটিজেনদের কথায় মন ভাল করে দিলেন রাহুল গান্ধী

রাজ্যপাল কেরল সরকার সংঘাত, ভিডিও প্রকাশ করে হেনস্থার অভিযোগ করলেন আরিফ মহম্মদ

অভিষেকের পিতৃ-পরিচয় নিয়ে মন্তব্য শুভেন্দুর, 'মমতার ভাইপো হওয়া দোষের?'পাল্টা প্রশ্ন তৃণমূলের
 

Follow Us:
Download App:
  • android
  • ios