মহামারির সাইড এফেক্ট ১০০ দিনে কাটিয়ে ওঠা সম্ভব নয়, রোজগার মেলায় ৭৫ নিয়োগপত্র দিয়ে বললেন মোদী

| Oct 22 2022, 08:02 PM IST

মহামারির সাইড এফেক্ট ১০০ দিনে কাটিয়ে ওঠা সম্ভব নয়, রোজগার মেলায় ৭৫ নিয়োগপত্র দিয়ে বললেন মোদী

সংক্ষিপ্ত

মহামারির পার্শ্বপতিতক্রিয়া থাকবে দীর্ঘ দিন। রোজগার মেলায় ৭৫ হাজার নিয়োগপত্র বিলি করে বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি অর্থনৈতিক সংকটের প্রসঙ্গও তুলে ধরেন। 
 

কোভিড মহামারি পরিস্থিতি ও তার পরবর্তী সময়ে আন্তর্জাতিক ক্ষেত্রে দেশের অর্থনীতি নানান বাধার সম্মুখীন হয়েছে। আক সেই আঘাত থেকে দেশের যুব সমাজকে রক্ষা করাই প্রধান ও গুরুত্বপূর্ণ কাজ। রোজগার মেলা কর্মসূচির শুরুতে এমনই বার্তা দিলেন প্রধাননন্ত্রী নরেন্দ্র মোদী। শুক্রবার রোজগার মেলা থেকেই ৭৫ হাজার নির্বাচিত প্রার্থীর হাতে নিয়োগপত্র তুলে দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উদ্বোধন অনুষ্ঠানের ভাষণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন কেন্দ্র দেশের তরুণদের জন্য সর্বাধিক কাজের সুযোগ তৈরি করেত একাধিক উদ্যোগ নিয়েছে। 

এদিনের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মুদ্রাস্ফীতি বেকারত্বের সমস্যার প্রসঙ্গ উত্থাপন করেন। তিনি বলেন, এটা সত্য় যে বিশ্ব পরিস্থিতি খুব একটা ভালো অবস্থায় নেই। বেশ কয়েকটি বড় অর্থনীতির দেশকেও লড়াই করতে হচ্ছে। মূদ্রাস্ফীতি ও বেকারত্বের লড়াই সেই সব দেশের সমস্যার শীর্ষে রয়েছে। তিনি বলেন, এক শতাব্দীতে একবার মহামারি আসে। কিন্তু তা থেকে যে সমস্যা তৈরি হয় বা পার্শ্বপতিক্রিয়া দেখা দেয় তা মাত্র ১০০ দিনে দূর করা যায় না। 

Subscribe to get breaking news alerts

মোদী আবারও বলেন ,  গোটা বিশ্ব এই সংকটের মুখোমুখি দাঁড়িয়ে রয়েছে। কিন্তু এজাতীয় সমস্যা ভারতকে সবথেকে কম প্রভাবিত করেছে। ভারত সংকট থেকে বাঁচতে একাধিক নতুন উদ্যোগ ও ঝুঁকি নিচ্ছে। তিনি বলেন আমরা আমাদের দেশের উপর এই প্রভাবকে কম করার জন্য কাজ করছি। এটি একটি চ্যালেঞ্জিং কাজ, কিন্তু দেশের মানুষের আশির্বাদে  পরিস্থিতি সামাল দেওয়া সম্ভব হচ্ছে। 

প্রধানমন্ত্রী ইলেকট্রনিকভাবে ৭৫ হাজার চাকরিপ্রার্থীকে নিয়োগপত্র পাঠিয়েছিলেন। সারা দেশ থেকে নির্বাচিত নতুন নিয়োগকারীরা ভারত সরকারের ৩৮টি মন্ত্রণালয় বা বিভাগে যোগদান করবে। কেন্দ্রীয় সরকারের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সশস্ত্র বাহিনীর কর্মী, সাব - ইন্সপেক্টর, কনস্টেবল, এলডিসি, স্টোনোগ্রাফার, পিএ, আয়কর পরিদর্শক ও এমটিএস - এজাতীয় একাধিক পদে নিয়োগ করা হবে। নিয়োগ পক্রিয়া দ্রুত আর স্বচ্ছ করতে পুরোটাই প্রযুক্তি নির্ভর করা হয়েছে। 

Netaji death mystery: গুমনামি বাবাই কি আসলে নেতাজী? CFL ডিএনএ রিপোর্ট প্রকাশ না করায় উঠছে প্রশ্ন

২১এর আগেই বিয়ে হয়ে যায় পশ্চিমবঙ্গে ও ঝাড়খণ্ডের মেয়েদের, কেন্দ্রীয় রিপোর্ট মানতে নারাজ রাজ্য

'অনুব্রত থাকলে আনন্দ পেতাম', সিউড়িতে গিয়ে জেলবন্দি তৃণমূল নেতাকে নিয়ে আক্ষেপ মন্ত্রী ফিরহাদের

Read more Articles on