আইএনএক্স দুর্নীতি মামলার সঙ্গে নাম জড়িয়েছিল দেশের প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদম্বরমের। বিরাট নাটকীয়তার পর প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রীকে গ্রেফতার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

তবে আজ বৃহস্পতিবার চিদম্বরমের আগাম জামিনের আবেদন খারিজ করে দিল শীর্ষ আদালত। আর এর ফলস্বরূপ চাপ আরও বাড়ল বলেই মনে করা হচ্ছে। কারণ যেকোনও মুহূর্তেই চিদম্বরমকে গ্রেফতার করতে পারে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। 

 

বেআইনি অর্থ তছরুপের মামলার জেরে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট-এর গ্রেফতারি এড়াতে শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিলেন বর্ষীয়ান এই কংগ্রেস নেতা। বর্তমানে তিনি আইএনএক্স মিডিয়া মামলায়ে তদন্তকারী সংস্থার হেফাজতে রয়েছেন তিনি। এই মামলাতেই বেআইনি অর্থ লেনদেন করার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। 

রেলযাত্রীদের জন্য সুখবর, ২০২২ সালের মধ্যে আসতে চলেছে ৪০টি নতুন বন্দে ভারত এক্সপ্রেস

দিতে হবে প্রাপ্য অধিকার, শিক্ষক দিবসের দিনেই পথে নেমে আন্দোলনের ডাক

উড়ালপুলের স্বাস্থ্য পরীক্ষার জের, বন্ধ রাখা হবে চিংড়িহাটা ফ্লাইওভার

প্রসঙ্গত এর আগে দিল্লি হাইকোর্টের তরফে তাঁর আগাম জামিনের আবেদন খারিজ করে দেওয়া হয়েছিল। হাইকোর্টের এই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় চিদম্বরম। প্রসঙ্গত, এদিন চিদম্বরমের আগাম জামিনের আর্জির বিরোধীতা করেছে ইডি। আদালতের তরফে এদিন জানানো হয় যে, আর্থিক দুর্নীতির মতো চরম অভিযোগ রয়েছে চিদম্বরমের বিরুদ্ধে। পাশাপাশি আদালতের তরফে এও জানানো হয় যে, মামলাটি আগাম জামিন মঞ্জুরের পর্যায়ে নেই। আর তাই এই পরিস্থিতিতে তাঁর জামিন মঞ্জুর করা হলে তা তদন্তের গতিকে স্লথ করে দিতে পারে। তবে এক্ষেত্রে অভিযুক্ত সংশ্লিষ্ট আদালতে জামিনের আবেদন জানাতে পারে বলেও জানায় আদালত।