যান চলাচল নিয়ন্ত্রণ করা হয়েছিল এর আগেই, আর এবার ফ্লাইওভারের স্বাস্থ্য পরীক্ষা করার জন্য চিংড়িহাটা উড়ালপুল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কেএমডিএ। একটি বিবৃতি প্রকাশ করে জানানো হয়েছে যে, আগামী ৬ সেপ্টেম্বর রাত ৯টা থেকে ৯ সেপ্টেম্বর সকাল ৮টা পর্যন্ত ফ্লাইওভারটি বন্ধ রাখা হবে। 

রেলযাত্রীদের জন্য সুখবর, ২০২২ সালের মধ্যে আসতে চলেছে ৪০টি নতুন বন্দে ভারত এক্সপ্রেস

দিতে হবে প্রাপ্য অধিকার, শিক্ষক দিবসের দিনেই পথে নেমে আন্দোলনের ডাক

প্রসঙ্গত ইএম বাইপাসের উত্তরগামী গাড়িগুলি মূলত এই চিংড়িহাটা ফ্লাইওভার ব্যবহারটি ব্যবহার করে থাকে। আর এই গুরুত্বপূর্ণ  ফ্লাইওভারটি বন্ধ থাকার কারণে গাড়িগুলিকে বিধাননগরে যেতে গেলে বেলেঘাটা রোড ক্রসিং (ব্রডওয়ে) হয়ে যেতে হবে। প্রসঙ্গত উল্টোডাঙা উড়ালপুল ফাটল দেখা দেওয়ার পরই কলকাতা জুড়ে সব উড়ালপুলের স্বাস্থ্য পরীক্ষা করতে তৎপর হয়ে উঠেছিল কেএমডিএ। উড়ালপুলের স্বাস্থ্য পরীক্ষা করতে গিয়ে ধরা পড়ে চিংড়িহাটা উড়ালপুলের পিলারগুলির অবস্থা বিপজ্জনক। একই অবস্থা কালিঘাট ব্রিজেরও।

আর এরপরই চিংড়িহাটা উড়ালরপুলের যানবাহনের গতি নিয়ন্ত্রণ করার সিদ্ধান্ত নেওয়া হয় প্রশাসনের তরফে। ইতিমধ্যেই শিয়ালদহের বিদ্যাপতি সেতু এবং যাদবপুরের জীবনানন্দ সেতু বন্ধ করে দেওয়া হয়েছে, সেইসঙ্গে অরবিন্দ সেতুও মেরামতির কাজ চালানোর জন্য বন্ধ রাখা হয়েছে। প্রশাসনের তরফে ঘোষণা করা হয়েছে, চিংড়িহাটা উড়ালপুলে চার চাকা কিংবা দু’চাকার গাড়ির প্রতি ঘণ্টায় ৩০ কিলোমিটারের বেশি গতিতে চলবে না।