করোনা ভাইরাসের জেরে চিনে মৃতের সংখ্যা ছাড়িয়েছে পাঁচশো। আক্রান্তের সংখ্যা এখনই৩৭ হাজার অতিক্রম  করেছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলছে, এখনই কোনও ধরনের ওষুধ না পাওয়া গেলে মহামারির  আকার ধারণ করবে এই মারণ রোগ। অথচ ধর্ষণে অভিযুক্ত ধর্মগুরু স্বামী নিত্যানন্দ বলছেন, তার নাম জপলেই নাকি পালাবে ভাইরাস।  

প্রতিবাদের মূলই অস্ত্রই কাগজ-কলম-বই, কলকাতা বইমেলাতে সিএএ নিয়ে সরব স্বরা

সম্প্রতি টুইটারে একটি ভিডিও পোস্ট করেছেন নিত্যানন্দ। যেখানে তিনি বলেছেন, আমার নাম জপ করলেই মিলবে করোনা ভাইরাস থেকে মুক্তি। এই বলেই অবশ্য থেমে থাকেননি এই বিতর্কিত ধর্মগুরু।  ঠিক কীভাবে তাঁর নাম জপ করতে হবে,তাও দেখিয়ে দিয়েছেন ভিডিয়োতে। ইতিমধ্য়েই গণমাধ্য়মে ছড়িয়ে পড়েছে তার  ১ মিনিট ৬ সেকেন্ডের ওই টুইটার ভিডিও।

কলকাতার ডাক্তার গৃহিনীর কামুকপনায় অতিষ্ঠ স্বামী, বিয়ে বাঁচাতে পায়ে 'ড্রাইভ' স্ত্রী-র

ভিডিয়োতে নিত্যানন্দ দাবি করেছেন, ওম নিত্যানন্দ পরম শিবম মন্ত্র টানা ৪৮ ঘণ্টা জপ করলেই নাকি করোনা ভাইরাস শরীর থেকে বেরিয়ে যাবে।  নিত্যানন্দের দাবি, এই মন্ত্রে শরীরে আজব শক্তি আসবে। যা ম্যাজিকের মতো কাজ করবে।  জানা গিয়েছে, নিজে কোনও স্থানে দ্বীপ কিনে হিন্দু রাষ্ট্র প্রতিষ্ঠা করতে চলেছেন নিত্যানন্দ। ধর্ষণ, অপহরণ, যৌন কেলেঙ্কারির মতো একাধিক অভিযোগে অভিযুক্ত এই স্বঘোষিত ধর্মগুরু। কিন্তু টুইটারে থাকলেও তার তল পাচ্ছে না গোয়েন্দারা। ইতিমধ্য়েই ইন্টারপোল তার বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করেছে। 

মার্চেই হয়তো দোতালা বাস ফিরবে কলকাতায়, এবার খোলা ছাদে শহর দেখবে যাত্রীরা

রবিবার চিনের স্বাস্থ্য মন্ত্রক বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দিয়েছে, দেশে এই রোগে আক্রান্তের সংখ্যা ৪০ হাজারে দিকে যাচ্ছে। বিষয়টি দেখে করোনা ভাইরাসে মৃত্যুর ঘটনা বিশ্বের সবথেকে বড় মহামারির আকার ধারণ করতে চলেছে বলে মনে করছেন চিকিৎসকদের একাংশ।