জঙ্গিদের অর্থ সাহায্য করা হচ্ছে। এই অভিযোগ খতিয়ে দেখতে কেন্দ্রীয় তদন্ত সংস্থা বা ন্যাশানাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ) একযোগে তল্লাশি চালায় জম্মু ও কাশ্মীকের ১০টি জায়গায়। বেশ কয়েকটি স্বেচ্ছাসেবী সংস্থার অফিস ও শ্রীনগরের একটি দৈনিকের অফিসেও হানা দেয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। আর এই ঘটনার তীব্র সমালোচনা করেছেন পিডিপি নেত্রী মেহবুবা মুফতি। 

চলতি বছর ৮ অক্টোবর এনআইএ একটি মামলা নথিভুক্ত করে। যেখানে অভিযোগ  করা হয়েছে বেশ কয়েকটি এনজিও ও ট্রাস্ট স্থানীয়ভাবে ও বিদেশ থেকে অনুদান সংগ্রহ করছে। আর সেই অনুদানের অর্থই জম্মু ও কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদ ও সন্ত্রাসবাদী কর্যকলারের জন্য ব্যায় করা হচ্ছে। শ্রীনগর ছাড়াও উত্তর কাশ্মীর, বন্দিপোরা ও বেঙ্গালুরুতেই তল্লাশি চালান হয়। 

দেশের জিডিপি চলতি বছর পৌঁছাতে পারে শূণ্যে, তারপরেও আশার কথা শোনালেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী ..

নীতিশের পাশাপাশি তেজস্বীর ওপরেও আস্থা নেই, একান্ত সাক্ষাৎকারে জানালেন প্রধানমন্ত্রীর ওপরেই রয়েছে ভরস

অভিযান চানাল গে সিভিল সোসাইটির জে অ্যান্ড কে কোয়ালিশেনর কো অর্ডিনেটর খুররাম পারভেজ ও তাঁর সহযোগী পারভেজ আহমদ বুখারি ও পারভেজ আহমগ মট্টা ও  স্বাতী শেশাদ্রির বাড়িতে। এনয়আইএ-র তরফ থেকে জানান হয়েছে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ তথ্য তাদের হাতে রয়েছে। উদ্ধার হয়েছে ইলেকট্রনিক্স ডিভাইস। তল্লাশির কাজে এনআইএ-কে সাহায্য করেছে স্থানীয় পুলিশ ও আধাসামরিক বাহিনী। 


তবে এই ঘটনার তীব্র নিন্দা করেছেন জম্মু  ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা পিডিপি নেত্রী মেহবুবা মুফতি। তিনি বলেন মত প্রকাশের স্বাধীনতায় হস্তক্ষেপ করছে কেন্দ্রীয় সরকার। আর সেই কারণেই মানবাধিকার কর্মীর অফিসে তল্লাশি চালান হচ্ছে। তিনি আরও বলেন পোষা সংস্থাকে ভয় দেখাতে আর হুমকি দিতে বিজেপি ব্যবহার করছে বলেও অভিযোগ করেন তিনি।  এই ঘটনার সমালোচনা করেছেন সিনিয়র সাংবাদি ও কাশ্মীর টাইমের সম্পাদক অনুরাধা ভাসিন।