Asianet News BanglaAsianet News Bangla

TMC vs Congress: 'এটা তৃণমূলের ব্যাপার', আধীর চৌধুরীর নিশানায় ঘাসফুল শিবির

অধীররঞ্জন চৌধুরী আরও বলেছেন, 'আমরা সংসদ অধিবেশন শুরুর আগে সমস্ত বিরোধী রাজনৈতিক দলগুলিকে আমন্ত্রণ জানিয়েছেন। রাজনৈতিক দলগুলির মতবিনিময়ের জন্যই এই বৈঠক আমন্ত্রণ জানিয়েছি।

TMC is not attending  meeting of  opposition, criticized Congress leader Adhir Chowdhury BSM
Author
Kolkata, First Published Nov 28, 2021, 5:33 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp


সরকারের ডাকা সর্বদলীয় বৈঠকে (All Party Meet) যোগ দিলেও তৃণমূল কংগ্রেস (TMC) কংগ্রেসের (Congress) ডাকা বিরোধী দলের বৈঠকে যোগ দিচ্ছে না। কংগ্রেসের রাজ্যসভার নেতা মল্লিকার্জুন খাড়গে আগামী ২৯ নভেম্বর অর্থাৎ সংসদে শীতকালীন অধিবেশন শুরুর দিনেই বিরোধী দলগুলির বৈঠক ডেকেছেন। এই বিষয়ে প্রতিক্রিয়া জানাতে গিয়ে কংগ্রেসের লোকসভার নেতা তথা প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী (Adhir Chowdhury ) জানিয়েছেন, এটা তৃণমূল কংগ্রেসের বিষয়। এই বিষয়ে যা সিদ্ধান্ত নেওয়ার তা তৃণমূল কংগ্রেসই নেবে। 

অধীররঞ্জন চৌধুরী আরও বলেছেন, 'আমরা সংসদ অধিবেশন শুরুর আগে সমস্ত বিরোধী রাজনৈতিক দলগুলিকে আমন্ত্রণ জানিয়েছেন। রাজনৈতিক দলগুলির মতবিনিময়ের জন্যই এই বৈঠক আমন্ত্রণ জানিয়েছি।  বাকি রাজনৈতিক দলগুলির সঙ্গে তৃণমূল কংগ্রেসকেও আমন্ত্রণ জানান হয়েছে। এই অবস্থায় তৃণমূল কংগ্রেস বৈঠকে উপস্থিত থাকবে কিনা তা নির্ভর করছে তাদের ওপর।' যদিও এদিন সরকারে ডাকা সর্বদলীয় বৈঠকে উপস্থিত ছিল তৃণমূল কংগ্রেসের দুই সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় ও ডেরেক ও'ব্রায়েন। সূত্রের খবর ২৯ নভেম্বর তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে তৃণমূল সংসদীয় দলের বৈঠক রয়েছে। এই বৈঠকে সংসদে দলীয়  কী ভূমিকা হবে তা স্থির করে দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

সোমবার থেকে শুরু হচ্ছে সংসদের শীতকালীন অধিবেশন। তার আগে বিরোধী রাজনৈতিক দলগুলির সমন্বয়ের জন্য কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে এই বৈঠক ডেকেছেন। শীতকালীন অধিবেশনে বিরোধী দলগুলি কী কী বিষয় উত্থাপন করতে চায় তা নিয়ে আলোচনা হবে এই বৈঠকে। পাশাপাশি একাধিক ইস্যুতে এনডিএ সরকারকে চাপে ফেলার রণকৌশলও এই বৈঠকে।

Aryan Khan Drug Case: আদালতে বড় ধাক্কা NCB-র, মাদক পাচারের দাবি খারিজ আদালতের

Covid 19 Guideline: ওমিক্রন রুখতে নতুন গাইডলাইন, রাজ্যগুলিকে সতর্ক করল কেন্দ্র

অন্যদিকে মল্লিকার্জুন খাড়গে সংবাদ সংস্থা এএনআই-কে বলেছেন, কংগ্রেস মনে করে সংসদে উত্থাপিত বিষয়গুলি নিয়ে ঐক্যমত্য তৈরি করতে সব বিরোধী দলগুলির সোমবার তাদের বৈঠকে উপস্থিত হওয়া জরুরি। যে বিষয়গুলি নিয়ে তোলা হবে সেগুলি নিয়ে সমস্ত রাজনৈতিক দলগুলির আলোচনা হওয়াও জরুরি। 

তবে মেঘালয় ও গোয়াতে কংগ্রেসের একদল নেতা কর্মী বর্তমানে তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন। যা নিয়ে কংগ্রেস ও তৃণমূল কংগ্রেসের মধ্যে বিবাদ অব্যাহত। এই অবস্থায় দিল্লি সফরে গেলেও মমতা বন্দ্যোপাধ্যায় কংগ্রেস নেত্রী সনিয়া গান্ধীর সঙ্গে বৈঠক করেননি। তারপরই তৃণমূল সূত্রের খবর ছিল তৃণমূল কংগ্রেস কংগ্রেসের ডাকা বিরোধী রাজনৈতিক দলের বৈঠক এড়িয়ে যাবে বলেও সূত্রের খবর। 

সংসদে শীতকালীন অধিবেশন (Winter Session Of Parliament) শুরু হচ্ছে আগামিকাল অর্থাৎ সোমবার। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী রবিবারই সর্বদলীয় (All Party Meet) বৈঠকে হাজির ছিলেন শাসক ও বিরোধী দুই রাজনৈতিক শিবিরের শীর্ষস্থানীয় নেতৃত্ব। এই বৈঠকে নেতৃত্ব করার কথা ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Narendra Modi)। সূত্রের খবর সংসদ শুরু একদিন আগে তিনি সরকারের ডাকা সর্বদলীয় বৈঠক এড়িয়ে যান। যদিও এই বৈঠকে উপস্থিত ছিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং ও বাণিজ্যমন্ত্রী পীযূষ গোয়েল। তবে সরকারের ডাকা সর্বদলীয় বৈঠকে সরকারের প্রধান হিসেবে নরেন্দ্র মোদীর অনুপস্থিতি নিয়ে রীতিমত সরব হয়েছে বিরোধী রাজনৈতিক দলগুলি। এদিনের বৈঠক থেকে ওয়াক-আউট করে আম আদমি পার্টি। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios