Asianet News BanglaAsianet News Bangla

TMC vs BJP: মমতার গোয়া সফরের আগে রাজনৈতিক তরজা তুঙ্গে, মুখ্যমন্ত্রীর বিকৃত ছবি ঘিরে বিতর্ক

বুধবার সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ ডেরেক ও'ব্রায়েন মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি বিকৃত করার অভিযোগ তুলে বিজেপির বিরুদ্ধে সরব হন। 

TMC vs BJP protest with Mamata Banerjee's cartoon picture defaced ahead of her goa visit bsm
Author
Kolkata, First Published Oct 27, 2021, 6:28 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee) গোয়া সফরের (Goa Visit) আগে ক্রমশই উত্তপ্ত হচ্ছে সেখানকার রাজনীতি। তৃণমূল কংগ্রেস বনাম বিজেপির (TMC vs BJP) রাজনৈতিক তরজা কিছুটা হলেও নাড়া দিয়েছে  গোয়ার (Goa) শান্ত পরিবেশকে। হোডিং ভাঙা বিতর্কের পর এবার সামনে এল মমতা বন্দ্যোপাধ্যায়ের বিকৃত ছবি বিতর্ক। 

TMC vs BJP protest with Mamata Banerjee's cartoon picture defaced ahead of her goa visit bsm

রবিবারই বিজেপির গোয়া ইউনিট দাবি করেছে তৃণমূল কংগ্রেস মমতা বন্দ্যোপাধ্য়ায়ের একটি কার্টুন ছবি পোস্ট করেছে। ছবিটিতে দেখা যাচ্ছে তৃণমূল নেত্রী গোয়াতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্তকে পায়ের নিচে পিষে ফেলার চেষ্টা করছেন। সেই ছবি পোস্ট করে বিজেপির গোয়া ইউনিট লিখেছে, 'বাংলায় বিজেপি কর্মীদের খুন, ধর্ষণ ও নির্যাতনের পর তৃণমূল গোয়ার জনগণ ও গণতন্ত্রকে পিষ্ট করার জন্য তাদের এজেন্ডাকে আরও এগিয়ে নিয়ে যেতে চাইছে। গোয়ার জনগণেতর তরফে এজাতীয় হিংসাত্মক প্রবণতাকে আমরা নিন্দা জানাই।' গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্তের অফিস থেকে একটি বিবৃতি জারি করা হয়েছে। তাতে দাবি করা হয়েছে, মমতা বন্দ্যোপাধ্যায়ের দলই এই ছবিটি টুইট করেছে। মুখ্যমন্ত্রীর দফতর থেকে টুইটের স্ক্রিন শটও প্রচার করা হয়েছে। 

TMC vs BJP protest with Mamata Banerjee's cartoon picture defaced ahead of her goa visit bsm

বুধবার সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ ডেরেক ও'ব্রায়েন মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি বিকৃত করার অভিযোগ তুলে বিজেপির বিরুদ্ধে সরব হন। তিনি বলেন,'দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রীকে অপমান করা হয়েছে। আমরা সবাই জানি  এটা গোয়ার সংস্কৃতি নয়।' পাশাপাশি মমতার বন্দ্যোপাধ্য়ায়ের ছবি ও হোডিং ভাঙারও তীব্র নিন্দা করা হয় তৃণমূলের পক্ষ থেকে। বিজেপির উচিৎ তৃণমূলের বিরুদ্ধে রাজনৈতিক লড়াই করা।  

Bypoll: দেবতা 'পাথারো' অনুমোদন দেননি, তাই ওঁরা ৩০ অক্টোবর উপনির্বাচনে ভোট দেবেন না

Bilpabi Jatin Das: 'তাঁর জন্য কেঁদেছিলেন ভগৎ সিং , বিল্পবী যতীন দাসের শেষযাত্রায় সামিল হয়েছিল ৫ লক্ষ মানুষ

Mamata Goa Visit: 'নির্বাচন পর্যটন নয়', মমতার গোয়া সফরের ২দিন আগে কটাক্ষ কংগ্রেসের

তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে বলা হয়েছে গোয়ায় বিজেপির ট্র্যাক রেকর্ডের কোনও সুশাসন নেই। গোয়ার দলীয় সরকার দূর্ণীতিতে লিপ্ত ছিল। কথা প্রসঙ্গে তিনি গোয়ার প্রাক্তন রাজ্যপাল সত্যপাল মালিকের কথাও তুবে আনেন। কারণ তিনি দায়িত্বে থাকার সময় কোভিড মহামারি চলাকালীন রাজ্য সরকারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ করেছেন। 

আগামী বছর গোয়া বিধানসভা নির্বাচন। তার আগে শুক্রবারই রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস নেত্রী গোয়া সফর করবেন। বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস প্রতিদ্বন্দ্বীতা করবে বলে সিদ্ধান্ত নিয়ে। সেইমত প্রস্তুতিও শুরু করে দিয়েছে। কংগ্রেস ভেঙে তৃণমূল রীতিমত শক্তিশালী হয়ে উঠেছে গোয়ায়। দলের পক্ষ থেকে দাবি করা হচ্ছে গোয়া বিজেপির মূল প্রতিদ্বন্দ্বী তারাই। এই পরিস্থিতিতেই সামনে এল মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি বিতর্ক। 
 

TMC vs BJP protest with Mamata Banerjee's cartoon picture defaced ahead of her goa visit bsm

Follow Us:
Download App:
  • android
  • ios