করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ক্রমশই বাড়ছে মার্কিন যুক্তরাষ্ট্রে। আক্রান্তের সংখ্য ৮ লক্ষেরও বেশি। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৪৭ হাজারেরও বেশি মানুষের। রীতিমত সংকটে বিশ্বের অন্যতম ধনী দেশ হিসেবে পরিচিত মার্কিন যুক্তরাষ্ট্র। কিন্তু সেই মার্কিন যুক্তরাষ্ট্রেই করোনাভাইরাসে  সংক্রমিত অনেক মানুষকে  চিকিৎসা করে সুস্থ করে তুলেছেন ভারতীয় বংশোদ্ভূত এক চিকিৎসক। তাঁর নাম উমা মধুসূদন। 

মাইসোরে জন্ম উমার। জেএসএস মেডিক্যাল কলেজ থেকে ডাক্তারিক ডিগ্রি অর্জন করেছিলেন তিনি। বর্তমানে আমেরিকার বাসিন্দা। সাউথ ইউন্ডসর হাসপাতালে কর্মরত। আর এই উমার প্রচেষ্টায় অনেক সংক্রমিত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরতে পেরেছেন বলে দাবি হাসপাতাল কর্তৃপক্ষ। 

করোনাভাইরাসের সংক্রমণ মোটের ওপর মৃত্যুপুরীর চেহারা নিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। তাই সেখানে ভারতীয় এই চিকিৎসকের সাফল্যকে খাটো করে দেখতে নারাজ স্থানীয় বাসিন্দারা। উমা মধুসূদনকে তাই অভিনব কায়দায় শুভেচ্ছা জানালেন তাঁরা। গাড়িতে বসেই হর্ন বাজিয়ে বা হাত নেড়ে উমাকে শুভেচ্ছা জানান তাঁরা। অনেকেই আবার উমার উদ্দেশ্যে প্ল্যাকার্ডও লিখে নিয়ে এসেছিলেন। বাড়ির সামনে দাঁড়িয়ে হাসি মুখেই অভিবাদন গ্রহণ করেন উমা। ভিডিওতে দেখা যাচ্ছে উমা রীতিমত অবেগপ্লুত। তবে যাঁরা উমাকে শুভেচ্ছা জানিয়েছেন তাঁদের তালিকায় সেরে ওঠা রোগী থেকে শুরু করে স্থানীয় বাসিন্দা এমনকি পুলিশ ও দমকল বাহনীর কর্মীরাও ছিলেন। 

 

উমা মসুদূনের এই সাফল্যের ভিডিও সোস্যাল মিডিয়ায় শেয়ার করেছেন এক ভারতীয় অভিনেতা অদিল হুসেন। করোনাভাইরাসে লড়াইয়ে সাফল্যের জন্য তিনিও উমাকে শুভেচ্ছা জানিয়েছেন।  

আরও পড়ুনঃ ট্রাম্পের সঙ্গে বৈঠক থেকে কিমের দাম্পত্য, দেখুন উত্তর কোরিয়ার রাষ্ট্র প্রধানের বর্ণময় জীবনের ছবি

আরও পড়ুনঃ 'সাম্প্রদায়িক জীবাণু' ছড়াচ্ছে বিজেপি, করোনার সংক্রমণ নিয়ে বিজেপিকে তোপ সনিয়ার ...

আরও পড়ুনঃ করোনাভাইরাসের আক্রমণের হাত থেকে কবে রেহাই মিলবে, কী বললেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান ...