Asianet News BanglaAsianet News Bangla

লুঙ্গি-গেঞ্জি পরলে ২০০০ টাকা জরিমানা যোগী রাজ্যে, ট্রাক চালকদের জন্য জারি পোশাক বিধি

  • ট্রাক চালকদের জন্য জারি পোশাক বিধি
  • বিধি মেনেই পোশাক পরতে হবে ট্রাক চালকদের
  • লুঙ্গি-গেঞ্জি পরে ট্রাক চালালে ২০০০ টাকা জরিমানা যোগী রাজ্যে
  • পোশাক বিধি অনুসারে শার্ট প্যান্ট পরতে হবে ট্রাক চালকদের
Truck drivers in lungi to invite Rs 2,000 fine in Uttar Pradesh
Author
Kolkata, First Published Sep 9, 2019, 2:02 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সারা দেশ জুড়ে ট্রাক চালকদের মধ্যে যে বিষয়টির মধ্যে একটা মিল খুঁজে পাওয়া যায়, তা হল তাদের পোশাক। হ্যাঁ, পুরুষদের জন্য লুঙ্গি আর গেঞ্জির থেকে আরামদায়ক পোশাক আর দুটো রয়েছে কিনা এই বিষয়টি নিয়ে যথেষ্ট সংশয় রয়েছে। সস্তা এবং আরামদায়ক হওয়ার জন্য অধিকাংশ ট্রাক চালকরাই এই পোশাকেই গাড়ি চালাতে পছন্দ করেন। 

কিন্তু এই পোশাক কিন্তু সমস্যার কারণ হয়ে উঠতে পারে উত্তরপ্রদেশের ট্রাক চালকদের জন্য। কারণ এবার থেকে যেকোনও বাণিজ্যিক যানবাহন চালানোর ক্ষেত্রে কোনও ব্যক্তি যদি লুঙ্গি আর গেঞ্জি পরে ট্রাক চালান তাহলে তাকে ২০০০ টাকা পর্যন্ত জরিমানা করবে উত্তরপ্রদেশ পুলিশ। 

মোটর ভেহিকেল অ্যাক্টে নয়া সংযোজন অনুসারে লুঙ্গি এবং গেঞ্জি পরে ট্রাক চালালে জরিমানা করা হবে বলে জানা গিয়েছে। আর এই নয়া সংযোজনীতে ট্রাক চালকদের এবার থেকে পোশাক বিধি নির্দিষ্ট করে দেওয়া হয়েছে। কিন্তু বলা হচ্ছে যে, মোটর ভেহিকেল অ্যাক্ট-এর আওতায়ে এই পোশাক বিধির বিষয়টি বহুদিন ধরেই রয়েছে। কিন্তু কখনওই তা মেনে চলা হয় না। 

সোপিয়ান দিয়ে অনুপ্রবেশের চেষ্টা, উপত্যকায় সেনাবাহিনীর ওপর হামলার ছক লস্কর জঙ্গির

চন্দ্রপৃষ্ঠে বাধা,তাই বিক্রমের সঙ্গে সংযোগ স্থাপন করা যাচ্ছে না,জানালেন চন্দ্রযান-১-এর ডিরেক্টর

চন্দ্র অভিযানে 'কলঙ্ক', এনআরসি তালিকায় নাম নেই চন্দ্রযান-২-এর বিজ্ঞানীর

শুধু চন্দ্রযান-২ নয়, গত ছয় দশকে ৬০ শতাংশ চন্দ্রাভিযান সাফল্য পেয়েছে, জানাল নাসা

তবে এবার থেকে ট্রাক চালকদের ফুল প্য়ান্ট, শার্ট বা টি, এবং জুতো পরতে হবে। সেইসঙ্গে ট্রাক চালকদের পাশাপাশি স্কুলের গাড়িগুলির চালকদের জন্যও এমন পোশাক বিধি নির্দিষ্ট করে দেওয়া হবে বলে জানা গিয়েছে। লখনউ-এর ট্রাফিক এএসপি পুর্ণেন্দপু সিং জানিয়েছেন, পোশাক বিধির বিষয়টি ১৯৩৯ সাল থেকে মোটর ভেহিকেল আইনের অধীনেই ছিল। এই বিধি লঙ্ঘন করা হলে ৫০০ টাকা জরিমানার কথাও উল্লেখ করা ছিল। তবে এবার  মোটর ভেহিকেল অ্যাক্ট ২০১৯-এর ১৭৯ ধারা অনুসারে সেই জরিমানার অঙ্কটি বাড়িয়ে ২০০০ টাকা করা হল বলে জানান তিন। 

Follow Us:
Download App:
  • android
  • ios