ফের উচ্চবর্ণের রোষের শিকার দুই দলিত শিশু। খোলাস্থানে শৌচকর্ম করায় দুই দলিত শিশুর প্রাণই কেড়ে নিল গ্রামবাসী। ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের শিবপুরী এলাকায়। খোলা স্থানে মলত্যাগ করার অপরাধেই দুই দলিত শিশুকে পিটিয়ে মেনে ফেলা হয়েছে বলে খবর। 

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মর্মান্তিক এই ঘটনার শিকার হয়েছে ১২ বছর বয়সী রোশানি এবং  ১০ বছরের অবিনাশ নামে দুই শিশু। জানা গিয়েছে, ঘটনার দিন সকাল ৬টার সময়ো গ্রামের পঞ্চায়েত ভবন এলাকার রাস্তায় খোলা যায়গায় মলত্যাগ করছিল ওই দুই শিশু। আর সেই অপরাধেই দুই শিশুকে নির্মমভাবে মারধর করা হয় বলে অভিযোগ। মারধরের কারণেই প্রাণ হারায় ওই দুই শিশু। নিহত দুই শিশুর বাড়ি শিবপুরীর ভাওকেড়ি গ্রামে। ওই দলিত পরিবারের অভিযোগের ভিত্তিতেই তদন্তে নেমেছে পুলিশ। 

তবে তদন্তের ভিত্তিতে ইতিমধ্যেই পুলিশ দুজন ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করছিল বলে খবর। জিজ্ঞাসাবাদের পর পুলিশ তাদের গ্রেফতার করেছিল বলেও জানা গিয়েছে। অভিযুক্তদের নাম হাকিম সিং যাদব এবং রামেশ্বর যাদব। জানা গিয়েছে দুই শিশুকে খোলা স্থানে মলত্যাগ করতে দেখে তাদের মাথায় লাঠি দিয়ে আঘাত করে ওই ব্য়ক্তি- এমনটাই অভিযোগ। এরপর লাঠির আঘাতে ঘটনাস্থলেই মৃত্যু হয় দুই শিশুর। 

আরও পড়ুন- ১ ঘন্টায় ১৫০ মিমি, জলবায়ু পরিবর্তনের ভয়াবহ প্রভাব, আতঙ্ক ছড়ালো পুনেতে, দেখুন ভিডিও

আরও পড়ুন- দুবাই বিমানবন্দরে দুটি আম চুরি করে বিপাকে ভারতীয়, জরিমানার পাশাপাশি দেশে ফেরানোর নির্দেশ আদালতের

আরও পড়ুন- আগুন নেভাতে নয়া কৌশল, দমকলের হাতে এল অত্যাধুনিক ফায়ার বল, দেখুন ভিডিও

আরও পড়ুন- গত ১১১ বছরে এই পরিমাণ বৃষ্টিপাত হয়নি, বর্ষাশেষে এই রাজ্য প্রত্যক্ষ করল রেকর্ড বর্ষণ

গ্রামবাসীরা পুলিশকে জানিয়েছে, অভিযুক্ত হাকিম সিং যাদব নামে ওই ব্যক্তি প্রায়শই ছোটখাটো বিষয় নিয়েই মেজাজ হারিয়ে ফেলেন, পূর্বেও এর নজির রয়েছে। মানসিক সমস্যার জন্য এর আগে চিকিৎসাও হয়েছিল তার। তবে তার এই মানসিক অসুস্থতার বিষয়টি নিয়ে পুলিশের যথেষ্ট সন্দেহ রয়েছে। পুলিশ সূত্রে খবর, অভিযোগের ভিত্তিতে ভারতীয় দণ্ডবিধি ৩০২ ধারায় খুনের মামলা ছাড়াও আরও কয়েকটি ধারায় মামলা রুজু করা হয়েছে।