Asianet News BanglaAsianet News Bangla

ভ্যাকসিনের সূঁচ অর্ধেক ভেঙে ঢুকে গেল শরীরে, প্যারালাইসিস হয়ে মৃত্যুর মুখে যুবক

করোনা ভ্যাকসিন নিতে গিয়ে মরণাপন্ন যুবক। ভ্যাকসিনের সূঁচ অর্ধেক ভেঙে শরীরে ঢুকে প্যারালাইজড পরিস্থিতি যুবকের।

UP Youth Right Hand, Leg Paralysed as Needle Breaks While Getting Covid Jab bpsb
Author
Kolkata, First Published Sep 21, 2021, 12:02 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মর্মান্তিক। করোনা ভ্যাকসিন(Covid-19 vaccine) নিতে গিয়ে মরণাপন্ন যুবক। ভ্যাকসিনের সূঁচ অর্ধেক ভেঙে শরীরে ঢুকে প্যারালাইজড পরিস্থিতি (paralysis in his right hand and leg) যুবকের। ২২ বছরের ওই যুবক করোনা টিকা নিতে গিয়েছিলেন। উত্তর প্রদেশের ললিতপুরের (Uttar Pradesh’s Lalitpur) ওই যুবক এখন পক্ষাঘাতে শয্যাশায়ী। চিকিৎসকদের অনুমান, যে সূঁচ দিয়ে ভ্যাকসিন দেওয়া হয়েছিল তা ভেঙে গেছে এবং টিকা দেওয়ার পরেও তার শরীরে রয়ে গেছে। 

সূত্রের খবর ডোজ দেওয়ার পরে তার অবস্থা ক্রমশ অবনতি হতে শুরু করে। পরে দ্রুত চিকিৎসকরা সুঁচ সরিয়ে নেন। কিন্তু রোগীর পরিস্থিতির উন্নতি হয়নি। তাঁর ডান হাত এবং পা এখনও অবশ হয়ে রয়েছে। চিকিৎসকরা তাঁকে ঝাঁসি মেডিকেল কলেজে স্থানান্তরিত করার পরামর্শ দেন। 

UP Youth Right Hand, Leg Paralysed as Needle Breaks While Getting Covid Jab bpsb

বনুনি গ্রামের বাসিন্দা বাইশ বছর বয়সী ইন্দ্রেশ আহিরওয়ার ৯ই সেপ্টেম্বর  গ্রামের স্কুলে আয়োজিত টিকা শিবিরে কোভিড টিকা নিতে যান। কয়েক ঘণ্টার মধ্যেই লোকটির জ্বর এবং হাতে ফোস্কা ছিল। লোকটিকে চিকিৎসার জন্য বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল কিন্তু অবস্থার উন্নতি হয়নি।

সংবাদমাধ্যমকে ইন্দ্রেশ জানান, ১৩ই সেপ্টেম্বর তিনি হঠাৎ ডান হাতে অসাড় ভাব অনুভব করতে শুরু করেন। এরপরেই জেলা হাসপাতালের একজন সিনিয়র চিকিৎসককে দেখান। চিকিৎসক যখন তাকে পরীক্ষা করলেন, তখন দেখা যায় তার হাতে একটি সূঁচের ছিদ্র ছিল। সিটি স্ক্যান করে দেখা যায় সুঁচটি তখনও শরীরে ছিল। 

UP Youth Right Hand, Leg Paralysed as Needle Breaks While Getting Covid Jab bpsb

সিটি স্ক্যান এবং এক্স-রে রিপোর্টের পরে, ১৮ই সেপ্টেম্বর একটি অপারেশনের সাহায্যে ডাক্তাররা সফলভাবে সুঁচটি সরিয়ে ফেলেন, কিন্তু ওই যুবক তখনও সুস্থ হয়নি। জানা যায় তার ডান হাত এবং পা কাজ করছিল না। পরিস্থিতির ক্রমশ অবনতি হতে থাকে। চিকিৎসকরা তাকে ঝাঁসি মেডিকেল কলেজে রেফার করেছিলেন।

Follow Us:
Download App:
  • android
  • ios