Asianet News BanglaAsianet News Bangla

Video:কৃষক আন্দোলনে উত্তাল হরিয়ানা, পরিস্থিতি মোকাবিলায় জল কামান ব্যবহার প্রশাসনের

কর্নাল নিয়ে কৃষকদের সঙ্গে হরিয়ানা সরকারের আলোচনায় মিলল না কোনও ফলাফল। আরও সুর চড়িয়ে আন্দোলনের পথে কৃষকরা। 
 

watch video of farmer protest at Haryana break barricades police use water cannons bsm
Author
Kolkata, First Published Sep 7, 2021, 8:20 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

কৃষকদের বিক্ষোভে আবারও উত্তাল হল হরিয়ানা। এদিন সরকারের সঙ্গে কৃষকদের আলোচনা পুরোপুরি ব্যর্থ হয়। তারপরই আন্দোলনকারী কৃষকরা কর্নালের মিনি সচিবালয়ের দিকে অগ্রসর হতে শুরু করেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আগে থেকেও কড়া নিরাপত্তার ব্যবস্থা করেছিল খট্টর সরকার। কিন্তু আন্দোলনকারী কৃষকদের একটাই উদ্দেশ্য মিনি সচিবালয় ঘেরাও করে রাখা। 

হরিয়ানা পুলিশ নমস্তে চক থেকে সচিবালয় পর্যন্ত ব্যারিকেড দিয়ে রেখেছে। বাধা দেয় বিক্ষোভকারী কৃষকদের। কিন্তু পুলিশের ব্যারিকেড ভাঙতে উদ্যোগ নেয় আন্দোলনকারী কৃষকরা। কৃষকদের ব্যারিকেড ভাঙার প্রচেষ্টা রুখতে হরিয়ানা পুলিশ জল কামান দিয়ে বিক্ষোভকারীদের থামানোর চেষ্টা করে। রীতিমত রণক্ষেত্রের আকার নেয় গোটা এলাকা। গত ২৮ অগাস্টে প্রতিবাদে কৃষকদের ওপর হরিয়ানা প্রশাসন লাঠি চার্জ করে বলে অভিযোগ আন্দোলনকারীদের। কৃষকদের দাবি ছিল এই ঘটনা অভিযুক্ত প্রশাসনিক আধিকারিকদের বিরুদ্ধে কড়া পদত্রেপ নিতে হবে সরকারকে। তাই নিয়ে প্রশাসনের সঙ্গে আলোচনায় বসে কৃষকরা। কিন্তু সেই আলোচনা ভেস্তে যাওয়ার পরেই আন্দোলনকারী কৃষকরা পূর্ব ঘোষণা অনুযায়ী মিনি সচিবালয় ঘেরাও করার উদ্দেশ্যে রওনা দেয়। 

Modi Government: গত ৭ বছরে প্রধানমন্ত্রী মোদীর নেতৃত্বে শিক্ষাক্ষেত্রের বদলে যাওয়া রূপ, দেখুন ছবিতে

Panjshir: হারতে নারাজ আহমেদ মাসুদ পাঠালেন অডিও বার্তা, পঞ্জশির দখলের পরেও সতর্ক তালিবানরা

ব্রাহ্মনদের সম্পর্কে কটূক্তি করে রেহাই পেলেন না মুখ্যমন্ত্রীর বাবা, ১৫ দিনের জেল হেফাজতে পাঠাল আদালত

এদিন সকাল থেকেই উত্তপ্ত ছিল গোটা এলাকা। কৃষকরা ট্র্যাক্টর, মোটরসাইকেল চড়ে মঙ্গলবার মহাপঞ্চায়েতের জন্য নিউ আনাজমান্ডিতে জড়ো হয়েছিল। তারপরই তাদের ১১ সদস্যের একটি দল আলোচনার জন্য সচিবালয়ে যায়। প্রায় তিন ঘণ্টা আলোচনার পরেই তা ব্যর্থ হয়ে বলে জানান কৃষকদের যোগিন্দর সিং উগ্রাহান। তারপরই সচিবাল ঘোরাও করার কর্মসূচি গ্রহণ করে কৃষকরা। 

স্বরাজ ইন্ডিয়ার প্রধান যোগেন্দ্র যাদব টুইট করে বলেছিলেন নমস্তে চক থেকে রাকেশ টিকাইতসহ বেশ কয়েকজন কৃষক নেতাকে গ্রেফতার করা হলেও কিছুক্ষণ পরে তাদের মুক্তি দেওয়া হয়েছে। অন্যদিকে স্থানীয়দের অভিযোগ হরিয়ানা সরকার সচিবালয় সংলগ্ন এলাকায় ১৪৪ ধারা জারি করে। পাশাপাশি বন্ধ করে দেওয়া হয় ইন্টারনেট পরিষেবা।

watch video of farmer protest at Haryana break barricades police use water cannons bsm

Follow Us:
Download App:
  • android
  • ios