Asianet News BanglaAsianet News Bangla

Viral Video: মেহেন্দি-ব্লাউজে ঊর্ধ্বাঙ্গ ঢাকলেন মহিলা, দুষ্টুরা বলল 'পুরো নকশা দেখাও'


বিয়ের মরসুমে (Wedding Season) 'মেহেন্দি ব্লাউজ' পরা মহিলার ভিডিওটি ভাইরাল (Viral Video)। নেটিজেনরা এমন সাজের কী প্রতিক্রিয়া জানালো? 

Woman wears mehendi blouse, video goes viral ALB
Author
Kolkata, First Published Dec 1, 2021, 8:37 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পুরোদমে শুরু হয়ে গিয়েছে বিয়ের মরসুম (Wedding Season)। সোশ্যাল মিডিয়া খুললে কারোর না কারোর বিয়ের ছবি চোখে পড়বেই। আর সেই সঙ্গে শুরু হয়েছে বন্ধুবান্ধব, পরিবারের সদস্যদের বা আত্মীয়দের রঙিন পোশাকে বিয়েবাড়ির অনুষ্ঠানের ছবি পোস্ট করা। করোনা মহামারির (Coronavirus Pandemic) ভয় রয়েছে, তাই বলে কি সাজগোজের সঙ্গে আপোশ করা যায়? তবে, বিয়েবাড়িতে বা অন্য কোনও অনুষ্ঠানে ব্যতিক্রমী সাজে সাজতে গিয়ে অনেকেই এত বাড়বাড়ি করছেন, যা নেটিজেনদের চর্চার বিষয় হয়ে দাঁড়াচ্ছে। বিয়েতে হাত ভরা মেহেন্দি অনেকেই করে থাকেন। কিন্তু, সাম্প্রতিক এক ভিডিওতে, এক মহিলাকে শাড়ির সঙ্গে 'মেহেন্দি ব্লাউজ' পরতে দেখা গিয়েছে। বলাই বাহুল্য, সেই ভিডিওটি নেট দুনিয়ায় ভাইরাল (Viral Video) হয়েছে।

ভিডিওটিতে দেখা যাচ্ছে সাদার উপর সাদা সুতো দিয়ে কাজ করা একটি শাড়ি পরা এক যুবতী মহিলাকে। ক্যামেরার দিকে পিঠ দিয়ে তিনি হেঁটে যাচ্ছেন। এই অবধি কোনও চমক নেই। চমক আছে তাঁর ব্লাউজে। দেখলে মনে হবে তিনি একটি লেসের ডিজাইনার ব্লাউজ পরেছেন। শাড়ির সঙ্গে সাধারণত কাপড়ের ব্লাউজই ব্যবহার করে থাকেন মহিলারা। কিন্তু, এই যুবতী কাপড়ের ব্লাউজের ধারণাকে ডাস্টবিনে ফেলে দিয়েছেন। একটু খুঁটিয়ে লক্ষ্য করলে বোঝা যাবে, কাপড়ের ঐতিহ্যবাহী ব্লাউজের বদলে তিনি পরেছেন (বা এঁকেছেন) মেহেন্দির ব্লাউজ। 

আরও পড়ুন - Wedding ceremony: এক সঙ্গে গাঁটছড়া বাঁধলেন ১০১ জোড়া পাত্র-পাত্রী

আরও পড়ুন - Birbhum: গানে গানে বাদাম বিক্রি, ভাইরাল বীরভূমের ভুবন বাদ্যকর

আরও পড়ুন - Nora Fatehi : বুকচেরা টপে বেরিয়ে এল বক্ষের একাংশ, নোরার ভরা যৌবনে ঘায়েল ভক্তরা

বস্তুত শাড়ির সঙ্গে উর্ধাঙ্গে আর কোনও কাপড়ের আচ্ছাদন রাখেননি তিনি। তার পরিবর্তে তাঁর উর্ধাঙ্গে মেহেন্দি দিয়ে জটিল নকশায় ব্লাউজ আঁকা হয়েছে। মেহেন্দিকে বলা যেতে পারে অস্থায়ী ট্যাটু। মেহেদি গাছের শুকনো পাতা গুঁড়ো করে একটি মন্ড তৈরি করা হয়। সেই মণ্ড দিয়ে, সাধারণত হাত বা পায়ে আলংকারিক নকশা আঁকা হয়। ট্যাটুর মতো চিরস্থায়ী না হলেও, সেই রঙ বেশ কয়েকদিন থেকে যায়। ইদানিং অনেক নারী-পুরুষকেই শরীর ভর্তি করে ট্যাটু করাতে দেখা যায়। তবে মেহেন্দি ব্যবহার করে উর্ধ্বাঙ্গের আবরণ আঁকা, এমনটা এই প্রথম দেখা গেল। 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Thanos (@thanos_jatt)

বলাই বাহুল্য সোশ্যাল মিডিয়ায় ভিডিওটি ভাইরাল হয়েছে। তবে যুবতীর স্টাইল স্টেটমেন্ট মোটেই মনে ধরেনি নেটিজেনদের। বরং, তাঁকে ট্রোলই করেছে সোশ্যাল মিডিয়া। এক নেটিজেন বলেছেন, 'ফ্যাশন কে নাম পে কুছ ভি? কুছ তো শরম করো' (ফ্যাশনের নাম করে যা খুশি? একটু তো লজ্জাবোধ রাখ)। অন্য একজন মন্তব্য করেছেন, 'হাহা... মানে ঠিক আছে...কিন্তু কেন?!' আরেকজন মজা করে বলেছেন, 'দেখুন, কীভাবে সেলাইয়ের পয়সা বাঁচাতে হয়।' আর কেউ কেউ দুষ্টুমি করে বলেছেন, ব্লাউজের পুরো নকশাটা দেখতে চাই', 'মেহেন্দি শিল্পী নিশ্চয়ই দারুণ মজা পেয়েছেন'।

তবে, এরকম উদ্ভট সাজ, বিয়ের মরসুমে নতুন নয়। গত মাসেই, ছোট ছোট এলইডি আলো জ্বলতে-নিভতে থাকা সাদা শাড়ি পরা এরক মহিলার ভিডিও ভাইরাল হয়েছিল। ভিডিওটি অবশ্য প্রথম নেটদুনিয়ায় প্রকাশিত হয়েছিল ২০২০ সালে। এই বছর বিয়ের মরসুম আসতেই সেই ভিডিওটি ফের নতুন করে ভাইরাল হয়। ভিডিওটিতে দেখা গিয়েছিল এক মহিলাটি একটি টেলরিং শপের বাইরে দাঁড়িয়ে। আর তাঁর গায়ের শাড়িতে এলইডি আলো জ্বলছে-নিভছে। সেই অদ্ভুত পোশাক নিয়েও ঠাট্টা-রসিকতা কম হয়নি নেট পাড়ায়। কেউ কেউ বলেছিলেন, 'মহিলাটি এই শাড়ি পরে, নিজেকে ঝুঁকির মধ্যে ফেলেছেন'।

Follow Us:
Download App:
  • android
  • ios