Asianet News BanglaAsianet News Bangla

এমএমএস মামলার তদন্তে মহিলা এসআইটি গঠন, তিনজন গ্রেফতার

হিমাচল প্রদেশের এক ব্যক্তিকে গ্রেপ্তারে সহযোগিতার জন্য পঞ্জাবের ডিজিপি প্রতিবেশী রাজ্যের পুলিশকে ধন্যবাদ জানিয়েছেন। ডিজিপি বলেন, অভিযুক্তদের কাছে পাওয়া ডিভাইসগুলো উদ্ধার করে ফরেনসিক পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

Women s SIT set up to investigate MMS case, three arrested so far, peace after two days bpsb
Author
First Published Sep 19, 2022, 3:02 PM IST

মোহালির চণ্ডীগড় বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের অশ্লীল এমএমএস তৈরির ঘটনায় এখন সক্রিয় হয়ে উঠেছে পাঞ্জাব সরকার। রাজ্য সরকার তিন সদস্যের এসআইটি গঠনের ঘোষণা করেছে। এই SIT-এর সব সদস্যই হবেন মহিলা। এই সিদ্ধান্তের তথ্য দিয়ে পাঞ্জাব পুলিশের ডিজিপি টুইট করেছেন, 'মুখ্যমন্ত্রী ভগবন্ত মান-এর নির্দেশে তিন সদস্যের একটি এসআইটি গঠন করা হয়েছে। এই সিটে সব মহিলা সদস্যই রাখা হয়েছে। আইপিএস অফিসার গুরপ্রীত দেবের তত্ত্বাবধানে কাজ করবে এসআইটি। এ ঘটনায় এখন পর্যন্ত একজন শিক্ষার্থীসহ দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে।

শুধু তাই নয়, হিমাচল প্রদেশের এক ব্যক্তিকে গ্রেপ্তারে সহযোগিতার জন্য পঞ্জাবের ডিজিপি প্রতিবেশী রাজ্যের পুলিশকে ধন্যবাদ জানিয়েছেন। ডিজিপি বলেন, অভিযুক্তদের কাছে পাওয়া ডিভাইসগুলো উদ্ধার করে ফরেনসিক পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এই মামলায় ষড়যন্ত্রের প্রতিটি দিক খতিয়ে দেখবে এসআইটি। এ ঘটনায় জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না। আমরা সকলের কাছে শান্তি ও সম্প্রীতি বজায় রাখার আহ্বান জানাই। কোনো গুজবে না পড়ে শান্তি ও সম্প্রীতির সাথে কাজ করুন।

জানিয়ে রাখি চণ্ডীগড় বিশ্ববিদ্যালয় মামলায় এখনও পর্যন্ত তিনজনকে গ্রেফতার করা হয়েছে। প্রথমে ওই ছাত্রীকে গ্রেফতার করা হয়, যে ছাত্রীদের গোসল করার ভিডিও তৈরি করেছিল। এ ছাড়া তার সিমলা-ভিত্তিক বন্ধু ও আরেক যুবককেও গ্রেফতার করা হয়েছে। এদিকে আগামী ২৪ সেপ্টেম্বর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শুধু তাই নয়, শিক্ষার্থীদের সব দাবি মেনে নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এরপর থেকে শিক্ষার্থীরা তাদের আন্দোলন প্রত্যাহার করে এবং বর্তমানে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে।

উল্লেখ্য, প্রায় ৬০ জন ছাত্রীর স্নানের দৃশ্য মোবাইল বন্দি করেছিলেন বিশ্ববিদ্যালয়েরই এক ছাত্রী। সেই ভিডিও নেটমাধ্যমে ভাইরাল হতেই শুরু হয় প্রবল বিতর্ক। ৮ ছাত্রী আত্মহত্যার চেষ্টা করে। ক্যাম্পাসের একটি হস্টেলে বসবাসকারী ছাত্রীদের আপত্তিকর ভিডিও অনলাইনে ফাঁস হওয়ার পরে পঞ্জাবের মোহালির চণ্ডীগড় বিশ্ববিদ্যালয়ে শনিবার গভীর বিক্ষোভ শুরু হয়। ইউনিভার্সিটি হস্টেলে বসবাসকারী মেয়েদের মধ্যে একজন সহপাঠীদের স্নানেন ভিডিও গোপনে শুট করেছিল এবং সেগুলি ইন্টারনেটে আপলোড করে দেয়। 

পঞ্জাবের শিক্ষামন্ত্রী হরজোত সিং বেইনস শিক্ষার্থীদের শান্ত থাকার আহ্বান জানিয়েছেন এবং দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন। আত্মহত্যার চেষ্টা করায় ওই ৮ ছাত্রীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তদন্ত শুরু করেছে পঞ্জাব পুলিশ। সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, বিক্ষোভকারীরা এই ঘটনার সাথে প্রাণহানি ও আহত হওয়ার অভিযোগ করেছে। তবে মৃত্যুর খবর অস্বীকার করেছে পুলিশ। 

'৮০ শতাংশ মানুষ আমার সঙ্গে রয়েছে', চপ-ঘুঘনি ইস্যু তুলে শুভেন্দুর বিস্ফোরক দাবি

ভারত জোড়ো যাত্রার ভাইরাল ভিডিও, নেটিজেনদের কথায় মন ভাল করে দিলেন রাহুল গান্ধী

তিন দিনের মধ্যেই বর্ষা বিদায়ের প্রক্রিয়া শুরু, এখনও বৃষ্টির ঘাটতি রয়েছে ৮ রাজ্যে

Follow Us:
Download App:
  • android
  • ios