বিরাট বিস্ফোরণে কেঁপে উঠল ইরাক। ঘটনাটি ঘটেছে ইরাকের কারবালায়। সূত্রের খবর, শুক্রবার ইরাকের কারবালার কাছে একটি যাত্রী বোঝাই মিনিবাসে তীব্র বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে।

জানা গিয়েছে মিনিবাসে লাগানো একটি বোমার বিস্ফোরণের ফলে এই দুর্ঘটনা ঘটেছে বলে খবর। শেষ পাওয়া খবর অনুসারে এখনও পর্যন্ত বিস্ফোরণের জেরে ১২ জনের প্রাণহানির খবর পাওয়া গিয়েছে। ইরাকের সেনাবাহিনীর সূত্রে আরও জানানো হয়েছে যে বিস্ফোরণের জেরে এখনও পর্যন্ত পাঁচ জনের আহত হয়েছে। 

অবশ্য এই প্রথম নয়, এর আগেও বহুবার সন্ত্রাস হামলার কবলে পড়েছে ইরাক। ইরাকের জয়েন্ট জেনারেল অপারেশন কমান্ডার-এর তরফে একটি বিবৃতি দিয়ে জানানো হয়েছে, কারবালা শহরের প্রবেশপথের কাছে একটি চেকপোস্টের কাছে শুক্রবার এই বিস্ফোরণের ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্থ গোটা এলাকাই বর্তমানে ঘিরে রেখেছে নিরাপত্তাবাহিনী এবং ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করে দেওয়া হয়েছে যদিও এখনও পর্যন্ত কোনও সন্ত্রাসবাদী গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি। 

আরও পড়ুন- 'উইন্টার ইজ কামিং', ইসরোর সামনে ল্যান্ডার বিক্রমের সঙ্গে যোগাযোগের শেষ সুযোগ

আরও পড়ুন- ৩৭০ ধারা বাতিলের পর ৪০০০ সন্দেহভাজনকে গ্রেফতার, মুক্তি পেল প্রায় ৩,১০০

আরও পড়ুন-প্রথমে ইমরান, পরে নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠকে বসবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

আরও পড়ুন- আঁধারে নিমজ্জিত চাঁদ, ল্যান্ডার বিক্রমের সঙ্গে যোগাযোগের সব আশাই শেষ

ঘটনার জেরে এখনও পর্যন্ত ১২ জনের মৃত্যুর খবর পাওয়া গেলেও মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। তদন্তকারী আধিকারিকদের দাবি পুর্বপরিকল্পিত এই হামলায় আগে  থেকেই ওই যাত্রীবোঝাই মিনিবাসে বিস্ফোরক মজুত করে রাখা হয়েছিল বলে খবর। তদন্ত এখনও জারি রয়েছে বলে খবর।