আত্মঘাতী জঙ্গি হামলায় আবারও রক্তাক্ত হল আফগানিস্তান। রবিবার খুব সকালে মধ্য আফগানিস্তান প্রদেশে গজনিতে আত্মঘাতী জঙ্গিরা গাড়ি বিস্ফোরণ ঘটায়। তাতেই নিহত হয়েছে প্রায় ৩০ জন আফগান নিরাপত্তা রক্ষীর। কমপক্ষে ২৪ জন ঘায়েল হয়েছে বলেও জানিয়েছে স্থানীয় প্রশাসন। কে বা কারা এই হামলার ঘটনায় যুক্ত তা এখনও জানা যায়নি। রবিবার বিকেল পর্যন্ত হামলার দায় স্বীকার করেনি কোনও জঙ্গি সংগঠন। অন্য একটি হামলা এদিন আরও তিন জনের প্রাণ যায়। 

স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে জানান হয়েছে আফগান সুরক্ষা বাহিনীর একটি কমপাউন্ডে ঢুকে হামলা চালিয়েছিল জঙ্গিরা। বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিল এই হামলার কারণে আশপাশের বেশ কয়েকটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। যে গাড়ি বোমাটি হামলা চালিয়েছিল সেটি সম্পর্কে বিশেষ কোনও তথ্য পাওয়া যায়নি। স্থানীয় প্রশানের রিপোর্ট অনুযায়ী প্রশাসনকে বার্তা দেওয়ার লক্ষ্যেই এই হামলা চালান হয়েছিল। এক আত্নঘাতী জঙ্গিকে দিয়ে এই বিস্ফোরণ ঘটনা হয়। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও পর্যন্ত নির্দিষ্টভাবে কিছু বলতে পারেনি প্রশাসন। 

জম্মুর আকাশে আবারও পাক ড্রোনের হানা, জঙ্গিরা কি চোখ সরিয়ে নিচ্ছে ভূস্বর্গ থেকে ...

হায়দরাবাদে গিয়ে কৃষক বিক্ষোভ ইস্যুতে সরব অমিত শাহ, তোপ দাগলেন টিআরএস আর মিমের বিরুদ্ধে ...

তালিবানের পক্ষ থেকে জঙ্গি হামলার বিষয় যেখন স্বীকার করে নেওয়া হয়নি। তেমনই তা অস্বীকারও করেনি তারা। গত কয়েক মাস ধরেই আফগানিস্তান সরকার দোহার কাতারি রাজধানীদের বিদ্রোহী তালিবানদের সঙ্গে শান্তি আলোচনা চালাচ্ছে। আর এই আলোচনার মধ্যেই গাড়ি বোমা বিস্ফোরণের ঘটনা সামনা আসার স্বভাবতই উদ্বেগ বাড়ছে স্থানীয় প্রশাসনের মধ্যে। কারণ এই প্রথম শান্তি আলোচনার মধ্যেই এজাতীয় বড়সড় জঙ্গি হামলার ঘটনা ঘটল।