ফের সন্ত্রাসহামলার খবর পাওয়া গেল। আর এবার ঘটনাস্থল ওহিও-র ডায়টনে। পুলিশ সূত্রে খবর বন্দুকবাজের হামলায় এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে অন্তত ৯ জনের। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে সন্দেহ। পুলিশ সূত্রে খবর, আততায়ী একজনই ছিল। এদিন পুলিশের সঙ্গে গুলির লড়াইয়ে আততীয়রও মৃত্যু হয়েছে বলে খবর।

ওহিওর ডায়টনে এই মর্মান্তির আততায়ী হামলার ঘটনাটি ঘটে রবিবার ভোররাতে। ঘটনাস্থলে ৯ জনের মৃত্যুর খবরের পাশাপাশি অন্তত ১৬ আহত বলেও জানা যায়। আহতদের যত শীঘ্রই সম্ভব নিয়ে যাওয়া হয় স্থানীয় হাসপাতালে। ডায়টন পুলিশের তরফে জানানো হয়েছে, ঘটনাটি ঘটার সঙ্গে সঙ্গেই সেখানে গিয়ে উপস্থিত হয়েছে পুলিশ। যত শীঘ্রই সম্ভব পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসার চেষ্টা করা হচ্ছে বলেও জানা গিয়েছে। 

তবে আততায়ীকে খতম করার খবরটি নিশ্চিত করে পুলিশ জানিয়েছে, তাঁর পুলিশ বাহিনী খুব ভাল রকমের প্রশিক্ষণপ্রাপ্ত। আর এইধরণের পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে তাঁরা ভীষণভাবে পটু।  তবে এখনও ওই আততায়ীর পরিচয় জানা যায়নি। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া কয়েকটি ভিডিও ফুটেজ থেকে জানা গিয়েছে ঘটনাটি এতটাই আকস্মিকভাবে ঘটেছিল যে সেখানকার মানুষরা পুরো বিষয়টির জন্য প্রস্তুত ছিল না। আচমকা গুলি ছোঁড়ার শব্দে তাঁরা দিকভ্রান্ত হয়ে ছোটাছুটি শুরু করে। 

ফের আততায়ী হামলা মার্কিন মুলুকে, টেক্সাসে বন্দুকবাদের গুলিতে মৃত অন্তত ২০, আহত বহু

প্রসঙ্গত,  শনিবার মধ্যরাতে টেক্সাসের এল পাসোয় ঘটে যাওয়া জঙ্গি হামলার মাত্র এক ঘণ্টা পরই ডায়টনের ঘটনাটি প্রকাশ্যে আসে। প্রসঙ্গত, টেক্সাসের একটি শপিং মলে এলোপাথারি গুলি চালায় এক বন্দুকবাজ। ঘটনাস্থলেই মৃত্যু হয় ২০ জনের। আহত আরও বহু। নিরপরাধ মানুষকে এভাবে হত্যা করার তীব্র প্রতিবাদ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।