গত নভেম্বর থেকে দাবানলের গ্রাসে অস্ট্রেলিয়া। আগুন নিয়ন্ত্রণে আসার বদলে ক্রমেই তা ভয়ানক আকার ধারণ করছে। ইতিমধ্যে দাবানলের কবলে পড়ে প্রাণ গিয়েছে কোটি  কোটি বন্যপ্রাণীর। খাবারের অভাবে মৃত্যুর দোরগোড়ায় আরও কয়েক কোটি বন্যপ্রাণী। এই পরিস্থিতি সামলাতে সাধ্যমতো চেষ্টা চালাচ্ছে অস্ট্রেলিয়ার ন্যাশনাল পার্কল অ্যান্ড ওয়াইল্ডলাইফ সার্ভিস।

 

অস্ট্রেলিয়ার দাবানলে দুর্গত পশুদের জন্য হেলিকপ্টাপ থেকে ফেলা শুরু হয়েছে গাজর ও মিষ্টি আলু। ন্যাশনাল পার্কস অ্যান্ড ওয়াইল্ডলাইফ সার্ভিসের শক্তি ও পরিবেশমন্ত্রী  ম্যাট কিন সেই ছবি পোষ্ট করেছেন সোশ্যাল মিডিয়ায়। দেখা যাচ্ছে, ক্ষুধার্ত পশুদের জন্য হেলিকপ্টার থেকে প্রচুর পরিমাণে সব্জি ফেলা হচ্ছে। 

 

আরও পড়ুন : গেরুয়া শিবিরের চিন্তা বাড়িয়ে ফের বেসুরো নীতিশ, প্রশ্ন তুললেন এনআরসির যৌক্তিকতা নিয়ে

ছবির ক্যাপশনে কিন লেখেন, অপারেশন রক ওয়ালবাই অভিযানে কর্মীরা কয়েক কেজি মিষ্টি আলু ও গাজর হেলিকপ্টার থেকে ফেলেছে। ম্যাট কিনের একটি ছবিতে  বন্যপ্রাণীদের গাজর খেতেও দেখা যচ্ছে। 

 

 

এদিকে এরকম একটি উদ্যোগ নেওয়ার জন্য ন্যাশনাল পার্কল অ্যান্ড ওয়াইল্ডলাইফ সার্ভিসকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন নেটিজেনরা। বিশ্বের নানা প্রান্ত থেকে ধন্যবাদ জানিয়ে আসছে পোস্ট। 

দেখুন ভিডিও: হিরে বাঁধানো প্রধানমন্ত্রী, ডায়মন্ড অফ ইন্ডিয়ার ম্যাপে জ্বলজ্বল করছেন মোদী

অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম সূত্রে জানা যাচ্ছে, সরকার এখনও পর্যন্ত ২২০০ কেজি সব্জি পৌঁছে দিয়েছে এভাবে। এগুলি ছড়িয়ে দেওয়া হচ্ছে ক্যাপরট্রি ও উলগান উপত্যকায়। এছাড়া ইয়েঙ্গো ন্যাশনাল পার্ক, দ্যা ক্যাঙারু ভ্যাল সিহ দাবানল আক্রান্ত বিভিন্ন এলাকাতেও  গাজর ও মিষ্টি আলু পাঠান হচ্ছে।