Asianet News BanglaAsianet News Bangla

Viral Photo: একটি গরিলার মৃত্যু, সেই ছবি দেখে মন খারাপ সোশ্যাল মিডিয়ায়


ইনস্টাগ্রামে ছবি শেয়ার করে পার্ক সেনকওয়েকওয়ে কেন্দ্রের কর্তকর্তা জানিয়এছেন বিরুঙ্গা প্রজাতির গরিলাটি তার কেয়ারটেকার আন্দ্রে বউমার তত্ত্বাবধানে ছিল।

heart breaking viral photo mountain gorilla dies in her caretaker arms bsm
Author
Kolkata, First Published Oct 7, 2021, 8:07 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

যতদিন বেঁচে ছিল তত দিন প্রচুর মানুষকে আনন্দ দিয়েছে। আর মৃত্যুর পর এমনই একটি ছবি সামনে এসেছে যা দেখে মন খারাপ নেটিজেনদের। সম্প্রতি মৃত্যু হয়েছে একটি মাউন্টেন গরিলা (mountain gorilla)। বিরুঙ্গা প্রজাতির গরিলার মৃত্যুর ছবিও সমেত মৃত্যুর খবরটি শেয়ার করেছিল বন কর্তকর্তারা। তারপর থেকেই সেই ছবিটি ভাইরাল (Viral)। 

heart breaking viral photo mountain gorilla dies in her caretaker arms bsm
ইনস্টাগ্রামে ছবি শেয়ার করে পার্ক সেনকওয়েকওয়ে কেন্দ্রের কর্তকর্তা জানিয়এছেন বিরুঙ্গা প্রজাতির গরিলাটি তার কেয়ারটেকার আন্দ্রে বউমার তত্ত্বাবধানে ছিল। সেই কেয়ারটেকারের হাতেই বেড়ে উঠেছিল। আর সেই হাতেই মাথা রেখে মৃত্যুর কোলে ঢলে পড়ে। কেয়ারটেকারের হাতের ওপর মাথা রেখে মাউন্টের গরিলার মৃতদেহের ছবিও পোস্ট করেছেন কর্মকর্তারা।  যা দেখে রীতিমত চোখে জল পশুপ্রেমীদের। পাশাপাশি মন খারাপ করা ছবিটে দেখে উদাস নেটিজেনরাও। 

আন্দ্রে বউমা গরিলার কেয়ারটেকার জানিয়েছেন, নদসকি (Ndaski) (এই নামেই ডাকতেন গেরিলাটিকে) তাঁর চিরজীবনের বন্ধু। গরিলার যখন দুই মাস বয়স তখন থেকেই তিনি সেটিকে লালন পালন করেন। জঙ্গলে মায়ের মৃতদের ওপর পড়েছিল নদসকি। সেখান থেকে রেঞ্জার সেটিকে উদ্ধার করেছিল। তারপর থেকে আন্দ্রের হাতেই গরিলার পরিচর্যার ভার ছিল। কর্তৃপক্ষ সেই সময় বুঝেছিল অন্যান্য গেরিলাদের তুলনায় এটি অত্যান্ত দুর্বল। তাই রেখে দেওয়া হয়েছিল বন দফরের গেরিলা কেন্দ্রে। তারপর থেকে আন্দ্রের সঙ্গী হয়ে যায় গেরিলাটি। 

Supreme Court: শুক্রবারই লাখিমপুর খেরির হিংসার রিপোর্ট তলব, তদন্তের অগ্রগতি নিয়ে প্রশ্ন শীর্ষ আদালতের

GST: রাজ্যগুলিতে স্বস্তি দিয়ে পাশে দাঁড়াল কেন্দ্রীয় সরকার, জেনে নিন পশ্চিমবঙ্গ কত টাকা পেয়েছে

কেয়ারটেকার আরও জানিয়েছেন গরিলাটির ভালোবাসা তাঁকে সর্বদাই মোহিত করত। সেটির ব্যক্তিও ছিল দারুন। তবে ছোটবেলায় গেরিলাটি আঘাত পেয়েছিল মাকে হারিয়ে। তাই তিনি স্নেহদিয়ে তা দূর করতে চেয়েছিলেন। তিনি আরও জানিয়েছেন গেরিলাটির মিষ্টি স্বভাব আর বুদ্ধিমত্ত্বা মাঝে মাঝেই তাঁকে চমকে দিত। আন্দ্রে আরও জানিয়েছেন, গেরিলাটি বুঝতে পারতে কে তাকে ভালোবাসে আর কে তার শত্রু। গেরিলার বন্ধু হওয়ার জন্য নিজেকে গর্বিত বলেও দাবি করেছেন তিনি। \

Crime News: 'সাপের ছোবলে হত্যার ষড়যন্ত্র এখন নতুন ট্রেন্ড', কেন একথা বলল সুপ্রিম কোর্ট

নদসকির এই মৃত্যুর কারুণ ছবি ভাইরাল হয়েছে। কিন্তু তার আগে থেকেই সে যথেষ্ট জনপ্রিয় ছিল। টিভিশো ও ডকুমেন্ট্রিতে দেখা গিয়েছিল । বিরুঙ্গা নামে একটি স্বল্প দৈর্ঘ্যের ছবিতেও তাকে দেখা গিয়েছিল। আগেই তার বেশ কিছু ছবি ছড়িয়ে পড়েছিল সোশ্যাল মিডিয়ায়। 

heart breaking viral photo mountain gorilla dies in her caretaker arms bsm

heart breaking viral photo mountain gorilla dies in her caretaker arms bsm

Follow Us:
Download App:
  • android
  • ios