ইরানে রেভেলিউশনারি গার্ডের প্রধান জেনারেল কাশেম সোলেমানি হত্যার জবাব দিতে ময়দানে নেমে পড়ল ইরান। ইরাকের দুটি মার্কিন সামরিক ঘাঁটি লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইরান। ইতিমধ্যে এই হামলার ভিডিও ছড়িয়ে পড়তে শুরু করেছে সোশ্যাল মিডিয়ায়।

 

 

গত শুক্রবার বাগবাদ বিমানবন্দরে মার্কিন রকেট হামলায় মৃত্যু হয় জেলারেল সোলেমানির। এই হামলার নির্দেশ দিয়েছিলেন খোদ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তারপর থেকেই বদলার হুমকি দিয়ে আসছিল ইরান। সেইমত বুধবার ভোরে ইরাকে দুটি মার্কিন সামরিক ঘাঁটি লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান। প্রায় এক ডন ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়। ইরানের সংবাদ সংস্থা এই ক্ষেপণাস্ত্র হামলার ভিডিও ফুটেজও ট্যুইট করে। 

আরও পড়ুন : তেহেরান- ওয়াশিংটন উত্তেজনার মাঝেই কেঁপে উঠল ইরান, কম্পন অনুভূত হল পারমাণবিক কেন্দ্রের কাছে

এল-আল-আসাদের মার্কিন সামরিক ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলার সত্যতা স্বীকার করেছে পেন্টাগনও। তবে  হতাহতের কোনো তথ্য যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা দফতর  দেয়নি। ইতিমধ্যে ওই এলাকা থেকে মার্কিন বাহিনীকে ফিরে যাওয়ার হুঁশিয়ারিও দিয়েছে ইরানের রেভেলিউশনারি গার্ড ফোর্স।

আরও পড়ুন : দেশজুড়ে মিশ্র প্রভাব, স্বাভাবিক থাকল বাণিজ্যনগরী, ধর্মঘটীদের ট্যুইট করে সেলাম রাহুলের

হোয়াইট হাউজের মুখপাত্র স্টেফানি গ্রিশাম এক বিবৃতিতে বলেছেন, " সামরিক ঘাঁটিতে হামলার বিষয়ে আমরা অবগত। প্রেসিডেন্টকে এবিষয়ে জানান হয়েছে। তিনি পরিস্থিতি গভীরভাবে পর্যবেত্রণ করছেন এবং জাতীয় নিরাপত্তা দলের সঙ্গে পরামর্শ করছেন।"