Asianet News BanglaAsianet News Bangla

Japan Train Incident- হ্যালোউইনে হত্যাকান্ড, জাপানের ট্রেনে ছুরি নিয়ে হামলা, চলল গুলি

২৪ বছর বয়সী এক যুবক ‘ব্যাটমানের জোকারের পোশাকে’ টোকিওর একটি চলন্ত ট্রেনের এক বগিতে তরল দাহ্য পদার্থ ঢেলে আগুন দেওয়ার চেষ্টা করে। এরপর ওই ব্যক্তি যাত্রীদের ওপর ছুরি হাতে হামলা চালায় বলে অভিযোগ। 

Man dressed as Joker of Batman on Halloween stabs people and starts fire inside train in Tokyo bpsb
Author
Kolkata, First Published Nov 1, 2021, 4:07 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

হ্যালোউইনে(Halloween) ছুরি নিয়ে তান্ডব চালাল আততায়ী। ২৪ বছর বয়েসী এক যুবকের ছুরি নিয়ে হামলার ঘটনায় তোলপাড় বিশ্ব। জাপানের রাজধানী টোকিওর অন্যতম ব্যস্ত রেল স্টেশন শিনকুজুতে এই হামলার ঘটনা ঘটেছে। জাপানের স্থানীয় সংবাদমাধ্যমে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী ২৪ বছর বয়সী এক যুবক ‘ব্যাটমানের জোকারের পোশাকে’(dressed as Joker of Batman) টোকিওর একটি চলন্ত ট্রেনের(commuter train) এক বগিতে তরল দাহ্য পদার্থ(hydrochloric acid) ঢেলে আগুন(fire) দেওয়ার চেষ্টা করে। এ সময় বগিতে বিস্ফোরণের শব্দ শোনা যায়। এরপর ওই ব্যক্তি  যাত্রীদের ওপর ছুরি হাতে হামলা(stabbed several people) চালায় বলে অভিযোগ। 

Man dressed as Joker of Batman on Halloween stabs people and starts fire inside train in Tokyo bpsb

জানা গিয়েছে ওই ব্যক্তি বগির মধ্যে তরল হাইড্রোক্লোরিক অ্যাসিড ঢেলে দিয়েছিল। এরপরেই আগুন লেগে যায়। এই ঘটনায় ১৭জনের আহত হওয়ার খবর মিলেছে। আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।  স্থানীয় সময় রাত আটটা নাগাদ এই ঘটনা ঘটে। স্থানীয় সংবাদমাধ্যমগুলি জানাচ্ছে সারা শহর যখন হ্যালোউইনের পার্টিতে ব্যস্ত, তখন এই ভয়াবহ হামলার ঘটনা ঘটে। 

Yogi Adityanath-তালিবান ভারতের দিকে এগোলে এয়ারস্ট্রাইক তৈরি, হুমকি মুখ্যমন্ত্রীর

Fire Crackers Ban-বাজি বাজেয়াপ্ত অভিযান জেলায় জেলায়, বাঁকুড়ায় একদিনে গ্রেফতার ১৮

ঘটনাস্থল থেকেই গ্রেফতার করা হয় ওই যুবককে। কেন সে এভাবে হামলা চালাল, তা খতিয়ে দেখা হচ্ছে। তার বিরুদ্ধে বিভিন্ন ধারায় মামলা রুজু করা হয়েছে। ইতিমধ্যেই গোটা ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে ছড়িয়ে পড়েছে। টোকিও ফায়ার ডিপার্টমেন্ট জানিয়েছে হামলার পর টোকিওর কিও লাইনে ট্রেন চলাচল আংশিক স্থগিত করা হয়। টেলিভিশনে প্রচারিত ভিডিও ফুটেজে দেখা যায়, ওই ঘটনার পর শিনজুকু রেল স্টেশনে অগ্নিনির্বাপণ কর্মী, পুলিশের অনেক সদস্যের পাশাপাশি জরুরি সার্ভিসের যানবাহন মোতায়েন করা হয়।

Man dressed as Joker of Batman on Halloween stabs people and starts fire inside train in Tokyo bpsb

ওই ব্যক্তি উজ্জ্বল বেগুনি এবং সবুজ স্যুট কাপড় পড়া ছিল যা দেখতে ব্যাটম্যান কমিকসের ‘জোকার’ চরিত্রের মতো লাগছিল। প্রত্যক্ষদর্শীদের দাবি তারা প্রথমে বিষয়টি নেহাতই মজা ভেবেছিলেন। হ্যালোউইনের কোনও স্টান্টও ভাবেন কেউ কেউ। কিন্তু, যখন ওই ব্যক্তি বড় ছুরি দিয়ে হামলা চালাতে শুরু করে, তখন তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে। 

Man dressed as Joker of Batman on Halloween stabs people and starts fire inside train in Tokyo bpsb

পুলিশকে দেওয়া জবানবন্দীতে ওই অভিযুক্ত জানিয়েছে, সে ব্যাটম্যানের জোকার চরিত্রটিকে খুব পছন্দ করে। সে খুন করতে চেয়েছিল, যাতে তাকে মৃত্যুদন্ড দেওয়া হয়। উল্লেখ্য, এরকম ছুরিকাঘাতের ঘটনা চলতি বছরে জাপানের রাজধানী টোকিওতে দ্বিতীয় ঘটনা। এর আগে আগস্টে, টোকিও অলিম্পিক গেমসের সমাপ্তি অনুষ্ঠানের একদিন আগে, একজন ৩৬ বছর বয়সী ব্যক্তি অন্য একটি কমিউটার ট্রেনে দশজন যাত্রীকে আক্রমণ করেছিল। তারপরে, সন্দেহভাজন ব্যক্তি পুলিশকে বলেছিল যে সে মহিলাদের আক্রমণ করতে চেয়েছিল।

Follow Us:
Download App:
  • android
  • ios