নবীন মালেশ, আইআইএম লখনউয়ের এই প্রাক্তনীকে পাহাড় বরাবরই টানে। সময় পেলেই ব্যাকপ্যাক নিয়ে বেরিয়ে পড়েন নিত্যনতুন অভিযানে। বেঙ্গালুরুর এই তরুণ উদ্যোগপতির এবার অভিযান ছিল আফ্রিকা মহাদেশের সর্বোচ্চ পর্বত কিলিমানজারোয়। সেই স্বপ্নও পূরণ করেছেন নবীন। সমুদ্রপৃষ্ঠ থেকে ১৯৩৪ ফুট উঁচুতে উহুরু শৃঙ্গ থেকে পর্বতজয়ের  ছবিও পোস্ট করেছেন তিনি।

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

At 5985M (19341Ft) I stand on Africa’s highest peak, I stand on the world’s tallest free-standing mountains, I stand on one of the seven summits of the world, I stand on the summit of Mount Kilimanjaro. Uninhibited & Stronger than ever before. A dream that took months to get here has finally been fulfilled. Was it easy to reach the peak? The journey right from the day of departure from Bangalore right up until the summit was nothing less than a roller coaster ride. And all the obstacles faced along the way have only made me more confident about achieving my goal. From uncertainties to flight delays and excessive snowfalls all through the climb to the summit, this trek was no piece of cake. I thank my sponsors - Asianet, Xoxoday, MTR Foods and my Promoters - TrekNomads, Sherlocks… for their support through the trek. A huge thank you to my friends & family who’ve been cheering me on from across thousands of miles, I could not have done this without you. As the founder of TrekNomads, it is my duty to understand the trails that I take my Nomads through. While this is a huge personal achievement, this summit was also a reccee so that I can help more Nomads out there realise their dream of summiting one of the seven highest peaks in the world. If you wish to trek with me to Kilimanjaro, join us on our batch in January 2020 and be a part of a life changing experience. Link in Bio. For all of you following my journey, all I wish to say is that don’t let anything or anyone stop you from realising your dreams. Your Kilimanjaro is just a climb away. This summit has brought me one step closer to a bigger goal. Keep following my journey to know more. #uhurupeak #sevensummits #summit #Kilimanjaro #kilimanjarosummit #africa #trekker #mountaineer #explorer #climber #treknomads #dream #adventure #nomad #hiker #mountains #firstofsevensummits #mountainlife #alemaari #tanzania #instagood #motivation #sevensummitsbyalemaari #wanderer #tanzani #mountkilimanjaro #indian #iclimbedkilimanjaro #incredibletanzania #discoverearth

A post shared by Naveen Mallesh (@naveenmallesh) on Oct 14, 2019 at 12:55pm PDT

নবীন মালেশ অতীতে এভারেস্ট অভিযানেও সামিল হয়েছিলেন। পৃথিবীর সাতটি সামিটের মধ্যে অন্যতম কিলিমানজারোর শিখরে পৌঁছে গিয়ে তাই আর নিজের উচ্ছাস চেপে রাখতে পারেননি এই তরুণ। সোশ্যাল মিডিয়ায় ছবি পোস্ট করে  বলেছেন, পর্বতশৃঙ্গে পৌঁছে নিজেকে ভাগ্যবান মনে হচ্ছে। তবে এই সাফল্য যে সহজে আসেনি, এর পিছনে রয়েছে অনেক পরিশ্রম সেটাও অকপটে জানাচ্ছেন বেঙ্গালুরুর উদ্যোগপতি।  

 

 

ফ্লাইট পিছিয়ে যাওয়া থেকে তুষারপাত, পর্বত অভিযানে এসেছে একের পর এক বাধা। তবে ইচ্ছে থাকলে যে উপায় হয় তা আরও একবার প্রমাণ করলেন নবীন। আর তাঁর এই পর্বত অভিযানে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য এশিয়ানেট নিউজ ডট কমকে  ধন্যবাদ জানাতেও ভোলেননি এই তরুণ। 

দেখুন ভিডিও : রোবো লেডি চম্পা, চামেলি মাতাচ্ছে রেস্তোরাঁ

ছোট বেলা থেকে ছক বাঁধা জীবন পছন্দ ছিল না নবীনের।  পছন্দ ছিল অ্যাডভেঞ্চার । তাই আইআইএম থেকে পাশ করার পর সাহস নিয়েই চালু করেছিলেন নিজের সংস্থা। পাশাপাশি পর্বতারোহণের শখ তো ছিলই। তাই পর্বতারোহীদের প্রশিক্ষণ দিতে খুলেছেন 'ট্রেক নোমাডস'। আগামীবছর জানুয়ারিতে ফের কিলিমানজারো অভিযানে যাবেন নবীন। এই অনন্য অভিজ্ঞতার  সাক্ষি হতে অন্যান্য পর্বতারোহীদেরও আমন্ত্রণ জানাচ্ছেন তিনি। 

আরও পড়ুন : মার্কিন চাপ, ভারতীয়দের ফেরাচ্ছে মেক্সিকো

উত্তর-পূর্ব তানজানিয়ায় কেনিয়া সীমান্তে অবস্থিত কিলিমানজারো। আফ্রিকা মহাদেএশর সর্বোচ্চ পর্বত এটি। কিলিমানজারো আসলে একটি মৃত আগ্নেয়গিরি।  ১৮৮৯ সালে জার্মান ভূবিজ্ঞানী হান্স মেয়ার এবং অস্ট্রীয় পর্বতারোহী লুডভিগ পুর্টশেলার প্রথম পর্বতটির শীর্ষে আরোহণে সক্ষম হন।