মাত্র একদিন আগে আমেরিকার ৪৬তম রাষ্ট্রপতি হিসাবে শপথ নিয়েছেন জদো বাইডেন। আর তাঁর সঙ্গ ৪৯তম উরাষ্ট্রপতি হয়েছে ভারতীয় বংশোদ্ভূত কমলা হ্যারিস। তারপর থেকে বাইডেন-হ্যারিস জুটি অভিনন্দন পেয়েছেন সারা বিশ্বের রাষ্ট্রনেতাদের থেকে। এর মধ্যে একটি চিঠি এল একেবারে শ্রীকৈলাশ থেকে। ২০০ কোটি হিন্দুর আশীর্বাদ বয়ে আনল সেই চিঠি।     

হিন্দু পুরাণকথা অনুযায়ী, কৈলাশে বাস করেন ভগবান শিব। না, এত পুন্যও করেননি বাইডেন-হ্যারিস, যে ক্ষমতায় বসার শুরুতেই সেখান থেকে চিঠি পাবেন তাঁরা। চিঠিটি এসেছে শ্রীকৈলাশ থেকে। অর্থাৎ পলাতক ভারতীয় স্বঘোষিত হিন্দু ধর্মগুরু নিত্যানন্দের গঠিত 'হিন্দু দেশ' থেকে। সেই দেশের আসল ঠিকানা কেউ জানেন না। তবে শোনা যায়, ভারত থেকে পলানোর পর, দক্ষিণ আমেরিকার ইকুয়েডরের কাছে একটি দ্বীপ ক্রয় করে এই শিব ঠাকুরের আপন দেশ বানিয়েছেন নিত্যানন্দ।

বাইডেন-হ্যারিসকে লেখা চিঠিতে নিত্যানন্দকে হিন্দু ধর্মের সর্বোচ্চ গুরু বলে অভিহিত করা হয়েছে। জো বাইডেন ও কমলা হ্যারিসকে ক্ষমতা গ্রহণের জন্য অভিনন্দন জানানো হয়েছে। সেই সঙ্গে বলা হয়েছে, বিশ্বে ছড়িয়ে থাকা ২০০ কোটি হিন্দুদের পক্ষ থেকে এই অভিনন্দন জানাচ্ছেন নিত্যানন্দ পরমশিবম। বিশ্বে আমেরিকার নেতৃত্ব অব্যাহত থাকবে এমনটাই কামনা করা হয়েছে ওই চিঠিতে।  

আরও পড়ুন - নিরাপদেই রয়েছে Covishield, আগুনে কতটা ক্ষতিগ্রস্ত সিরাম ইনস্টিটিউট

আরও পড়ুন - আজ প্রথমবার রাফালের ককপিটে CDS রাওয়াত, ফরাসীদের সঙ্গে মরুভূমির আকাশে ওয়ারগেম

আরো পড়ুন - নেতাজিকে ভারতরত্ন দেওয়ার দাবি, ১২৫তম জন্মবার্ষিকীর আগে বিতর্ক তৈরি করলেন বিজেপি সাংসদ

 

বেশ কয়েকটি ধর্ষণ মামলায় অভিযুক্ত ,স্বঘোষিত গুরু নিত্যানন্দ ২০১৯ সালে গুজরাত পুলিশের চোখে ধূলো দিয়ে ভারত ছেড়ে পালিয়েছিলেন। ওই বছরের ডিসেম্বরেই তিনি প্রথম হিন্দু রাষ্ট্র শ্রীকৈলাশ গঠনের কথা ঘোষণা করেন। ২০২০ সালের অগাস্টে তিনি 'রিজার্ভ ব্যাঙ্ক অব কৈলাশ' গঠন করেন এবং কৈলাশের জন্য ই পাসপোর্ট-ও চালু করেন। একটি হিন্দু সংসদ গঠনের কথাও ঘোষণা করেছেন। তবে তাঁর এই দেশের কোনও আন্তর্জাতিক স্বীকৃতি নেই।