Asianet News BanglaAsianet News Bangla

বিয়ের আগে শারীরিক মিলনে না করাটাই প্রকৃত ভালবাসা-ফ্রান্সিসের বিতর্কিত মন্তব্যে মিশ্র প্রতিক্রিয়া নেটিজেনদের

ভ্যাটিকান সিটির প্রধান পোপ ফ্রান্সিস দাবি করেছেন, বিয়ের আগে কেউ স্ব-ইচ্ছায় শারীরিক সম্পর্কে লিপ্ত নাও হতে পারেন। ৮৫ বছর বয়সী পোপ এক বিবৃতিতে বলেছেন, যারা বিয়ের আগে যৌনতাকে না বলেন, সেটাই তাদের সত্যিকারের ভালোবাসার লক্ষণ।

Pope Francis says refusing sex before marriage is cool, sign of true love, remark triggers mixed reactionst bpsb
Author
Kolkata, First Published Jun 22, 2022, 4:31 PM IST

খ্রিস্টানদের সবচেয়ে বড় ধর্মীয় নেতা পোপ ফ্রান্সিস ফের বিতর্কে পড়ে সংবাদ শিরোনামে জায়গা করে নিয়েছেন। এমনিতেই তিনি তাঁর বক্তব্যের জন্য সংবাদ শিরোনামে থাকেন। ভ্যাটিকান সিটির প্রধান পোপ ফ্রান্সিস দাবি করেছেন, বিয়ের আগে কেউ স্ব-ইচ্ছায় শারীরিক সম্পর্কে লিপ্ত নাও হতে পারেন। ৮৫ বছর বয়সী পোপ এক বিবৃতিতে বলেছেন, যারা বিয়ের আগে যৌনতাকে না বলেন, সেটাই তাদের সত্যিকারের ভালোবাসার লক্ষণ।

সম্প্রতি তিনি আরও বলেন, যারা তাদের সন্তানদের চেয়ে পোষা প্রাণীকে বেশি ভালোবাসে তারা স্বার্থপর মানুষের ক্যাটাগরিতে পড়েন। এরপর পোপ আরো বলেন, একটি পোষ্যকে শিশুর চেয়ে বেশি ভালোবাসা মানবতা নয়। তিনি জনগণকে ভালো বাবা-মা হওয়ার আহ্বানও জানান। এছাড়াও, তিনি বলেন সন্তান ধারণ করা একটি ঝুঁকি হতে পারে, কিন্তু সন্তান না থাকা আরও বড় ঝুঁকি। তাই বাচ্চা নিতে ভয় পাবেন না।

পোপ মানুষকে যথা সম্ভব বেশি সংখ্যায় সন্তান নেওয়ার আহ্বান জানিয়েছেন, আসলে, পোপ ফ্রান্সিসের এই মন্তব্য বিতর্ক তৈরি করেছে খুব স্বাভাবিক ভাবে। এই সময়ে এসেছে যখন পশ্চিমী দেশগুলি জনসংখ্যা সংক্রান্ত সমস্ত নেতিবাচকতার সঙ্গে লড়াই করছে। তবে পোপের বক্তব্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ায় ব্যবহারকারীরা তা নিয়ে নানা প্রতিক্রিয়া দিচ্ছেন।

তবে তাঁর এই মন্তব্যের জন্য নেট মাধ্যম ব্যবহারকারীদের কটাক্ষের মুখে পড়েছেন পোপ। ইতালীয় ধর্মতত্ত্ববিদ ভিটো মানকুসোকর মতে, এই রকম মন্তব্য করে প্রেমে যৌন মিলনের গুরুত্বকে অস্বীকার করেছেন পোপ। ক্যাথলিক চার্চ সঙ্গমের গুরুত্ব বুঝতে অক্ষম বলেও তিনি মন্তব্য করেন তিনি। তবে এই প্রথম নয়, এর আগেও একাধিক বিতর্কিত মন্তব্য করে বিতর্ক তৈরি করেছেন পোপ ফ্রান্সিস।

কে এই একনাথ শিন্ডে? মহারাষ্ট্রের রাজনীতিতে ঝড় তুলে বালাসাহেবকেই আদর্শ বললেন তিনি

Uddhav Thackeray Resigns: মুখ্যমন্ত্রী পদে ইস্তফা উদ্ধব ঠাকরের, দাবি সূত্রে, মহারাষ্ট্রে কি তাহলে বিজেপি সরকার

অশুভ যোগের জন্য কাজে বাধা? ভাগ্য ফেরাতে এইগুলি দান করুন নির্দিষ্ট দিনে

রোমান পোপের মতে যৌনতার চাপ ও আকাঙ্খার তীব্রতার কারণে মানুষের সম্পর্ক দ্রুত ভেঙে যায়। পোপ ফ্রান্সিস ৯৭ পৃষ্ঠার ভ্যাটিকান গাইডে বলেছেন যে আজকাল মানুষের সম্পর্ক দ্রুত ভেঙে যাচ্ছে, প্রধানত যৌনতা সংক্রান্ত উত্তেজনা এবং অন্যান্য বিষয়ে চাপের কারণে। তিনি আরও বলেছিলেন যে বিবাহের আগ পর্যন্ত সেক্স না করা আপনার সম্পর্ককে দীর্ঘমেয়াদে বাঁচাতে সাহায্য করবে। বিয়ে টিঁকিয়ে রাখার এটা একটা ভাল ও আদর্শ উপায়। তবে অনেক নেটিজেনই পোপের কথার সঙ্গে একমত হতে পারেন নি। 

Follow Us:
Download App:
  • android
  • ios