Asianet News BanglaAsianet News Bangla

Shooting in Space: হলিউডকে টেক্কা, মহাকাশে ছবির শ্যুটিং করতে উড়ে গেল রাশিয়ান পরিচালক ও অভিনেত্রী

মঙ্গলবার ভারতীয় সময় ২টো ২৫ মিনিটে ছবির শ্যুটিংএর জন্য সোয়ূগ মহাকাশ যানে তাঁরা উড়ে যান। গন্তব্য আন্তর্জাতিক স্পেশ সেন্টার। মহাকাশচারী অ্যান্টন স্কাপলেরভ নেতৃত্বেই গোটা দলটি পাড়ী দিয়েছে মহাশূণ্যে। 

Russian cinema shooting in space, actress and director on the International Space Station bsm
Author
Kolkata, First Published Oct 5, 2021, 6:23 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টম ক্রুজ আর এলান মাস্কে টেক্কা দিলেন রাশিয়ান চলচ্চিত্র পরিচালক ও অভিনেত্রী। মহাকাশে সিনেমার শ্যুটিং (Shooting in Space)  করার পরিকল্পনা করেছিলেন হলিউড স্টার টমক্রুজ। এলান মাস্কের সঙ্গে গাঁটছড়া বেঁধেই সেই উদ্যোগ সফল করার দিকে পা ফেলেছিলেন। কিন্তু নিঃশব্দে তাদের রেকর্ড করার পরিকল্পনা ভেঙে দিলেন রাশিয়ান (Russia) পরিচালক ক্লিম সিপেনকো ও তাঁর ৩৭ বছর বয়সী অভিনেত্রী ইউলিয়া পিরিস্লিড। 'দ্যা চ্যালেঞ্জ' (The Challange)নামে একটি ছবির শ্যুটিংএর জন্য অভিনেত্রীসহ একটি দলকে উড়িয়ে নিয়ে গেলেন মহাকাশে। 

মঙ্গলবার ভারতীয় সময় ২টো ২৫ মিনিটে ছবির শ্যুটিংএর জন্য সোয়ূগ মহাকাশ যানে তাঁরা উড়ে যান। গন্তব্য আন্তর্জাতিক স্পেশ সেন্টার। মহাকাশচারী অ্যান্টন স্কাপলেরভ নেতৃত্বেই গোটা দলটি পাড়ী দিয়েছে মহাশূণ্যে। টানা ১২ দিন সেখানে শ্যুটিং হবে বলেও জানিয়ে প্রযোজক সংস্থা। আন্তর্জাতিক স্পেশ স্টেশনেও ছবিটির জন্য ৩০-৪০ মিনিটের একটি দৃশ্যের শ্যুটিং হবে। 


রসকসমস মহাকাশ সংস্থারটি গোটা দলটিকে উড়িয়ে নিয়ে গেছে। সংস্থার পক্ষ থেকে সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে জানান হয়েছে পরিকল্পনা অনুযায়ী উৎপেক্ষ হয়েছে মহাকাশ যান।রাশিয়ান একটি টেলিভিশন চ্যালেঞ্জও গোটা ঘটনার সরাসরি সম্প্রচার করে। রসকসমস সংস্থার পক্ষ থেকে পরবর্তীকালে বার্তা দিয়ে জানান হয়েছে ক্রু সদস্যদের শারীরিক অবস্থা ঠিক রয়েছে। যদিও এই ছবির শ্যুটিং-এর জন্য যে কলাকুশলীদের নেওয়া হয়েছিল আগে থেকেই তাঁদের স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছিল। বিশেষ প্রশিক্ষণও দেওয়া হয়েছে। 

Aryan Arrest: শুধু আরিয়ান নয়, শাহরুখ পত্নী গৌরি খানেরও মাদককাণ্ডে জড়িয়ে পড়ার ইতিহাস রয়েছে

Watch Video: লাখিমপুর খেরি যেতে বাধা, আটক অবস্থায় হাতে ঝাঁটা তুলে নিলেন প্রিয়াঙ্কা

করোনাকালে শিশুদের মানসিক স্বাস্থ্যের উপযোগী ভারতীয় সমাজ, UNICEFএর রিপোর্ট প্রকাশ করে বললেন স্বাস্থ্যমন্ত্রী

যদিও এখনও পর্যন্ত সিনেমার প্লট বা বাজেট গোপন রাখা হয়েছে। রসকসমস জানিয়েছে এক মহিলা সার্জেনকে কেন্দ্র করে গোটা সাজান হয়েছে সিনেমার প্লট।  এক মহাকাশচারীকে বাঁচানোর জন্য তাঁকে আন্তর্জাতিক স্পেশ সেন্টারে পাঠান হয়েছিল। তবে এর বেশি আর কিছুই জানায়নি সংস্থাটি। এই ছবিতেই দুই রাশিয়ান মহাকাশচারীকে এই ছবিতে দেখা যাবে। ক্রু সদস্যদের মধ্যে একজন জাপানি ও তিন জন নাসার সদস্যও রয়েছে। 

Russian cinema shooting in space, actress and director on the International Space Station bsm

Russian cinema shooting in space, actress and director on the International Space Station bsm

Follow Us:
Download App:
  • android
  • ios