Asianet News BanglaAsianet News Bangla

প্রাণ বাঁচাতে কানাডায় লুকিয়ে ছিলেন, সৌদির যুবরাজ সম্পর্কে চাঞ্চল্যকর অভিযোগ প্রাক্তন গুপ্তচরের

প্রাক্তন সৌদির শীর্ষ  গুপ্তচর ও সৌদি আরবের গোয়েন্দা সাদ আলজাব্রি অভিযোগ করেন ১০১৭ সালে মহম্মদ বিন সলমন ক্ষমতা দখলের পরই তিনি দেশ ছেড়ে পালিয়ে গিয়েছিলে। 

Saudi crown Prince Mohammed bin Salman a psychopath and killer say ex spy bsm
Author
Kolkata, First Published Oct 26, 2021, 12:01 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সৌদির যুবরাজ তথা উপপ্রধানমন্ত্রী মহম্মদ বিন সলমন  (Mohammed Bin Salman) সম্পর্কে এক চাঞ্চল্যকর অভিযোগ তুললেই তাঁরই প্রাক্তন গুপ্তচর (EX Spy)। সৌদির যুবরাজকে সেদেশেরই প্রাক্তন এক গুপ্তচর সাইকোপ্যাথ ও খুনি (psychopath and killer) বলে অভিহিত করেছেন। সেই গুপ্তচরের আরও অভিযোগ তিনি যখন কানাডায় নির্বাসনে ছিলেন তখনও সৌদির যুববার তাঁকে হত্যা করার চেষ্টা করেছিল। 

প্রাক্তন সৌদির শীর্ষ  গুপ্তচর ও সৌদি আরবের গোয়েন্দা সাদ আলজাব্রি অভিযোগ করেন ১০১৭ সালে মহম্মদ বিন সলমন ক্ষমতা দখলের পরই তিনি দেশ ছেড়ে পালিয়ে গিয়েছিলে। তারপরই তাঁকে ভাড়াটে গুন্ডা দিয়ে টার্গেট করা হয়েছিল। তাকে হত্যার জন্য সৌদির গোপ্তচর সংস্থাও কাজ করেছিল। মার্কিন একটি সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে এমনই চাঞ্চল্যকর অভিযোগ করেছিলেন সৌদির প্রাক্তন গুপ্তচর। 

Bangladesh: 'আমরা মুসলমানরা মূর্তি ভাঙার জন্যই জন্মাই', শুনুন বাংলাদেশী ইমামের হিন্দু বিদ্বেষের কথা

Amit Shah: কাশ্মীর সফরে একদম অন্য মুডে অমিত শাহ, রাত কাটাবেন পুলওয়ামার CRPF ক্যাম্পে

Afghanistan Crisis: 'শ্রমের বদলে গম', তীব্র খাদ্য সংকট থেকে বাঁচতে এই পথে তালিবানরা

সৌদির প্রাক্তন গুপ্তচর আরও জানিয়েছেন তাঁকে তাঁরই এক বন্ধু সতর্ক করেছিল। বলেছিল সৌদির যুবরাজ অসন্তুষ্ট হলে তারও পরিণতি সাংবাদিক জামাল খাশোগির মত হবে। যাঁকে ইস্তাম্বুলে কনস্যুলেট পরিদর্শন করার পর ডেথ-স্কোয়াড হত্যা করেছিল। সতর্কতা পাওয়ার পরই তিনি নিজেকে গুটিয়ে নেন। কানায় কোনও সৌদি মিশনের ধারে কাছেও  ঘেঁসেন না তিনি। কোনও দূতাবাসেও যান না তিনি। 

তিনি আরও বলেছেন ২০১৮ সালের অক্টোবর কানাডায় পৌঁছে ছিল একটি দল। তারা সাদের খোঁজে অভিযান শুরু করেছিল। তারা শুল্ক আধিকারিকদের কাছেও মিথ্যা কথা বলেছিল।  কিন্তু তিনি সতর্ক থাকায় দলটি তার সন্ধান পায়নি। তবে সাদের এই দাবি এখনও পর্যন্ত কোনও সংবাদ সংস্থাই যাচাই করতে পারেনি। বিষয়টি নিয়ে এখনও পর্যন্ত কানাডার পররাষ্ট্র মন্ত্রকও কোনও মন্তব্য করেনি। 

Saudi crown Prince Mohammed bin Salman a psychopath and killer say ex spy bsm

Saudi crown Prince Mohammed bin Salman a psychopath and killer say ex spy bsm

Follow Us:
Download App:
  • android
  • ios