Asianet News BanglaAsianet News Bangla

Bangladesh News- পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে বাংলাদেশে সফরের জন্য ডাক পাঠালেন শেখ হাসিনা

ভারতের সঙ্গে বাংলাদেশ সম্পর্কের অবনতির পর থেকেই পাকিস্তানের সঙ্গে আন্তর্জাতিক সম্পর্ক সুখময় হচ্ছে বাংলাদেশের। পাক প্রধানমন্ত্রীকে বাংলাদেশে আমন্ত্রণ জানালেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 
 

Sheikh Hasina calls Imran Khan in Bangladesh
Author
Kolkata, First Published Oct 27, 2021, 6:01 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পাকিস্তানের সঙ্গে আন্তর্জাতিক সম্পর্ক শাক্তিশালী করতে চাইছেন শেখ হাসিনা (Sheikh Hasina)। এবার সেই লক্ষ্যে পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে (Imran Khan) বাংলাদেশে আমন্ত্রণ পাঠালেন তিনি। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা লিখিতভাবে ইমরান খানকে (Imran Khan) জানিয়েছেন তিনি পাকিস্তান সফরে প্রধানমন্ত্রী ইমরান খানের আমন্ত্রণ গ্রহণ করেছেন। পাশাপাশি তিনিও ইমরান খানকে বাংলাদেশ (Bangladesh) সফরে আসার জন্য আমন্ত্রণ জানাচ্ছেন। 

আরও পড়ুন- ISI: নতুন আইএসআই প্রধানের নাম ঘোষণা, পাক সেনার চাপে পড়ে সরকার বাঁচাতেই কি এই পদক্ষেপ ইমরানের

পাকিস্তানের (Pakistan) তরফে বাংলাদেশকে (Bangladesh) প্রধানমন্ত্রীর সফরের জন্য একটি রোড ম্যাপ তৈরী করার প্রস্তাব দেওয়া হয়েছে। আদতে, ইসলামাবাদ পররাষ্ট্র সচিবদের সংলাপের মতো দ্বিপাক্ষিক প্রক্রিয়া পুনরায় চালু করতে চাইছে, যা প্রায় ১৩ বছর ধরে অনুষ্ঠিত হয়নি। পাকিস্তানের পররাষ্ট্র দপ্তরের একটি বিবৃতিতে বলা হয়েছে দুই পক্ষ দুই দেশের মধ্যে সম্পর্ক উন্নয়নে সম্মত হয়েছে। গত ১১ মাসে শেখ হাসিনার সঙ্গে পাকিস্তানের হাইকমিশনার ইমরান আহমেদ সিদ্দিকীর (Imran Ahmed Siddiqui) দুটি বৈঠক হয়েছে। 

আরও পড়ুন- "একটা দল ধর্মের নামে ভোট চাইছে" উপনির্বাচনের প্রচারে বাংলাদেশ ইস্যুতে বিজেপিকে তোপ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের

পাকিস্তানের পররাষ্ট্র দপ্তর বলেছে, পাকিস্তানের হাইকমিশনার প্রধানমন্ত্রী শেখ হাসিনা (Sheikh Hasina) এবং বাংলাদেশের জনগণের প্রতি ইমরান খানের (Imran Khan) শুভেচ্ছা ও বন্ধুত্বের বার্তা পৌঁছে দিয়েছেন। তিনি ওআইসি সম্মেলনে ১৯৭৪ সালে প্রয়াত প্রধানমন্ত্রী শেখ মুজিবুর রহমানের 9Sheikh Mujibur Rahman) পাকিস্তান সফরের একটি ফটো অ্যালবামও উপস্থাপন ও করেছেন। এরপর বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা (Sheikh Hasina) উপহারের জন্য হাইকমিশনারকে ধন্যবাদ জানান এবং ইমরান খানের (Imran Khan) শুভেচ্ছা বার্তার জবাবও দেন। 

আরও পড়ুন- Watch Video: ভূমিকম্পের মধ্যেই সাংবাদিক সম্মেলন, সামান্য বিরতি নেওয়া দুঃখ প্রকাশ প্রধানমন্ত্রীর

পাকিস্তানি সংবাদমাধ্যমের সূত্রে জানা গেছে যে ২০০৯ সালে শেখ হাসিনা (Sheikh Hasina) বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসাবে তাঁর দ্বিতীয় অধ্যায় শুরু করার পর পাকিস্তান-বাংলাদেশের সম্পর্কের অবনতি ঘটে। তবে গত বছর দুই দেশের মধ্যে সম্পর্কের উন্নতি হতে শুরু করেছে। গত বছর ভারত কর্তৃক বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী আইন প্রণয়নের পর দিল্লি-ঢাকা (Delhi-Dhaka)  সম্পর্ক অবনতি হওয়ার পর থেকেই পাকিস্তান-বাংলাদেশ (Pakistan-Bangladesh) সম্পর্কের উন্নয়ন ঘটেছে বলে ধারণা করা হয়েছে। এছাড়া প্রায় অনেকদিন যাবৎ বাংলাদেশের উপর চাপ সৃষ্টি করছিল চিন, যা পাকিস্তান ও বাংলাদেশকে আরও কাছাকাছি এনেছে বলে মনে করা হচ্ছে। ভারত-পাকিস্তান (India-Pakistan) সম্পর্কের ধারা সকলেরই জানা।  এবার বাংলাদেশের সঙ্গে পাকিস্তানের এই নয়া সম্পর্কের মেলবন্ধনে সিঁদুরে মেঘ দেখছে ভারত। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios