Asianet News BanglaAsianet News Bangla

Viral Video: মাঝ আকাশে ড্রোনের সঙ্গে পাখির লড়াই, খাবারের অপেক্ষায় থাকা গ্রাহকই শ্যুট করল ভিডিও

আকাশ পথে নিজের গন্তব্যের দিকে যাচ্ছিল ড্রোনটি। সেই সেই সময়ই কাকের তুলনায় কিছুটা বড় কোনও পাখির ড্রোনে গতিপথ আটকে দেয়।

Watch viral video bird attacks food delivery drone bsm
Author
Kolkata, First Published Sep 26, 2021, 5:54 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

অনলাইন খাবার অর্ডার ( Online Food) আমি আপনি সকলেই করি।  এই দেশে এখনও অর্ডার দেওয়া সুস্বাদু মনের মত খাবার সরবারহ করে কোনও ডেলিভারি বয় বা গার্ল। কিছুটা হলেও প্রযুক্তি নির্ভরতা বেড়েছে অস্ট্রেলিয়ায়। সেখানে অর্ডার করা খাবার অনেক সময়ই পৌঁছে দেয় ডেলিভারি ড্রোন (Food Delivery Drone)। কিন্তু খাবার নিয়ে ড্রোনের উড়ান যে খুব একটা সজহ নয়- সেই ছবি ঘুরছে সোশ্যাল মিডিয়ায় (Social Media)। কোনও এক ব্যক্তির অর্ডার করা খাবার নিয়ে যাওয়ার পথে ডেলিভারি ড্রোনের পথ আটকে দাঁড়ায় একটি পাখি। তারপরই শুরু হয় ড্রোন আর পাখির লড়াই ( Drone vs Bird Fight)। কে জিতল সেই লড়াইতে?দেখে নিন সেই ভাইরাস হওয়া ভিডিওটি। 

আকাশ পথে নিজের গন্তব্যের দিকে যাচ্ছিল ড্রোনটি। সেই সেই সময়ই কাকের তুলনায় কিছুটা বড় কোনও পাখির ড্রোনে গতিপথ আটকে দেয়।তারপরই ড্রোনটিকে ঠোকরাতে শুরু করে। বেচারা ড্রোন, পাখির ঠোকরাঠুকরিতে রীতিমত বিপর্যস্ত। পরিস্থিতি এতটাই খারাপ হয়ে যায় যে পাখির হাতথেকে নিস্তার পাওয়ার জন্য খাবারের প্যাকেটটি গন্তব্যের আগেই ফেলে দিতে হয় ড্রোনকে। পাখিটি উড়ি গিয়ে আবার ফিরে আসে দ্বিতীয় বারের জন্য। তবে সেবার কিছুটা কম আক্রমণেরই রেহাই মেলে ড্রোনটি। 

Cyclonic Storm Gulab: ঘূর্ণিঝড় গুলাব মোকাবিলায় প্রস্তুত নৌবাহিনী, মেতায়েন জাহাজ আর বিমান

আলাপ করুন স্নেহা দুবের সঙ্গে, রাষ্ট্রসংঘে মহিলা আধিকারিক এক হাত নিলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে

Taliban Terror: তালিবানদের নতুন ফতোয়া, আফগানদের পাসপোর্ট আর পরিচয়পত্রে বদল

ভিডিওটি শ্যুট করেছেন অস্ট্রেলিয়ার বেন রবার্টস নামের একব্যক্তি। ভিডিওটি অস্ট্রেলিয়ার ক্যানবেরাতে তোলা হয়েছিল। ভিডিওটি তিনি প্রথম ইউটিউবে আপলোড করেন। সেখান থেকেই ভাইরাল হয়ে যায় তা। নেটিজেনরা রীতিমত উপভোগ করেন ভিডিওটি। বেন রবার্টের জন্যই খাবার নিয়ে আসছিল ড্রোনটি। তিনি অধীর আগ্রহের সঙ্গে অপেক্ষা করছিলেন আকাশ পথে তাকিয়ে। সই সেই সময়ই তিনি দেখতে পান ড্রোনটির পথ রুখে দাঁড়িয়ে একটি পাখি। সময় না নষ্ট করে গোটা ঘটনাই শ্যুট করেন তিনি। নেটিজেনদের কথায় পাখিটি নিজের এলাকায় অন্য কোনও কিছুর অস্ত্বিত্ব মেনে নিতে চায়নি। সেই জন্যই ড্রোনটিকে দেখে ক্রুদ্ধ হয়ে ঝাঁপিয়ে পড়ে। 

অস্ট্রেলিয়ার একটি সংস্থা খাবার, কফি, ওষুধের মত ছোট ছোট জিনিস সরবরাহের জন্য অনেক সময়ই ড্রোনের ব্যবহার করে। কিন্তু এটাই প্রথম নয় ।এর আগেও ড্রোনের ওপর এজাতীয় একাধিক হামলা হয়েছে। তাই ডিভাইসগুলির সুরক্ষার জন্য ড্রোন অপারেশন স্থগিত রাখতে বাধ্য হয়েছিল সংস্থাটি। স্থানীয় একটি সংবাদপত্রের প্রতিবেদনে বলা হয়েছে, মহামারির এই সময় ক্যানবেলায় ডেলিভারির কাজে ড্রোনের ব্যবহার খুবই বেড়ে গিয়েছিল। কিন্তু একাধিকবার পাখির হামলা প্রতিহত করতে হয়েছে ড্রোনকে। 

Follow Us:
Download App:
  • android
  • ios