আজ আইপিএলে বিরাট কোহলি বনাম কেএল রাহুল দ্বৈরথ। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে হবে এই সুপার ফাইট। একদিকে প্রথম ম্যাচ জিতে আত্মবিশ্বাসে ভরপুর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। দ্বিতীয় ম্যাচেও জয়ের ধারা বজায় রাখতে বদ্ধপরিকর বিরাট কোহলির দল। অপরদিকে প্রথম ম্যাচের হার ভুলে  জয়ে ফিরতে মরিয়া কিংস ইলেভেন পঞ্জাব। আরসিবি বধের পরিকল্পনাও তৈরি করে ফেলেছেন কোচ অনিল কুম্বলের  দল। এদনি টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন বিরাট কোহলি। ডিউ ফ্যাক্টারের সুবিধা নেওয়ার জন্য এই সিদ্ধান্ত নেন আরসিবি অধিনায়ক।

দলগত শক্তির দিক থেকে বিচার করতে গেলে দুই দলেই রয়েছে একাধিক তারকা। যেখানে একদিকে আরসিবি দলের ব্যাটিং লাইনআপে রয়েছে বিরাট কোহলি, এবি ডিভিলিয়ার্স, অ্যারন ফিঞ্চের মত অভিজ্ঞতা। এছাড়াও রয়েছে দেবদূত পাড়িকল, শিবম দুবে, ক্রিস মরিস, ফিলিপেদের মত তরুণ তারকা। ঠিক অপরদিকে দলের বোলিংবিভাগে রয়েছে যুজবেন্দ্র চাহল, ওয়াশিংটন সুন্দর, ডেইল স্টেন, নবদীপ সাইনি, উমেশ যাদবদের মত নাম।  ফলে ব্যাটে-বলে দারুণ ভারসাম্য রয়েছে আরসিবি দলে।

অপরদিকে কিংস ইলেভেন পঞ্জাবকে প্রথম ম্যাচ দিল্লি ক্যারপিটালসের বিরুদ্ধে হারতে হয়েছিল সুপার ওভারে। কিন্তু পঞ্জাব দলেও রয়েছে তারকাদের ছড়াছড়ি। ব্যাটিং লাইনআপে অধিনায়ক কেএল রাহুল, মায়াঙ্ক আগরওয়াল, নিকোলাস পূরাণ, গ্লেন ম্যাক্সওয়েলদের মত তারকারা। এছাড়াও রয়েছে করুণ নায়ার, সরফরাজ খান। দলের বোলিং বিভাগে রয়েছে মহম্মদ শামি, ক্রিস জর্ডান, শেলডন কটরেল, কৃষ্ণাপ্পা গৌতম ওর রবি বিষ্ণোই। এছাড়া  মোট ২৪ বারের সাক্ষাতে ১২ করে জিতেছে দুই দল। ফলে পরিসংখ্যানই বলে দিচ্ছে কতটা হাড্ডাহাড্ডি হয় এই লড়াই। তাও আজ আরও এক রুদ্ধশ্বাস ম্যাচ দেখার অপক্ষায় ক্রিকেট বিশ্ব।