আজ সুপার সানডেতে আইপিএলের প্লে অফ রাউন্ডের শেষ ম্যাচ। মুখোমুখি হতে চলেছে দিল্লি ক্যাপিটালস ও সানরাইজার্স হায়দরাবাদ। আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে হবে এই মেগা ম্যাচ। এই ম্যাচের জয়ী দল ১০ নভেম্বর ফাইনালে মুখোমুখি হবে মুম্বই ইন্ডিয়ান্সের। ফলে এই ম্যাচে একে অপরকে এক ইঞ্চিও জমি ছাড়াতে নারাজ দুই দলের প্লেয়াররা। ফাইনালের লক্ষ্যে নিজেদের সেরাটাও উজার করে দিতে মরিয়া ডেভিড ওয়ার্নার ও শ্রেয়স আইয়রের দল।

দুরন্ত ছন্দে সানরাইজার্স-
আইপিএলের প্রথম দিকে ধারাবাহিকতার অভাব থাকলেও, প্রতিযোগিতার শেষ দিক থেকে রীতিমত সূর্যদয় ঘটেছে হায়দরাবাদের। গ্রুপলিগের শেষ তিনটি ম্যাচ জিতে প্লে অফে জায়গা করে নেয় ডেভিড ওয়ার্নারের দল। প্লে অফের প্রথম ম্যাচেও বিরাটের আরসিবিকে উড়িয়ে দিয়েছে হায়দরাবাদ। এবার তাদের লক্ষ্য রাজধানী জয়। দিল্লির বিরুদ্ধে নামার আগে যথেষ্ট আত্মবিশ্বাসী সানরাইজার্স। এই ম্যাচেও চোটের কারনে ঋদ্ধিমান সাহা অনিশ্চি ডেভিড ওয়ার্নার, মণীশ পাণ্ডে , কেন উইলিয়ামসন, জেসন হোল্ডার, রাশিদ খানদের দুরন্ত ফর্ম ভরসা জোগাচ্ছে সানরাইজার্স শিবিরকে।

ছন্দ পতন দিল্লি ক্যাপিটালসের-
প্রতিযোগিতার শুরুটা দুরন্তভাবে করেছিল দিল্লি ক্যাপিটালস। কিন্তু  লিগ রাউন্ডের দ্বিতীয় পর্বে এসে ছন্দ হারায় শ্রেয়স আইয়রের দল। লিগ রাউন্ডের শেষ ৫টি ম্যাচের মধ্যে চারটিতে হারের মুখ দেখতে হয়েছিল দিল্লিকে। লিগের শেষ ম্য়াচে আরসিবিকে হারিয়ে দ্বিতীয় দল হিসেবে প্লে অফে ওঠে দিল্লি। কিন্তু প্লে অফে মুম্বইয়ের কাছে লজ্জার হার শিকার করতে হয় শ্রেয়স আইয়রের দলকে। ব্যাটি বিভাগ নিয়ে রীতিমত চিন্তায় রয়েছে দিল্লি কোচ রিকি পন্টিং। দল যে পরিকল্পনা অনুযায়ী খেলতে পারেনি সেই কথা শিকারও করে নিয়েছেন পন্টিং। বোলিং বিভাগে রাবাডা-নকিয়া-অশ্বিনদের ফর্ম কিছুটা স্বস্তিতে রেখেছে দিল্লিকে। আজ আবুধাবিতে সানরাইজার্সকে হারিয়ে প্রথমবার ফাইনালে উঠতে মরিয়া দিল্লি ক্যাপিটালস।

পিচ ও ওয়েদার রিপোর্ট-
আবুধাবির পিচ আগের থেকে কিছুটা স্লো হয়েছে। তাই রান করা একটু সমস্যার হয়েছে ব্যাটসম্যানদের কাছে। তবে একচু ঠিকঠাক খেললে রান করা অসম্ভব নয়। ডিউ সমস্যার কারণে রান চেজ করাই সুবিধাজনক বলে মনে করা হচ্ছে। স্পিনাররা আজকের ম্য়াচেও গুরপত্বপূর্ণ ভূমিকা নিতে চলেছে।  আবুধাবির তাপমাত্রা আজ ৩০ ডিগ্রির আশেপাশে থাকবে। বজায় থাকবে আদ্রতা জনিত অস্বস্তিও। 

ম্যাচ প্রেডিকশন-
আজ ফআইনালে ওঠার লড়াইয়ে নিজেদের সেরাটা উজার করে দিতে মরিয়া হয়ে রয়েছেন সানরাইজার্স হায়দরাবাদ ও দিল্লি ক্যাপিটালস। কিন্তু দুই গলের শেষ কয়েকটি ম্যাচের বিচারে ভাল জায়গায় রয়েছে ডেভিড ওয়ার্নারের দল। তাই ক্রিকেট বিশেষজ্ঞরাও মনে করছেন আজকের ম্যাত জিততে চলেছে সানরাইজার্স হায়দরাবাদ।