করোনার দ্বিতীয় ঢেউয়ের কারণে মঝ পথে আইপিএল বন্ধ করে দিতে বাধ্য হয়েছিল বিসিসিআই। কেকেআর, সিএসকে, দিল্লি ক্যাপিটালস, সানরাইজার্স হায়দরাবাদ দলের ক্রিকেটার ও সাপোর্টিং স্টাফরা করোনা আক্রান্ত হওয়ার পরই চরম সিদ্ধান্ত নিয়েছিল ভারতীয় বোর্ড। তবে দ্রুত আলোচনার মাধ্যমে বিসিসিআই ঠিক করে যে আরব আমিরশাহিতে হবে আইপিএল ২০২১-এর বাকি পর্ব। এবার সামনে এল মরুদেশে আইপিএলের শুরু ও ফাইনালের দিন।

আইপিএলের আয়োজন ও প্রস্তুতি নিয়ে কথা বলতে আরব আমিরশাহি যান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় সহ অন্যান্য আধিকারিকরা। সেই আলোচনাতেই শুরু ও ফাইনালের দিনক্ষণ চূড়ান্ত হয়েছে বলে জানা গিয়েছে। এক বোর্ড কর্তা সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছে,এমিরেটসের ক্রিকেট কর্তাদের সঙ্গে বৈঠক ইতিবাচক হয়েছে। আইপিএল ২০২১ বাকি পর্ব পুনরায় শুরু হতে চলেছে ১৯ সেপ্টেম্বর। ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ১৫ অক্টোবর। 

 

 

এছাড়াও আরব আমিরশাহির তিনটি মাঠেই আইপিএলের বাকি ম্যাচগুলি আয়োজন করা যাবে কিনা প্রথমে তা নিয়ে একটা সংশয় ছিল। তবে তিনটি ভ্যেনু নিয়েই বৈঠকে ইতিবাচক আলোচনা হয়েছে বলা জানা গিয়েছে। দুবাই, শারজা ও আবু ধাবি তিনটি মাঠেই হবে আইপিএলের ম্যাচ। একই সঙ্গে বিদেশি ক্রিকেটাররাও বেশিরভাগরাই খেলতে আসবে বলে আশা রাখছে বিসিসিআই। যারা আসতে পারবেন না, তাদের ক্ষেত্রে অন্য ব্যবস্থার পথে হাঁটবে সৌরভ গঙ্গোপাধ্যায়ের বোর্ড।