আজ দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে আইপিএলের দুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হচ্ছে চেন্নাই সুপার কিংস ও কিংস ইলেভেন পঞ্জাব। প্রথম ম্যাচে মুম্বইকে হারিয়ে আইপিএল অভিযান শুরু করলেও, দ্বিতীয় ম্যাচে রাজস্থানের বিরুদ্ধে হারতে হয় ধোনির দলকে। তাই দিল্লিকে হারিয়ে জয়ের সরণিতে ফিরতে মরিয়া সিএসকে। অপরদিকে, প্রথম ম্যাচে পঞ্জাবের বিরুদ্ধে সুপার ওভারে জয় পেয়েছে দিল্লি ক্যাপিটালস। সিএসকের বিরুদ্ধেও নিজেদের জয়ের ধার বজায় রাখতে চাইছে শ্রেয়স আইয়রের দল। 

আরও পড়ুনঃMatch Prediction- ধোনির অভিজ্ঞতা বনাম শ্রেয়স আইয়রের তারুণ্যের জোশ, কে হাসবে শেষ হাসি

আরও পড়ুনঃব্যাট হাতেই বিধ্বংসী নয়, প্রেমিক রাহুলও 'লেডি কিলার', একাধিক নায়িকার সঙ্গে জড়িয়েছে নাম, জানুন সেই ক

প্রাথমিকভাবে এখনও পর্যন্ত চেন্নাইয়ের যে প্রথম একাদশ জানা যাচ্ছে, তাতে দলে বেশ কিছু পরিবর্তন আসতে চলেছে। ওপেনিংয়ে শেন ওয়াটসনের পার্টনার হিসেবে মুরলী বিজয়ের জায়গায় সুযোগ পেতে পারেন এন জগদিশান। মিডিল অর্ডারে এই ম্য়াচে চোটের জন্য অম্বাতি রায়ডুকে পাচ্ছে না সিএসকে। মিডল অর্ডারের দায়িত্ব থাকছে ফাফ ডুপ্লেসি, কেদার যাদব, ঋতুরাজ গায়কোয়াড়ের উপর। শেষ হার্ড হিটার ভুমিকায় থাকছে ধোনি, জাদেজ ও স্যাম কুরান। বোলিং লাইনআপে দায়িত্বে থাকছে পীযুষ চাওলা, জাদেজা, দীপক চাহার, স্যাম কুরান ও লুঙ্গি এনগিডি। আজ এনগিডির বদলে সুযোগ পেতে পারেন হ্যাজেলউডও।

অপরদিকে, দিল্লি দলে খুব বেশি পরবর্তন হওয়ার সম্ভাবনা কম। তবে চোটের কারণে নাও খেলতে পারেন আর অশ্বিন। এছাড়া ওপেনিংয়ে থাকছেন শিখর ধওয়ান, পৃথ্বী শ, মিডল অর্ডারে হেটমায়ার শ্রেয়স আইয়র, ঋষভ পন্থ, মার্কাস স্টয়নিস, অক্সর প্যাটেল, আর অশ্বিন বা অমিত মিশ্র, রাবাডা, নর্ৎজে ও মোহিত শর্মা। অশ্বিন ন থাকলে দলের স্পিনিং অ্যাটাক কিছুটা কমজুড়ি হতে পারে। যদিও এমএস ধোনির চেন্নাইকে হারানোোর বিষয়ে আত্মবিশ্বাসী দিল্লি।

দুদলের মুখোমুখি সাক্ষাতের বিষয়ে কিন্তু অনেকটা এগিয়ে চেন্নাই সুপার কিং। এমএস ধোনি ও শ্রেয়স আইয়রের দল মোট ২১ বার মুখোমুখি সাক্ষাৎ হয়েছে। চেন্নাই সুপার কিংস জিতেছে ১৫ বার ও মাত্র ৬ বার জিতেছে দিল্লি ক্যাপিটালস। পরিসংখ্যানের পুনরাবৃত্তি করতে চাইছে সিএসকে ও অপরদিকে নতুন ইতিহাস তৈরি করতে চাইছে দিল্লি ক্যাপিটালস।