আজ আইপিএলের চতুর্থ ম্য়াচ। মুম্বই বধের পর আজ ফের মাঠে নামছে এমএস ধোনির চেন্নাই সুপার কিংস। অপরদিকে আইপিএল ২০২০-তে আজ প্রথমবার মাঠে নামছে স্টিভ স্মিথের রাজস্থান রয়্যালস। প্রাথমিভাবে জানা যাচ্ছে ডোয়েন ব্রাভো ও ইমরান তাহিরকে আজকের ম্যাচেও পাচ্ছে না সিএসকে। তাই প্রথম ম্যাচের দলই ধরে রাখতে চলেছেন এমএস ধোনি। অপরদিকে শেষ মুহূর্তে অধিনায়ক স্টিভ স্মিথের খেলা নিশ্চিত হলেও, রাজস্থান পাচ্ছে না বেন স্টোকস, জস বাটলারদের মত তারকাকে। তাই তাদের ছাড়া প্রথম এগারো নির্ণয় করতে হচ্ছে রাজস্থান রয়্যালস কর্তৃপক্ষকে।

আরও পড়ুনঃঘরোয়া ক্রিকেট থেকে রাতারাতি আইপিএল তারকা, জেনে নিন দেবদূত পাড়িকলের সফর

আরও পড়ুনঃআরসিবির জয়ের নায়ক চাহল, খুশি তার হবু স্ত্রী ধনশ্রী, জেনে নিন কীভাবে শুরু হয়েছিল তাদের প্রেম কাহিনি

গ্রুপের দ্বিতীয় ম্যাচে নামার আগে আত্মবিশ্বাসী চেন্নাই সুপার কিংস শিবির। প্রথম এগারোতে কোনও পরিবর্তন না করার সম্ভাবনাই বেশি। তাই এই ম্য়াচেও ওপেনিং করবেন ওয়াটসন ও মুরলি বিজয়। মিডল অর্ডারের দায়িত্ব সামলাবেন দুরন্ত ফর্মে থাকা ডুপ্লেসি ও রায়ডু। তারপর থাকছেন কেদার যাদব। শেষে হার্ড হিটারের দায়িত্ব তাকছে মূলত ধোনি, জাদেজা ও স্যাম কুরানের উপর। পেস বোলিং বিভাগেও এনগিডি ও দীপক চাহারের সঙ্গে সঙ্গত দেবেন কুরান। অপরদিকে স্পিন বিভাগের দায়িত্বে থাকছে পীযুষ চাওলা ও রবীন্দ্র জাদেজা। ফলে প্রথম ম্যাচের দল ধরে রেখেই রাজস্থান বধের ঘুঁটি সাজাচ্ছেন মহেন্দ্র সিং ধোনি।

অপরদিকে রাজস্থান রয়্যালস দল একাধিক তারকাকে না পেলেও,সীমিত শক্তি নিয়েই ধোনির লড়াই দেওয়ার জন্য প্রস্তুত। স্টিভ স্মিথের দলের হয়ে সমম্ভবত ওপেনিং করবেন, সঞ্জু স্যামসন ও ভারতীয় অনুর্ধ্ব ১৯ দলের তারকা ব্যাটসম্যান যশশ্বী জয়সওয়াল। মিডল অর্ডারে খেলবেন অধিনায়র স্টিভ স্মিথ, অভিজ্ঞ রবিন উথাপ্পা ও প্রোটিয়া তারকা ডেভিড মিলার। প্রয়োজনে সুযোগ হলেও হতে পারে মদন ভোরার। দলের অলাউন্ডারের দায়িত্ব সামলাবেন রিয়ান পরাগ। এছাড়াও অলরাউন্ডারের ভূমিকা পালন করবেন ইংল্যন্ডের তারকা টম কুরান। স্পিন বিভাগের দায়িত্ব মূলত সামলাবেন রাহুল তেওয়াটিয়া, শ্রেয়স গোপাল। সুযোগ পেতে পারেন মায়াঙ্ক মার্কন্ডেও। পেস বোলি বিভাগ থাকবেন জোফ্রা আর্চার ও জয়দেব উনাদকাট। ভাবা হতে পারে অঙ্কত রাজপুতের নামও। ফলে দলগত শক্তির বিচারে আজকের ম্যাচে ধোনির দল এগিয়ে থাকলেও, জমি ছাড়তে নারাজ রাজস্থান রয়্যালস।