নিউটাউন বাস স্ট্যান্ড থেকে দুটি বড় মাপের তক্ষক-সহ এক ব্যক্তিকে গ্রেফতার করল পুলিশ। অভিযুক্ত ব্যক্তিকে গ্রেফতার করেছে নিউটাউন থানার পুলিশ। ধৃতের কাছ থেকে জেরায় জানতে পেরেছে পুলিশ যে, বিক্রি করার উদ্দেশ্যেই তক্ষকগুলিকে নিয়ে আসা হয়েছিল। পুলিশ সূত্রে খবর,লক্ষাধিক টাকার রফা করা হয়েছিল।

আরও পড়ুন, শনিবার থেকেই বাড়তি ট্রেন, ঘোষণা মেট্রোরেল কর্তৃপক্ষের

পুলিশ সূত্রে খবর ,ওয়াইল্ড লাইফ ক্রাইম কন্ট্রোল ব্যুরোর কাছে গোপন সূত্রে খবর পেয়ে নিউটাউন থানাকে সঙ্গে নিয়ে নিউটাউন বাস স্ট্যান্ডে অভিযান চালায় ।সেখানে এক সন্দেহভাজন ব্যক্তিকে একটি ব্যাগ সহ ঘুরতে দেখে পুলিশ। তারপর পুলিশের সন্দেহ হতেই ওই ব্য়াক্তিকে ধরা হয়। তল্লাশি চালাতেই তার ব্যাগ থেকে দুটি বড়ো মাপের তক্ষক উদ্ধার হয়। এটি কার কাছে বিক্রি করার কথা ছিল সেই বিষয় খতিয়ে দেখা হচ্ছে। এই মুহূর্তে ধৃত ব্য়াক্তিকে নিউটাউন থানায় নিয়ে আসা হয়েছে। 

আরও পড়ুন, বৃষ্টির সম্ভাবনা কলকাতা সহ দক্ষিণবঙ্গে, সপ্তাহান্তে ফিরবে শীত

শুক্রবার এই ঘটনার পর রীতিমত সতর্ক পুলিশ সহ পরিবেশপ্রেমীরা। ধৃত ব্য়াক্তি এর আগে আরও কী কী লুপ্ত প্রায় বন্য় প্রাণী পাচার করেছে, সে ব্য়াপারে খতিয়ে দেখছে পুলিশ। এই ঘটনায় বনদফতরও আরও কড়া নজরদারি শুরু করেছে।  ইতিমধ্য়ে ওই তক্ষক দুটি পুলিশের তরফে বন দফতরের হাতে তুলে দেওয়া হয়েছে।