07:10 PM (IST) Jan 03
দ্রুত কোভিড-টিকা দিতে আর্জি কমিশনের

নির্বাচন কমিশনের পক্ষ থেকে চিঠি লিখে সংশ্লিষ্ট রাজ্যগুলিতে টিকা প্রদানের হার বাড়ানোর আর্জি জানিয়েছে। আরও জানতে নিচের লিঙ্কে ক্লিক করুণ। 

Covid Vaccine: দ্রুত কোভিড-টিকা দিতে আর্জি কমিশনের, ভোটমুখী পাঁচ রাজ্যের মুখ্যসচিবদের চিঠি 

07:08 PM (IST) Jan 03
খড়গপুর আইআইটিতে করোনার কালো ছায়া

আইআইটি সূত্রে জানা গেছে বছরের প্রথম দিন যে করোনা পরীক্ষা করা হয়েছিল তাতে মাত্র ২ দন আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছিল। তড়িঘড়ি দুজনকে পৃথক করে দেওয়া হয়। কিন্তু পরের দিনই করোনা-পরীক্ষায় ২৯ জন আক্রান্তের সন্ধান পাওয়া গেছে। আরও জানতে ক্লিক করুন নিচের লিঙ্কে।

IIT Kharagpur: খড়গপুর আইআইটিতে করোনার কালো ছায়া, একসঙ্গে আক্রান্ত ৩১ জন

07:08 PM (IST) Jan 03
বাসে মাস্কহীন যাত্রীদের ভিড় মালদহে

সরকারি নির্দেশকে তোয়াক্কা না করেই মাস্কহীন মানুষদের চলাফেরা শহর জুড়ে। যদিও এদিন চাঁচলে  প্রশাসনের পক্ষ মাইকিং করে সচেতনতার বার্তা দেওয়া হয়। কিন্তু তাতেও হুঁশ ফিরছে না আমজনতার।

06:41 PM (IST) Jan 03
করোনা আক্রান্ত রোনাল্ডো

করোনা আক্রান্ত রোনাল্ডো নাজারিয়ো। পরিস্থিতি বিশেষ আশঙ্কাজনক নয় বলেই সূত্রের খবর। 

05:59 PM (IST) Jan 03
করোনা আক্রান্ত শিবম দুবে

ক্রিকেটেও করোনার থাবা এবার করোনা আক্রান্ত হলেন শিবম দুবে। 

05:10 PM (IST) Jan 03
চেতলা গার্লস হাই স্কুলে মেয়র ফিরহাদ হাকিম

চেতলা গার্লস হাই স্কুলে  আজ ১৫  থেকে ১৮ উর্ধ্বে ভ্যাকসিন চালু হল উদ্বোধন করলেন রাজ্যের মেয়র ফিরহাদ হাকিম। এই স্কুলের যারা দশম শ্রেণীর ছাত্রী অর্থাৎ পাস আউট ব্যাচ তাদেরই আজ শুধু ভ্যাকসিন দেওয়া হচ্ছে তারা পাচ্ছে কো -ভ্যাকসিন। ১৬০ জনকে আজ  দেওয়া চলছে ভ্যাকসিন।

05:10 PM (IST) Jan 03
কোভিড-১৯এর শেষ কোথায়?

করোনাভাইরাসের আক্রান্তের পরিসংখ্যান দিনের পর দিন নতুন করে বেড়ে চলেছে। এই অবস্থায় বিশ্বের সবকটি দেশ যাতে দ্রুত টিকা দিতে পারে তার ওপর জোর দিয়েছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান। একই সঙ্গে যেসব দেশগুলি টিকা মজুত করে রাখছে সেইসব দেশগুলিরও তীব্র সমালোচনা করেন তিনি। বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান জানিয়েছেন, টিকা নিয়ে বৈষম্য যত দীর্ঘ হবে ততই মহামারির আয়ু বেড়ে যাবে। বিস্তারিত জানতে নিচের লিঙ্কে ক্লিক করুন।

Covid Will End: ২০২২ সালেই শেষ হবে কোভিড-মহামারি, সঙ্গে 'যদি' জুড়ে দিলেন WHO প্রধান

04:14 PM (IST) Jan 03
করোনাবিধি মেনেও 'Covid' পজিটিভ একতা কাপুর

করোনায় আক্রান্ত হলেন  বলিউডের প্রযোজক পরিচালক একতা কাপুর। ইতিমধ্যেই নিজের সোশ্যাল মিডিয়ায় অফিসিয়াল বিবৃতিতে করোনা পজিটিভ হওয়ার খবর দিয়েছেন জিতেন্দ্র কন্যা একতা কাপুর।

View post on Instagram
 
04:03 PM (IST) Jan 03
হাওড়া জেলাতে শুরু হল ১৫-১৮ বছরের ছাত্র ছাত্রীদের টিকাকরণ

সোমবার থেকে হাওড়া মহিয়ারী রানিবালা কুন্ডু চৌধুরী গার্লস স্কুলে শুরু হল ১৫-১৮ বছর বয়সী ছাত্র-ছাত্রীদের টিকাকরণের কাজ। সোমবার মোট ৯০০ জন ছাত্র ছাত্রীদের ভ্যাকসিন দেওয়া হবে বলে জানা গিয়েছে। 

03:15 PM (IST) Jan 03
পূর্ণাঙ্গ লকডাউনের রাস্তায় হাঁটতে চলার সম্ভাবনায় নয়াদিল্লি

করোনা পজেটিভিটি রেট প্রায় ৫ শতাংশ, ক্রমশ বাড়ছে উদ্বেগ। এই পরিস্থিতিতে পূর্ণাঙ্গ লকডাউনের  রাস্তায় হাঁটতে চলেছে নয়াদিল্লি  , এরকম সম্ভাবনা ক্রমশ বাড়ছে। ইতিমধ্যেই দিল্লি জুড়ে জারি হয়েছে হলুদ সতর্কতা। ইতিমধ্যেই চালু হয়েছে নাইট কার্ফু।

03:07 PM (IST) Jan 03
উধাও মাস্ক, শিকেয় দূরত্ব বিধি মালদহে

উধাও মাস্ক, শিকেয় দূরত্ব বিধি, ঠাসাঠাসি ভিড় দেখে উদ্বেগ মহাকুমা প্রশাসনের । বাস ভর্তি যাত্রী,স্টপজে থামতেই হুড়োহুড়ি করে যাত্রী নেমে পড়লো গন্তব্যে।কিন্তু সিংহভাগ যাত্রী বিনা মাস্কে।সোমবারএমনই ছবি আমাদের ক‍্যামেরায় ধরা পড়লো মালদহের চাঁচলে। 

01:51 PM (IST) Jan 03
উত্তর দিনাজপুর জেলার স্কুলগুলোতে চলছে কোভিড টীকাকরণ কর্মসূচী

সোমবার থেকে উত্তর দিনাজপুর জেলার বিভিন্ন স্কুলগুলোতে শুরু হল ১৫ থেকে ১৮ বছর বয়সী ছাত্রছাত্রীদের কোভিড টীকাকরণ কর্মসূচী।  এদিন রায়গঞ্জ শহরের সুদর্শনপুর দ্বারিকাপ্রসাদ উচ্চ বিদ্যাচক্র স্কুলে, হেমতাবাদ উচ্চ বিদ্যাপীঠ এবং বাঙালবাড়ি হাইস্কুলে নবম থেকে দ্বাদশ শ্রেনীর ছাত্রছাত্রীদের কোভিড-১৯ ভ্যাকসিনের প্রথম ডোজ দেওয়া শুরু হল। 

12:29 PM (IST) Jan 03
মাস্ক ব্যাবহার না করায় রায়গঞ্জ শহরে ১৫ জনকে আটক করল পুলিশ

মাস্ক (Mask)ব্যাবহার না করায় রায়গঞ্জ শহরে ১৫ জনকে আটক করল পুলিশ। পাশাপাশি চলছে সচেতনতার জন্য এলাকায়  মাইকিং। করোনার আচমকা বাড়বাড়ন্ত প্রতিরোধে আজ থেকে রাজ্যজুড়ে চালু হয়েছে কঠোর বিধিনিষেধ(Covid Rules)। সারা রাজ্যের সঙ্গে রাজ্য সরকারের এই বিধিনিষেধ কার্যকর করতে তৎপর রায়গঞ্জ থানার পুলিশ (Raiganj Police)।

11:10 AM (IST) Jan 03
পুরসভার ৩৯ টি টিকা কেন্দ্রে টিকাকরণ

পুরসভার মোট ৩৯ টি টিকা কেন্দ্রে আজ ১৫ থেকে ১৮ বছর বয়সী দের টিকা দেওয়া হচ্ছে। এই কেন্দ্রগুলি করা হয়েছে, যারা স্কুলের সঙ্গে যুক্ত নয়, অর্থাৎ স্কুলে যায় না।

10:51 AM (IST) Jan 03
করোনা আক্রান্ত জন আব্রাহাম

বলিউডে করোনা বিস্ফোরণ। করোনা আক্রান্ত জন আব্রাহাম।

10:44 AM (IST) Jan 03
নবান্নের নির্দেশিকা জারির পরই অনির্দিষ্টকালের জন্য বন্ধ হল বেলুড় মঠ

নবান্নের নির্দেশিকা জারির পরই অনির্দিষ্টকালের জন্য বন্ধ হল বেলুড় মঠ। সোমবার নবান্নের থেকে নতুন করে রাজ্যে কোভিড বিধি নিষেধ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করেছেন মুখ্যসচিব। সরকারি নির্দেশিকা অনুযায়ী রাজ্যের সমস্ত দর্শনীয় স্থানকে বন্ধ রাখার কথা ঘোষণা করা হয়েছে। তারপরই সরকারি নির্দেশিকা অনুযায়ী বেলুড় মঠ অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে মঠ কর্তৃপক্ষ।

10:36 AM (IST) Jan 03
মাস্ক ব্যাবহার না করায় রায়গঞ্জ ১৫ জনকে আটক করল পুলিশ

রায়গঞ্জে মাস্ক ব্যাবহার না করায় রায়গঞ্জ ১৫ জনকে আটক করল পুলিশ। পাশাপাশি চলছে সচেতনতার জন্য এলালায় এলাকায়  মাইকিং।  করোনার আচমকা বাড়বাড়ন্ত প্রতিরোধে আজ থেকে রাজ্যজুড়ে চালু হয়েছে কঠোর বিধিনিষেধ। সারা রাজ্যের সঙ্গে রাজ্য সরকারের এই বিধিনিষেধ কার্যকর করতে তৎপর রায়গঞ্জ থানার পুলিশ। উত্তর দিনাজপুর জেলা সদর রায়গঞ্জ শহরের বিভিন্ন এলাকায় সোমবার সকাল থেকেই মাস্ক অভিযান শুরু করেছে পুলিশ। মাস্ক না পড়ার অপরাধে ইতিমধ্যেই ১৫ জনকে আটক করার পাশাপাশি বেশকিছু সাইকেল আরোহীর সাইকেলের চাকার হাওয়া ছেড়ে দেয় পুলিশ। 

10:33 AM (IST) Jan 03
কোভিড সংক্রমণ বৃদ্ধিতে নবান্নকে দায়ী করলেন শুভেন্দু

 কোভিড সংক্রমণ বৃদ্ধিতে নবান্নকে দায়ী করলেন শুভেন্দু অধিকারী। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী লেখেন,'নবান্নর জন্য বেড়েছে কোভিড সংক্রমণ। ক্রিসমাস, ইংরেজি নববর্ষ উৎসব পালিত হয়েছে। পালিত হয়েছে তৃণমূলের প্রতিষ্ঠা দিবসের উৎসব। বিপর্যয় ও বেহাল জনস্বাস্থ্য ব্যবস্থায় সর্বদাই এগিয়ে বাংলা। বিধিনিষেধের ফলে শেষ পর্যন্ত ভুগতে হবে মানুষকেই।'

10:19 AM (IST) Jan 03
'Covid' পজিটিভ বলি অভিনেত্রী ম্রুনাল ঠাকুর

করোনায় আক্রান্ত হলেন  বলি অভিনেত্রী ম্রুনাল ঠাকুর কোভিডে আক্রান্ত হওয়ার পর নিজেই সেই খবর ভক্তদের সঙ্গে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে নিয়েছেন বলি নায়িকা ম্রুনাল ঠাকুর। জার্সি অভিনেত্রী জানিয়েছেন, 'আমি কোভিড পজিটিভ। তবে আমার খুবই হালকা উপসর্গ রয়েছে। আপাতত ভাল আছি। বাড়িতেই আইসোলেশনে রয়েছি। এবং চিকিৎসকদের পরামর্শে স্বাস্থ্যবিধি মেন চলছি। গত কয়েকদিন ধরে যারা আমার সংস্পর্শে এসেছে ,তাদের সকলকে একটাই অনুরোধ, শীঘ্রই তারা যেন করোনা পরীক্ষা করিয়ে নেন '।

09:42 AM (IST) Jan 03
কারা টিকা পাবে দেখুন একনজরে

২০০৭ সালের আগের যাদের জন্ম হয়েছে, তারাই আপাতত টিকা পাবে।