Asianet News BanglaAsianet News Bangla

কোভিশিল্ড পাঠালো কেন্দ্র, এই প্রথম কলকাতায় পৌঁছল এত বেশি পরিমাণ ভ্যাকসিন

রাজ্যে এসে পৌঁছল ১৬ লক্ষ ৭০ হাজার ডোজ ভ্যাকসিন। এই প্রথম কলকাতায় এত বেশি পরিমাণ ভ্যাকসিন এসে পৌঁছল।

16 lakh 70 thousand doses of corona vaccine arrived in the state  bpsb
Author
Kolkata, First Published Aug 29, 2021, 6:36 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

করোনা টিকা পাঠালো কেন্দ্র। রাজ্যে এসে পৌঁছল ১৬ লক্ষ ৭০ হাজার ডোজ (16 lakh 70 thousand doses) ভ্যাকসিন (corona vaccine)। এই প্রথম কলকাতায় এত বেশি পরিমাণ ভ্যাকসিন এসে পৌঁছল। পুনের সিরাম ইনস্টিটিউট থেকে আজ দুপুরের বিমানে এসে পৌঁছলো কলকাতা বিমানবন্দরে। 

কলকাতা বিমানবন্দর আসার পর এই ভ্যাকসিন নিয়ে যাওয়া হয় বাগবাজার সেন্ট্রাল স্টোরে। সেখানে সংরক্ষণ করে রাখা হবে কোভিশিল্ড। এরপর হাসপাতাল, স্বাস্থ্যকেন্দ্র ও টিকাকরণ কেন্দ্রগুলির চাহিদা মতো সেখানে টিকা সরবরাহ করা হবে বলে খবর। 

16 lakh 70 thousand doses of corona vaccine arrived in the state  bpsb

এদিকে, স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৭ জন। কলকাতা এবং উত্তর ২৪ পরগণা জেলায় ৩ জনের মৃত্যু হয়েছে। নদিয়া জেলায়  ১ প্রাণ হারিয়েছেন। 

কলকাতায় কোভিডে মৃত্যু সংখ্যা এবার ৫ হাজার ছাড়াল। এদিকে সংক্রমণেও শীর্ষে মহানগর। শুধু সবার উপরেই নয়, অন্যান্য় জেলার থেকে প্রায় ৩ গুন বেশি দৈনিক সংক্রমণ হচ্ছে কলকাতায়। টেক্কা দিয়েছে উত্তর ২৪ পরগণাকেও। যা রীতিমত আশঙ্কা বাড়িয়েছে। যদিও বাংলাব্যাপী মৃত্যু সংখ্যা কমে এইমুহূর্তে ৩ জেলায় এসে দাঁড়িয়েছে।

শুক্রবারের নমাজে এবার থেকে তালিবানদের গুরুত্ব বোঝাবেন ইমামরা, জারি ফতোয়া

মুসলিম নয়, শুধু হিন্দুদের আশ্রয় দিচ্ছে ভারত, দিল্লি থেকে বিতাড়িত হয়ে বিস্ফোরক আফগান সাংসদ

Bank Holidays in September : সেপ্টেম্বর মাসে কোন কোন দিনে বন্ধ ব্যাঙ্ক, দেখে নিন তালিকা

রাজ্যের সব জেলার থেকে এবারেও সংক্রমণ নিয়ে শীর্ষে রয়েছে কলকাতা, দ্বিতীয় উত্তর ২৪ পরগণা। তবে উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্তের সংখ্যা এখনও ১০০ নীচে রয়েছে। উত্তর ২৪ পরগণা একদিনে আক্রান্তের সংখ্যা ৭৮ জন। দক্ষিণ ২৪ পরগণায়  একদিনে আক্রান্তের সংখ্যা  ৪৮ জন।  দার্জিলিং একদিনে আক্রান্তের সংখ্যা ৫২ জন। 

রাজ্যে কোভিড জয়ীর সংখ্যা বেড়েছে। নিঃশ্বাস নিচ্ছে হাসপাতাল গুলি।  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৮৮ জন।  বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫, ১৯, ৩৭২জন। 

Follow Us:
Download App:
  • android
  • ios