কলকাতায় এই মুহূর্তে নারী সুরক্ষা নিয়ে তৎপর হয়েছে কলকাতা পুলিশ প্রশাসন। কারণ দেশব্য়াপী  ইতিমধ্য়ে প্রায় সব জায়গায়তেই ইভটিজিং, ধর্ষণ, নারী নির্যাতন ক্রমশ বেড়েছে। আর এরই মধ্য়ে তার জলজ্য়ান্ত উদাহরন পাওয়া গেল আবারও। ভিক্টোরিয়া মেমোরিয়াল-এর কাছে মহিলাদের কটুক্তি করছিল কয়েকজন। আর তারপরেই হাতেনাতে ধরে ফেলল, কলকাতা পুলিশের প্রমীলা বাহিনী। ইতিমধ্য়েই গ্রেফতার করা হয়েছে ৬ জন ব্য়ক্তিকে।

আরও পড়ুন, ফের নতুন বাধা, কবে শীত বলতে পারছে না হাওয়া অফিস

হায়দরাবাদের গণধর্ষণ এবং পুড়িয়ে মারার ঘটনা সামনে আসার পর থেকেই কলকাতায় নারী সুরক্ষায় নজরদারি বাড়ানো হয়েছে। বিশেষ করে কলকাতা পুলিশের প্রমীলা বাহিনী উইনার্সকে শহরে কড়া টহলদারিতে নামানো হয়েছে। শহর কলকাতার অলিগলির সর্বত্র  এই বাহিনীরা এখন নজর রাখছে। কোথাও কোনও বেগতিক দেখলেই আটক করা হচ্ছে সন্দেহভাজন ব্য়ক্তিদের। আর সেই কারণেই ভিক্টোরিয়া মেমোরিয়াল এলাকাতেও নজর রাখছিল তাঁরা। হঠাই তাদের চোখে আসে মহিলাদের কটুক্তি করার ঘটনাটি।  খুব দ্রুত অ্য়াকশন নেওয়া হল,কলকাতা পুলিশের প্রমীলা বাহিনী উইনার্স-র তরফে।

আরও পড়ুন, ২০০ টাকার পেঁয়াজের ঝাঁজ, ঐতিহ্য হারাতে বসেছে কফিহাউজের খাদ্যতালিকা

রাতভরের এই তল্লাশি অভিযানে উত্তর ও দক্ষিণ কলকাতার সম্ভাব্য সমস্যাজনক এলাকাগুলিতে যায় উইনার্স। ইতিমধ্য়েই তারা এতে মোট ৫০ টি মোটর সাইকেল আটক করেছে। তাই এই মুহূর্তে কলকাতা পুলিশের প্রমীলা বাহিনী উইনার্সের এর তৎপরতায়, শহরের মেয়েরা অনেকবেশী সুরক্ষিত।