Asianet News BanglaAsianet News Bangla

COVID 19: ৪৮ ঘন্টায় আচমকাই দৈনিক সংক্রমণ নামল প্রায় ২০০-র নীচে, শীর্ষে কলকাতাই

বাংলায় কমল দৈনিক কোভিড সংক্রমণের সংখ্যা। আচমকাই গত ৪৮ ঘন্টায় প্রায় ২০০ সংক্রমণ কমে এসেছে। 

728 person tested Covid 19 positive in West Bengal during last 24 hours RTB
Author
Kolkata, First Published Sep 21, 2021, 8:56 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বাংলায় কমল দৈনিক কোভিড সংক্রমণের সংখ্যা। আচমকাই গত ৪৮ ঘন্টায় প্রায় ২০০ সংক্রমণ কমে এসেছে। যদিও এখনও একদিনে ১০০ উপরে সংক্রমণ নিয়ে দাঁড়িয়ে আছে কলকাতা- উত্তর ২৪ পরগণা।বাকি জেলাগুলিতে কোভিড আক্রান্তের সংখ্যা অনেক কমে এসেছে। সর্বনিম্ন সংক্রমণ কালিংপং, মুর্শিদাবাদ এবং উত্তর দিনাপুরে।    

728 person tested Covid 19 positive in West Bengal during last 24 hours RTB

আরও দেখুন, মঙ্গলেও নেই রেহাই, জমা জলের মাঝেই আজ ফের বৃষ্টি কলকাতায়, প্রবল বর্ষণ পশ্চিমের ৫ জেলায়
প্রসঙ্গত, ১৮ তারিখের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে একদিনে আক্রান্ত হয়েছিল ৭২৮ জন। এবং সেই সংক্রমণ আচমকাই কমে ২০ তারিখ অর্থাৎ সোমবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী গিয়ে দাঁড়িয়েছে ৫২৪-এ। যা প্রায় একঝটকায় ২০০ সংক্রমণ হ্রাস বাংলার বুকে। মূলত শনিবারের পর থেকে সোমবার অবধি প্রবল ভারী থেকে অতিভারী বর্ষণ হয়েছে রাজ্যে। বাইরে খুব একটা বেরোতে পারেনি কেউ। তারও একটা ভাল প্রভাব পড়ে থাকতে পারে বলেই মত সাধারণ মানুষের। যদিও বাংলায় সংক্রমণ কমলেও রাজ্য়ের দুই জেলায় বাকি জেলা গুলি থেকে একটা বিশাল বড় পার্থক্য দৈনিক সংক্রমণে। এখনও একদিনে ১০০ উপরে সংক্রমণ নিয়ে দাঁড়িয়ে আছে কলকাতা- উত্তর ২৪ পরগণা। একদিকে কালিংপং, মুর্শিদাবাদ এবং উত্তর দিনাপুরেএকদিনে আক্রান্ত হয়েছে ১ জন। পুরুলিয়া এবং বীরভূমে আক্রান্ত হয়েছে ২ জন। আর তখন কলকাতায় একদিনে আক্রান্ত ১০৫ জন এবং উত্তয় ২৪ পরগণায় ১০৩ জন একদিনে আক্রান্ত হয়েছেন। যা আশঙ্কা বাড়িয়েছে। সোমবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, কলকাতায় মোট  সংক্রমণের সংখ্যা ৩১৫,২৫৮ জন। মহানগরে  মোট মৃতের সংখ্যা ৫০৪০ জন। নতুন করে কোভিড জয়ী হয়েছেন ১০১ জন। তবে এবার মৃত্যুতে শীর্ষে  রয়েছে  উত্তর ২৪ পরগণা।

728 person tested Covid 19 positive in West Bengal during last 24 hours RTB

আরও পড়ুন, 'যাঁরা চলে গেছে তাঁরা থাকলে ভালো হত', এক্সক্লুসিভ সাক্ষাৎকারে বিজেপি-র নতুন রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার

অপরদিকে, কোভিডে মৃত্যু বেড়ে এবার ৭ জেলায় দাঁড়িয়েছে। সোমবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে একদিনে আক্রান্ত হয়েছেন ৫২৪ জন  এবং ১২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্য়ে   উত্তর ২৪ পরগণায় ৩ জন, কলকাতা, নদিয়া ও দক্ষিণ ২৪ পরগণায় ২ জন, হুগলি, হাওড়া, ডলপাইগুড়িতে ১ জন করে প্রাণ হারিয়েছেন। পাশপাশি মৃত্যু শূন্য হয়েছে  দার্জিলিং , কালিংপং,  আলিপুরদুয়ার,কোচবিহার,  মুর্শিদাবাদ  ,  দক্ষিণ দিনাজপুর, বাঁকুড়া,   মালদহ, দুই বর্ধমান। সংক্রমণ আগের থেকে কমেছে উত্তরবঙ্গে। দার্জিলিং একদিনে আক্রান্তের সংখ্যা ১৮ জন। কোচবিহারে ১২ জন আক্রান্ত। অপরদিকে দক্ষিণবঙ্গে   হাওড়াতে ৪৬ জন এবং হুগলিতে  ৩২জন , নদিয়াতে ৪২জন এবং  দক্ষিণ ২৪ পরগণাতে  একদিনে আক্রান্তের সংখ্যা ৪১ জন।  

  আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

 728 person tested Covid 19 positive in West Bengal during last 24 hours RTB

728 person tested Covid 19 positive in West Bengal during last 24 hours RTB

Follow Us:
Download App:
  • android
  • ios