বেশি বয়েসের প্রেম ধোপে টিকল না। ৬৮ বছর বয়সী লেক গার্ডেনসের বাসিন্দা সোশ্য়াল সাইটের মাধ্য়মে এক বিদেশীর প্রেমে পড়েন। ওই বিদেশীর থেকে তিনি বিয়ের প্রস্তাবও পান। এদিকে তাঁর বিরুদ্ধেই ২৩ লাখ টাকার প্রতারণার অভিযোগ আনলেন। ইতিমধ্য়েই তিনি পুলিশকে বিস্তারিত জানিয়েছেন।

আরও পড়ুন, পশ্চিমী ঝঞ্ঝার জেরেই শীত ঢুকতে বাধা পাচ্ছে, শহরের আকাশ মেঘলা থাকার সম্ভাবনা

লেক গার্ডেনসের ওই বাসিন্দা, জীবনের অধিকাংশ সময়টাই কাটিয়েছেন লন্ডনে। তিনি পেশাগত হিসাবে স্কটল্য়ান্ড ইয়ার্ডের সঙ্গে যুক্ত ছিলেন। অনলাইন ওয়ার্ড গেমের মাধ্য়মেই পরিচয় হয় এক আমেরিকার বাসিন্দার সঙ্গে। এরপর কথা বলতে বলতে তা প্রেম-প্রণয়ের দিকে মোড় নেয়। ওই মহিলা জানিয়েছেন, তিনি কখনই বুঝতে পারেননি  বন্ধুত্বের পিছনে ওই ব্য়ক্তির অন্য় অভিসন্ধি আছে। স্বভাবতই তিনি এই ঘটনায় রীতিমত অবাক হয়ে যান। তিনি আরও জানিয়েছেন,৫১ বছর বয়সী ওই ব্য়ক্তি নিজের ছবিও পাঠান। কথপোকথনে তিনি জানতে পারেন, ওই ব্য়ক্তি পাঁচ বছর আগে তাঁর স্ত্রী ও মেয়েকে একটি গাড়ি দুর্ঘটনায় হারিয়েছেন। তাঁর স্ত্রীও ছিলেন একজন ভারতীয়।  এবং ঘটনাচক্রে আবার তিনি একজন ভারতীয় মহিলার প্রেমেই পড়েন। তাই কোনও দিক থেকেই সন্দেহের অবকাশ তৈরি হয়নি  ওই মহিলার মনে।

আরও পড়ুন, পেঁয়াজের দাম মোকাবিলায় চার্ট ঝোলানোর নির্দেশ, নচেৎ ব্য়বস্থা নেবে পুলিশ

এরপর হঠাই একদিন  আমেরিকা ওই বাসিন্দা, মহিলার কাছে বড় পরিমানে টাকা চেয়ে পাঠান। কারণ হিসেবে জানান অগ্নী-দুর্ঘটনায় তাঁর অনেকটা ক্ষয়ক্ষতি হয়েছে। প্রতিশ্রুতি দেন, টাকা নিয়ে আবার ফেরৎ ও দেবেন তিনি ওই মহিলাকে। কিন্তু টাকা দেওয়ার পর বুঝতে আর দেরী হয়না, যে ওই মহিলা প্রতারণার শিকার হয়েছেন। তারপরেই তিনি অভিযোগ দায়ের করেন। ইতিমধ্য়েই তদন্তে নেমেছে পুলিশ।