পেঁয়াজের দাম দিনে দিনে বেড়েই চলেছে । দাম কমার কোনও লক্ষণ নেই। দেড়শো ছাড়িয়ে পেঁয়াজ পৌঁছে ১৮০ টাকায়। এমত অবস্থায় আজ দমদম নাগেরবাজারের বাজারে হানা দেয় এনফোর্সমেন্ট ব্রাঞ্চ (ইবি)। দফায় দফায় কথা হয় সেখানে, সবজি বিক্রেতা তথা বাজার সমিতির প্রধানদের সঙ্গে।

আরও পড়ুন, ট্রেনের অবস্থান জানতে ইসরো-র সাহায্য় নেবে রেল, যাত্রী পরিসেবায় নয়া উদ্য়োগ

এদিন সকাল এগারোটা নাগাদ এনফোর্সমেন্ট ব্রাঞ্চের তিন চার সদস্য নাগেরবাজারের বাজারে দমদম থানার পুলিশকে নিয়ে হানা দেয়। প্রথমেই একটি আলু পেঁয়াজের দোকানে হানা দেয় তারা। জানতে চায় কি দামে পেঁয়াজ আলু বিক্রি করছেন জানতে চান। এরপরেই দোকানদারের সঙ্গে কথা কাটাকাটি হয় ইবির আধিকারিকদের। দোকানদার তার মহাজনের সাথে কথা বলিয়ে দেয় ইবির আধিকারিকদের। এরপরে তাঁরা সব্জী বিক্রেতাদের সঙ্গে কথা বলেন । ইবির আধিকারিকেরা সব্জী বিক্রেতাদের দোকানে রেট চার্ট ঝোলাতে বলেন।

আরও পড়ুন, বেল্ট টানতেই পর্দা ফাঁস, বেরোল ১১ লাখের সোনা

অধিকাংশ দোকানদারেরই বক্তব্য়, পাইকারি বাজার থেকে  কিনতে গিয়ে অনেক পেঁয়াজ পচা পেয়েছেন। তাই দাম তাঁরা কমাতেই পারছেন না। অপর দিকে ইবির আধিকারিকরা কড়া বার্তা দেন তাদের সবার উদ্দ্য়েশ্য়েই। দোকানে অবশ্য়ই দাম লেখা বোর্ড ঝোলাতে হবে। এবং এনফোর্সমেন্ট ব্রাঞ্চ আরও জানিয়েছেন, নাগরিকরাও যেন এটি খেয়াল রাখে। দোকানদারেরা নিয়ম না মানলে, নিকটবর্তী থানা তারা যেন জানিয়ে আসে।