ফের ফেসবুক লাইভে আত্মহত্যার চেষ্টা করলেন এক যুবক। বন্ধু মাধ্য়মে খবর পেয়ে মৃত্যুর আগের মুহূর্তে যুবককে রক্ষা করল গরফা থানার পুলিশ। তবে কী কারণে আত্মহত্যার চেষ্টা তা জানতে যুবক, তাঁর পরিবার ও বন্ধুদের সঙ্গে কথা বলছেন তদন্তকারীরা।

আরও পড়ুন, বেতন বৃদ্ধির কথা ঘোষণা করল বিদ্যুৎ দপ্তর, নয়া বেতনক্রমের আওতায় অবসরপ্রাপ্তরাও

সূত্রের খবর, গরফা থানা এলাকার সাপুইপাড়ার বাসিন্দা ওই যুবক। শনিবার গভীর রাতে, ফেসবুক লাইভ করার সময়ই আত্মহত্যার চেষ্টা করেন তিনি। সেই লাইভ দেখেই ওই যুবকের এক বন্ধু ১০০ ডায়াল করেন। খবর পেয়েই লালবাজারের তরফে ট্র্যাক করা হয় ওই যুবকের ফেসবুক অ্যাকাউন্ট। সেখান থেকে পাওয়া নেভিগেশানের উপর ভিত্তি করে খবর দেওয়া হয় গরফা থানায়। তড়িঘড়ি গরফা থানার পুলিশ হাজির হয় ঘটনাস্থলে। সেখানে গিয়ে প্রায় মৃত্যুর মুখ থেকে ওই যুবককে উদ্ধার করে গরফা থানার পুলিশ। এরপরই তাঁকে থানায় নিয়ে আসা হয়। ডেকে পাঠানো হয় পরিবারের সদস্য এবং ওই যুবকের বন্ধুদের। পুলিশের তরফেই কাউন্সেলিংয়ের ব্যবস্থা করা হয় যুবকের।

আরও পড়ুন, ফের মুসুরির ডালের আড়ালে বিপুল পরিমাণ মাদক পাচার, গ্রেফতার ৪

পুলিশের তরফে জানানো হয়েছে যে, আত্মহ্ত্যার চেষ্টার আসল কারণ এখনও পর্যন্ত জানা যায়নি। তদন্তের জন্য় কথা বলা হচ্ছে পরিবারের সদস্যদের সঙ্গে। ছেলেকে ফিরে পেয়ে পুলিশের ভূমিকা নিয়ে প্রশংসা পঞ্চমুখ ওই যুবকের পরিবার। যুবককে বাঁচাতে পেরে স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন বন্ধুরাও।

আরও পড়ুন, পানীয় জলের সঙ্কটের মুখে শহর, নতুন নিয়ম তৈরি করছে কলকাতা পৌরসভা