Asianet News BanglaAsianet News Bangla

By Election : উমা মায়ের বিদায় শেষে উপনির্বাচনের প্রচারে নামতে চলেছেন অভিষেক বন্দ্য়োপাধ্যায়

 পুজো পেরোতেই এবার দোরগড়ায় ভোট  ।   এবার চার কেন্দ্রেই প্রচারে নামছেন তৃণণূলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্য়োপাধ্যায়। 

Abhishek Banerjee will campaign for the TMC candidates in By Election RTB
Author
Kolkata, First Published Oct 17, 2021, 9:18 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

উপনির্বাচন (By Election) উপলক্ষে ময়দানে প্রচারে নামতে চলেছেন তৃণমূলের যুবরাজ। পুজো (Durga Pujo 2021) পেরোতেই এবার দোরগড়ায় ভোট (By Election 2021)। উল্লেখ্য  ৩০ অক্টোবর শান্তিপুর, খড়দহ, গোসাবা,দিনহাটা এই চার বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন। আর এবার চার কেন্দ্রেই প্রচারে নামছেন তৃণণূলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্য়োপাধ্যায় (Abhishek Banerjee)। 

আরও পড়ুন , বাংলাদেশে হিংসার আগুন ছড়িয়ে মৃত্য়ু আরও ২ জনের, গঠিত তিন সদস্যের তদন্ত কমিটি

জানা গিয়েছে, ২৩ অক্টোবর থেকে উপনির্বাচন উপলক্ষে ময়দানে প্রচারে নামতে চলেছেন তৃণণূলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্য়োপাধ্যায়। ওই দিন তিনি দুই কেন্দ্র খড়দহ এবং গোসাবায় প্রচারে যাবেন তিনি। তারপর ২৫ এবং ২৬ অক্টোবর বাকি দুই কেন্দ্রে প্রচার করবেন তিনি। উল্লেখ্য, খড়দহে তৃণমূল কংগ্রেসের হয়ে প্রার্থী হয়েছেন বর্ষীয়াণ নেতা শোভন দেব চট্টোপাধ্যায়। এবং বামফ্রন্টের হয়ে দাড়িয়েছেন দেবজ্যোতি দাস। তাদের বিরুদ্ধে ভোট যুদ্ধে লড়বেন বিজেপি প্রার্থী  জয় সাহা। দিনহাটায় তৃণমূলের হয়ে দাড়িয়েছেন উদয়ন গুহ। বামেদের হয়ে আব্দুর রইফ। দিনহাটায় বিজেপি প্রার্থী হয়ে লড়ছেন অশোক মন্ডল। শান্তিপুরে তৃণমূল কংগ্রেসের প্রার্থী ব্রজকিশোর গোস্বামী এবং গোসাবায় সুব্রত মন্ডল। শান্তিপুরে বিজেপির হয়ে ভোটযুদ্ধে লড়ছেন নিরঞ্জন বিশ্বাস এবং গোসাবায় বিজেপি প্রার্থী পলাশ রাণা। এই দুই কেন্দ্রে সিপিআইএম-র প্রার্থী সৌমেন মাহাতো এবং আরএসপি-র অনিলচন্দ্র মন্ডল। এই চার কেন্দ্রে তৃণমূলের প্রার্থীর প্রচার করবেন মমতা বন্দ্য়োপাধ্যায় নিজেই।

আরও পড়ুন, Ustad Rashid khan: 'বাড়ির সামনে স্নাইপার তাক করা, বেরোলেই গুলি', রশিদ খানকে প্রাণ নাশের হুমকি

 প্রসঙ্গত, বিধানসভা নির্বাচনে উত্তর ২৪ পরগনার খড়দায় জয়ী হয়েছিলেন তৃণমূল প্রার্থী কাজল সিনহা। কিন্তু, নির্বাচনের ফল ঘোষণা হওয়ার আগেই তাঁর মৃত্যু হয়। সেই কারণে এই কেন্দ্রে উপনির্বাচনের প্রয়োজন হয়ে পড়ে। আর এবার এই আসন থেকে তৃণমূলের হয়ে লড়াই করবেন শোভনদেব চট্টোপাধ্যায়। এর আগে নির্বাচনে ভবানীপুর আসন থেকে প্রার্থী হয়েছিলেন তিনি। তখন বিজেপি প্রার্থী রুদ্রনীল ঘোষকে হারিয়ে জয়ী হন। কিন্তু, ফলাফল ঘোষণার পরই বিধায়ক পদ থেকে তিনি ইস্তফা দেন। ফলে ভবানীপুর আসনে উপনির্বাচনের প্রয়োজন ছিল। সেখানে প্রার্থী হন মমতা বন্দ্যোপাধ্যায়। ওই কেন্দ্রে ৩০ সেপ্টেম্বর উপনির্বাচন হয়েছে। আর  সেখানে রেকর্ড ভোটে জয়ী হন মমতা।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Follow Us:
Download App:
  • android
  • ios