'সৌমিত্র চট্টোপাধ্যায়কে তার প্রাপ্য সম্মান দেয়নি রাজ্য সরকার'। বুধবার এই অভিযোগ তুলে রাজ্য সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী। বুধবার সকালে সৌমিত্র চট্টোপাধ্যায়ের বাড়িতে যান প্রদেশ কংগ্রেস সভাপতি। সৌমিত্র চট্টোপাধ্যায়ের মেয়ের সঙ্গে দেখা করেন তিনি।

আরও পড়ুন, 'আপোসহীনভাবে শাসকদলের সঙ্গেও লড়াই করেছেন তিনি', 'আদর্শবাদী' সৌমিত্রে মুগ্ধ আব্দুল মান্নান

 


'সত্যজিৎ রায় ফিল্ম ইনস্টিটিউটশনে সৌমিত্রের নামে চেয়ার রাখার অনুরোধ' 


সৌমিত্র চট্টোপাধ্যায়ের পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করে বাইরে বেরিয়ে এসে সংবাদমাধ্যমের সামনে অধীর চৌধুরী বলেন ২০১১ সালের পর থেকে সৌমিত্র চট্টোপাধ্যায়কে একের পর এক পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। তাকে যোগ্য সম্মান দেয়নি রাজ্য সরকার। কেবল তাই নয় অধীর রঞ্জন চৌধুরী আরো বলেন, ছোট মাঝারি শিল্পীদের সম্মান দেওয়া হলেও সৌমিত্র চট্টোপাধ্যায়কে বঞ্চিত রাখা হয়েছে। এর পাশাপাশি অধীর রঞ্জন চৌধুরী বলেন, 'সৌমিত্র চট্টোপাধ্যায়কে যোগ্য সন্মান দিতে তার নামে পশ্চিমবঙ্গে অডিটোরিয়াম তৈরি করা উচিত। সঙ্গে তিনি জানিয়েছেন, 'কেন্দ্রীয় সরকারের কাছে আবেদন করবেন সত্যজিৎ রায় ফিল্ম ইনস্টিটিউটশনে সৌমিত্র চট্টোপাধ্যায়ের নামে একটি চেয়ার রাখার জন্য'। 

 

আরও পড়ুন, 'প্রতিমাসেই বাংলায় আসবেন শাহ-নাড্ডা', দিল্লি যাওয়ার পথে জানালেন দিলীপ ঘোষ

 


আপ্লুত সৌমিত্র চট্টোপাধ্যায়ের মেয়ে পৌলমী

অধীর রঞ্জন চৌধুরী এই প্রস্তাবে আপ্লুত সৌমিত্র চট্টোপাধ্যায়ের মেয়ে পৌলমী বসু। তিনি জানিয়েছেন অধীর রঞ্জন চৌধুরী যে প্রস্তাব দিয়েছেন তা যদি বাস্তবায়িত হয়, এর থেকে ভালো আর কিছু হবে না। একইসঙ্গে তিনি বলেন, 'মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও সৌমিত্র চট্টোপাধ্যায়ের নামে একাধিক পরিকল্পনার কথা শুনিয়েছেন তাদের কাছে'।