বিশ্বনাথ দাস, হাওড়া-দীর্ঘ প্রতিক্ষার অবসান। অবশেষে চালু হল মাঝেরহাট ব্রিজ। স্বস্তির নিঃশ্বাস ফেললেন বাস যাত্রী থেকে চালকরাও। যদিও, ব্রিজের উদ্বোধন হলেও এখনও পরিবর্তিত রুটেই বাস চলছে। এবার থেকে ঘুরপথের সমস্যা কাটিয়ে প্রশাসনের কাছেপুরনো রুটে বাস চালানোর আবেদন জানিয়েছেন বাস চালক থেকে নিত্যযাত্রীরা।

আরও পড়ুন-অবশেষে পথ চলা শুরু করল মাঝেরহাট ব্রিজ, উদ্বোধনের পর পায়ে হেঁটে পরিদর্শন মমতা

মাঝেরহাট ব্রিজ বন্ধ থাকায় হাওড়া ময়দান এবং হাওড়া স্টেশন থেকে প্রায় ১৫০০ সরকারি ও বেসরকারি বাসের রুট পরিবর্তন করা হয়। হাওড়া ময়দান-পর্ণশ্রী, হাওড়া ময়দান- সখের বাজার, হাওড়া ময়দান- ডায়মন্ড পার্ক রুটের মিনিবাস।  এছাড়ও, হাওড়া স্টেশন থেকে সরকারি বাস হাওড়া-আমতলা, ডি রুটের হাওড়া -পৈলান, হাওড়া-শকুন্তলা পার্ক, হাওড়া-বেহালা, হাওড়া-ডায়মন্ড হারবার সহ একাধিক রুটের বাস ও মিনিবাস এতদিন পরিবর্তিত রুটে চলাচল করেছে। এর ফলে দূরত্ব বেড়ে যাওয়ায় বাসের জ্বালানি খরচ থেকে সময় সবটাই বেড়ে যায়। আর্থিক সমস্যায় পড়েন বাস মালিক থেকে নিত্যযাত্রীরাও।

আরও পড়ুন-কর্মসংস্থানে বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর, 'বাংলায় ৫০০ কোটির বিনিয়োগ উইপ্রোর',জানালেন মমতা

বৃহস্পতিবার মাঝেরহাট ব্রিজ উদ্বোধন হওয়ায় পুরনো রুটে দ্রুত বাস চালানোর আবেদন করেছেন বাসযাত্রী থেকে নিত্যযাত্রীরা। তাঁরা চান অবিলম্বে ব্রিজ দিয়ে বাস চলাচলের অনুমতি দেওয়া হোক। এবার ব্রিজ নতুন করে খুলে দেওয়ায় খুশিতে বুক বাঁধছেন চালকরাও । প্রশাসনের কাছে পুরনো রুটে দ্রুত বাস চালানোর আবেদন জানিয়েছে চালক সহ নিত্যযাত্রীরাও।