শহর কলকাতায় আজ ঘন  ঘনকুয়াশার সঙ্গে সূর্যোদয় হয়েছে। বৃহস্পতিবার, পশ্চিমী ঝঞ্ঝার জেরে ফের বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ থেকে বৃষ্টি শুরু উত্তরবঙ্গে। পশ্চিমের জেলা গুলিতে কম বেশি বৃষ্টি হবে। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে।  তবে কলকাতায় হালকা বৃষ্টির সম্ভাবনা।আগামীকাল থেকে ঘন কুয়াশার সতর্কবার্তা আবহাওয়া দপ্তরের।

 

 

আরও পড়ুন, জেএনইউ কাণ্ডের প্রতিবাদে সোচ্চার অমর্ত্য সেন, রাহুল বললেন উনি স্বাভাবিক নন

বৃহস্পতিবার, শহর কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা  ১৫.৫  ডিগ্রী সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। এবং সর্বোচ্চ তাপমাত্রা  ২৪.৬ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, বৃহস্পতিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে  ১৫.৫   ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৯ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৪৭ শতাংশ। আবহাওয়াবিদরা জানিয়েছেন, বৃষ্টি হবে উত্তর ও দক্ষিণ বঙ্গের প্রায় সব জেলাতেই। শুক্রবারও উত্তরবঙ্গের ওপরের দিকের পাঁচ জেলায় বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। শুক্র ও শনিবার এই দুই দিন ঘন কুয়াশা থাকবে রাজ্যে। 

আরও পড়ুন, আমরা কি দোষ করলাম, নাম না করে 'দীপিকাদের খোঁচা' জেএনইউ-এর উপাচার্যের

আলীপুর আবহাওয়া দপ্তরের অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় আগেই জানিয়েছিলেন, শুক্রবার ও শনিবার রাজ্যজুড়ে ঘন কুয়াশা তাপমাত্রা কিছুটা কমলেও কনকনে ঠাণ্ডা নয়। আরও একটি পশ্চিমী ঝঞ্জা অপেক্ষা করছে জম্মু-কাশ্মীরে ঢোকার জন্য। দুটো পশ্চিমী ঝঞ্ঝার ব্য়বধান না থাকায় আপাতত জাঁকিয়ে শীত পড়ছে না। কলকাতা সহ পার্শ্ববর্তী অঞ্চলে  কুয়াশা কেটে গেলেও  আকাশ সারাদিন মেঘলাই থাকবে। তবে তার আগেই সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের উপরে গিয়ে দাড়াল।  এই মুহূর্তে শহরের তাপমাত্রা ১৬ ডিগ্রি সেলসিয়াস।